বাংলায় 'Man Made' বন্যা রুখতে ফোনে হেমন্ত সোরেনকে আবেদন মমতার, সোশ্যাল মিডিয়ায় উদ্বেগ প্রকাশ মুখ্যমন্ত্রীর

মমতা- সোরেন ফোনে কথা বলেন। তারপরই মমতা নিজের সোশ্যাল মিডিয়ায় সেই কথাবার্তা সম্পর্কে বিস্তারিত জানিয়েছেন। তিনি বলেন, আমি মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনজির সঙ্গে কথা বলেছি।

 

Saborni Mitra | Published : Aug 4, 2024 10:49 AM IST / Updated: Aug 04 2024, 04:21 PM IST

কয়েক দিন ধরেই উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গে প্রবল বৃষ্টি হয়েছে। যার কারণে বানভাসি পরিস্থিতি তৈরি হয়েছে রাজ্যে। এই অবস্থায় জল ছাড়তে শুরু করেছে ডিভিসি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের অভিযোগ রাজ্যকে না জানিয়েই জল ছাড়তে শুরু করেছে দামোদার ভ্যালি কর্পোরেশন। মমতা পাশাপাশি উদ্বেগ প্রকাশ করেছেন, ডিভিসের সঙ্গে প্রতিবেশী রাজ্য ঝাড়খণ্ডের জলেও জটিল হচ্ছে বাংলার পরিস্থিতি। এই অবস্থা থেকে পরিত্রাণ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রবিবার ফোন করেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে। তিনিও ইন্ডিয়া জোটের সদস্য মুখ্যমন্ত্রী মমতার মতই।

মমতা- সোরেন ফোনে কথা বলেন। তারপরই মমতা নিজের সোশ্যাল মিডিয়ায় সেই কথাবার্তা সম্পর্কে বিস্তারিত জানিয়েছেন। তিনি বলেন, 'আমি মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনজির সঙ্গে কথা বলেছি। তার সঙ্গে বন্যা পরিস্থিতি নিয়ে আলোচনা করেছি। আমি তার সঙ্গে তেনুঘাট থেকে আকস্মিক ও বিপুল পরিমাণ জল ছাড়ার টনা নিয়ে আলোচনা করছি। ' তিনি বলেন এই জল ইতিমধ্যেই বাংলায় বন্যা তৈরি করছে। তিনি আরও বলেন, 'আমি তাঁকে বলেছিলেন যে ঝাড়খণ্ডের জল বাংলাকে প্লাবিত করছে। এটি মানবসৃষ্ট! আমি তাঁকে অনুরোধ করলাম। দয়া করে এই বিষয়ে যত্ন নিন।'

Latest Videos

 

 

মমতা আরও বলেন, তিনি ইতিমধ্যেই পরিস্থিতি পর্যবেক্ষণ করেছেন। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের সমস্ত জেলা শাসকের সঙ্গে তিনি কথা বলেছেন। তিনি জেলা প্রশাসনকে সতর্ক থাকতে বলেছেন। আগামী তিন থেকে চার দিনের মধ্যেই বিপর্যয়ের পরিস্থিতি তৈরি হতে পারে। কোথাও কোনও অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে তার জন্যই সবধরনের সতর্কতামূলক ব্যবস্থা নিতে বলেছেন, বলেও জানিয়েছেন।

শনিবারই কেন্দ্র নিয়ন্ত্রিত ডিভিসি থেকে জল ছাড়া নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিল নবান্ন। রাজ্য সরকারের পক্ষ থেকে জানান হয়েছিল তাদের সঙ্গে কোনও রকম আলোচনা ছাড়াই জল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে। যা রাজ্যের জন্য বিপজ্জনক হতে পারে বলেও আশঙ্কা নবান্নর। শনিবারের পরে রবিবারও জল ছেড়েছে ডিভিসি।

অন্যদিকে এখন ঝাড়খণ্ডের ওপর অবস্থান করছে নিম্নচাপ। যার কারণে সেখানে প্রবল বৃষ্টি হচ্ছে। তাই তেনুঘাট জলাধার থেকে শনিবার দেড়লক্ষ কিউসেক জল ছাড়া হয়। রবিবারও জল ছাড়ে। সেই প্রসঙ্গেই হেমন্ত সোরেনের সঙ্গে এদিন কথা বলেন মমতা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র
'স্বাস্থ্যে দুর্নীতির জন্য আপনি জেলের বাইরে কেন?' প্রশ্ন তুলে মমতাকে আক্রমণ Sukanta-র | RG Kar
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today