Mamata Banerjee: পঞ্চায়েত নির্বাচনে তৃণমূলের স্ট্র্যাটেজি কী? মমতা-অভিষেকের বৈঠকে জোর আলোচনা

শনিবার বিকেল ৪টের সময় কালীঘাটে দলীয় বৈঠক ডেকেছেন তৃণমূল সুপ্রিমো। পঞ্চায়েত নির্বাচনের আবহে এই বৈঠক বিরোধীদের ধরাশায়ী করতে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

Web Desk - ANB | Published : Jun 17, 2023 8:19 AM IST

পশ্চিমবঙ্গে পঞ্চায়েত ভোটের আবহে শাসক বনাম বিরোধী পক্ষের যুযুধানে সরগরম রাজনৈতিক ক্ষেত্র। একদিকে কেন্দ্রের শাসকদল বিজেপি, অপরদিকে বাংলার শাসকদল তৃণমূল, পাশপাশি জোরালো লড়াই দিচ্ছে বাম- কংগ্রেস জোট, কটাক্ষের পাল্লা ভারী রয়েছে বিধায়ক নওশাদ সিদ্দিকীর দিকেও। এতগুলি বিরোধী পক্ষের সঙ্ঘবদ্ধ আঘাত সামাল দিতে এবার কালীঘাটে জরুরি বৈঠকে ডেকেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

সূত্রের খবর, শনিবার বিকেল ৪টেয় শুরু হবে ঘাসফুল শিবিরের এই মেগা বৈঠক। উপস্থিত থাকবেন দলের সেকেন্ড ইন কম্যান্ড তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। একাধিক দলীয় সাংসদ এবং বিধায়কদের নিয়ে আজকের এই বৈঠক শাসকদলের বিরোধীদের আসন্ন নির্বাচনে ধরাশায়ী করার লক্ষ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

পঞ্চায়েত নির্বাচনকে টার্গেট রেখে শনিবার বিকেলের এই বৈঠকে উপস্থিত থাকবেন দলের বর্ধিত কোর কমিটির সদস্যরা। থাকবেন ইলেকশন কমিটির সদস্যরাও। বিকেল চারটেয় বৈঠকটি শুরু হবে কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাসভবন লাগোয়া তৃণমূল ভবনে। মূলত পঞ্চায়েত নির্বাচনে তৃণমূলের কৌশল, ভোট প্রচারের পরিকল্পনা-সহ একাধিক স্ট্র্যাটেজি নিয়ে বিরোধীদের মোকাবিলার করার ফর্মুলা নির্ধারিত হবে ১৭ জুন। দুদিন আগেই শেষ হয়েছে পঞ্চায়েত ভোটের মনোনয়ন পত্র জমা দেওয়ার কাজ। এই অবস্থায় অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে এই বৈঠক।

আরও পড়ুন- 
PM Modi US Visit: নরেন্দ্র মোদীর আমেরিকা সফরে দারুণ আশাবাদী বিশিষ্ট শিক্ষাবিদরা
Tamil Nadu BJP Leader Arrested: বিতর্কিত ইস্যুতে টুইট, গ্রেফতার তামিলনাড়ুর বিজেপি নেতা এসজি সূর্য

Panchayat Election 2023: পঞ্চায়েত নির্বাচনের আগে বারবার সাংবাদিকদের হেনস্থা, কমিশনের কাছে প্রেস সংগঠনের অভিযোগ

Read more Articles on
Share this article
click me!