Mamata Banerjee: চা পাতা তুলে - চা তৈরি করে উত্তরবঙ্গে জনসংযোগ মমতার, শুনলেন স্থানীয়দের অভাব অভিযোগ

রবিবার রাতেই উত্তরবঙ্গে রওনা দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তরবঙ্গে বিধ্বংসী ঝড়ের কারণে প্রয়োজনীয় কাজ ফেলেই ছুটে গিয়েছিলেন প্রাকৃতিক দুর্যোগে বিপর্যস্তদের পাশে দাঁড়াতে। সেই থেকেই রয়েছেন উত্তরবঙ্গে।

 

Saborni Mitra | Published : Apr 3, 2024 11:29 AM IST

ভোট প্রচারে উত্তরবঙ্গে রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার সেখানেই সম্পূর্ণ অন্য মেজাজে দেখা গেল তৃণমূল কংগ্রেস নেত্রীকে। অন্য দিনের মতই সাদা রঙের শাড়িতে খুব সাধারণ ভাবে জনসংযোগ শুরু করে দিলেন তিনি। এদিন জলপাইগুড়ি ছিলেন মমতা। সেখানে তিনি স্থানীয় একটা বাগান ঘুরে দেখেন। আবার স্থানীয়দের জন্য চা তৈরি করে তাদের পরিবেশনও করেন। কথা বলেন সেখানের সাধারণ মানুষ ও শ্রমিকদের সঙ্গে।

রবিবার রাতেই উত্তরবঙ্গে রওনা দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তরবঙ্গে বিধ্বংসী ঝড়ের কারণে প্রয়োজনীয় কাজ ফেলেই ছুটে গিয়েছিলেন প্রাকৃতিক দুর্যোগে বিপর্যস্তদের পাশে দাঁড়াতে। সেই থেকেই রয়েছেন উত্তরবঙ্গে। এদিন মমতা ছিলেন জলপাইগুড়িতে। আগামী কয়েক দিন তিনি উত্তরবঙ্গেই থাকবেন। এদিন জলপাইগুড়িতে সম্পূর্ণ অন্য মেজাজেই জনসংযোগ করেন মুখ্যমুন্ত্রী। তিনি কথা বলেন, স্থানীয়দের জন্য চা তৈরি করেন রাস্তার ধারের একটি দোকানে দাঁড়িয়ে। চাবাগানে ঘুরতে গিয়ে চায়ের পাতাও তোলেন। একই সঙ্গে এলাকার মানুষের অভাব অভিযোগ শুনতে থাকেন তিনি। প্রয়োজনে তাদের দুইকটা পরামর্শও দিয়েছেন মমতা। অন্যদিকে মুখ্যমন্ত্রীকে কাছে পেয়ে রীতিমত আপ্লুত স্থানীয়রা। সুযোগ বুঝে রাস্তা থেকে শুরু করে পানীয় জল-সহ একাধিক সমস্যার কথা তুলে ধরেন তৃণমূল নেত্রীর সামনে।

Viral News: মাটির নিচে লুকিয়ে বিশাল জলরাশি, রহস্যমোড়া তিনগুণ বড় সমুদ্র ভাইরাল নেটদুনিয়ায়

সকলের কথা শোনের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রয়োজনীয় আশ্বাসও দেন। পাশাপাশি কেন্দ্রীয় বঞ্চনার কথাও স্থানীয়দের কাছে খুলে বলেন। কেন্দ্র সরকার টাকা আটকে রেখেছে। আর সেই কারণে রাজ্যের বেশ কিছু এলাকায় উন্নয়নের কাজ থমকে যাচ্ছেৃ- এই অভিযোগও করেন মমতা। তিনি আরও বলেন, আগামী দিনে পরিস্থিতি স্বাভাবিক করে দেওয়ার চেষ্টা করবেন। তৃণমূল সূত্রের খবর এলাকার মহিলারা লক্ষ্মীর ভাণ্ডারের টাকা পাচ্ছেন কিনা তাই খোঁজ খবর নেন মমতা। তিনি রাজ্যের প্রকল্প, যেমন স্বাস্থ্যসাথী, কন্যাশ্রী প্রকল্পগুলিতে এলাকার মানুষরা লাভবান হচ্ছেন কিনা তাও খবর নেন।

Arjun Singh: সিসি ক্যামেরার 'চক্রবুহ্য'-এ অর্জুন সিং, প্রশাসনের বিরুদ্ধে অভিযোগে সরব ছেলে পবন

লোকসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায় বিশেষ গুরুত্ব দিয়েছে উত্তরবঙ্গকে। গত লোকসভা নির্বাচনে এই এলাকায় তৃণমূল একটিও আসন জিততে পারেনি। অধিকাংশ আসনই পেয়েছিল বিজেপি। এই নির্বাচনে তৃণমূল উত্তরবঙ্গে ঘাসফুল ফোটানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে বিজেপির দিতে।

'শাহজাহানের উত্থানে সম্পূর্ণ মদত ছিল মমতার', ক্যানিং থেকে মুসলিমদের সতর্ক করলেন শুভেন্দু অধিকারী

 

 

Read more Articles on
Share this article
click me!