'জীবনে কোনও দিন বিড়ি বেঁধেছে? ' কংগ্রেস ৪০টাও আসন পাবে না, কেন্দ্র বিরোধী ধর্না মঞ্চ থেকে হুঁশিয়ারি মমতার

মমতা বন্দ্যোপাধ্যায় নাম না করে রাহুল গান্ধীকে চড়া সুরেই আক্রমণ করেন। রাহুল গান্ধীর ভাতর জোড়ো ন্যায় যাত্রা ছিল মালদা ও মুর্শিবাদে।

 

Saborni Mitra | Published : Feb 2, 2024 3:27 PM IST

কেন্দ্র বিরোধী ধর্না মঞ্চ থেকে কংগ্রেস ও রাহুল গান্ধীকে চড়া সুরেই আক্রমণ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে তিনি সিপিআই(এম)কেও চড়া সুরে আক্রমণ করেন। তিনি স্পষ্ট করে বলেন, বিজেপির সর্বকালের সেরা বন্ধু হল বামেরা। নাম না করে রাহুল গান্ধীকে বসন্তের কোকিল বলেও চিহ্নিত করেন। পাশাপাশি তিনি সংশয় প্রকাশ করেছেন, গোটা দেশে সব আসনে লড়াই করে কংগ্রেস ৪০টি আসন পাবে কিনা।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় নাম না করে রাহুল গান্ধীকে চড়া সুরেই আক্রমণ করেন। রাহুল গান্ধীর ভারত জোড়ো ন্যায় যাত্রা ছিল মালদা ও মুর্শিবাদে। কিন্তু রাহুল গান্ধীর এই যাত্রার কথা তিনি জানতেন না ব্যক্তিগতভাবে। তিনি বলেন প্রশাসনিকভাবে তিনি জেনেছেন। কিন্তু কংগ্রেস বা গান্ধী পরিবার থেকে তাঁকে কেউ কোনও কথাই জানায়নি। তিনি আরও বলেন, তারা বিজেপি বিরোধা ইন্ডিয়া জোটের সদস্য এখনও , কিন্তু তাঁকে কিছু জানান হয়নি।

এদিন রাহুল গান্ধীর নাম না করে আক্রমণ করতে গিয়ে মমতা বলেন, তিনি ফোটোশ্যুট করছেন। তিনি আরও বলেন, 'এখব নতুন একটা ফ্যাশান হয়েছে, শুধু ফোটোশ্য়ুট হচ্ছে। জীবনে কখনও চায়ের দোকানে বসেনি। শিশুদের আদর করেনি। শিশু কি জিনিস তা জানে না। জীবনে কখনও বিড়ি বাঁধেনি। বিড়ির বদলে অন্য কিছু খায়। তারা আজ ফোটোশ্যুট করছে।' তিনি আরও বলেন, প্রথমেই বাংলায় এসেছে যাত্রা নিয়ে। রাহুল গান্ধীর যাত্রাকে তিনি সমর্থন করছেন না বলেও স্পষ্ট করে জানিয়ে দেন। মমতা বলেন, এই রাজ্যে কংগ্রেসকে দুটি আসন ছেড়ে দেওয়ার কথা বলা হয়েছিল। তিনি বলেন, 'বলেছিলাম ২টো সিট দিচ্ছি নাও। আমরাই জিতিয়ে দেব। কিন্তু তাতে তারা রাজি নয়।'এখন আর কংগ্রেস তার সঙ্গে কোনও কথা বলে না। তিনিও কংগ্রেসের সঙ্গে যোগাযোগ করছেন না বলেও দাবি করেন। তিনি বলেন, বাংলা আর তৃণমূল কংগ্রেস ছাড়া আর কেউ বিজেপির বিরুদ্ধে লড়াই করতে পারে না। তিনি কংগ্রেসের সামনে উত্তর প্রদেশ রাজস্থান থেকে লড়াই করে জিতে আসার চ্যালেঞ্জও ছুঁড়ে দিয়েছেন।

মমতা এদিন জানিয়েছেন, ৫ ফেব্রুয়ারি তিনি দিল্লি যাবেন। এক দেশ এক নির্বাচন নিয়ে আলোচনার জন্য তাঁকে ডাকা হয়েছে। সেই আলোচনা সভায় তিনি যোগ দেবেন বলেও জানিয়েছেন। তিনি আরও বলেন, ৬ ফেব্রুয়ারি আলোচনা হবে। ওই দিনই ফিরবেন। ৮ ফেব্রুয়ারি রাজ্য বিধানসভায় বাজেট পেশ করা হবে বলেও জানিয়েছেন মমতা।

Read more Articles on
Share this article
click me!