Mamata Banerjee: অনুব্রত থেকে সন্দেশখালি - বীরভূম থেকে বিরোধীদের তোপ মমতার

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, নানা চক্রান্ত চলছে। বীরভূমেও চলছে। কেষ্টকে কতদিন ধরে জেলে ভরে রেখেছে। কিন্তু মানুষের মন থেকে ওকে দূর করতে পারেনি।

 

Saborni Mitra | Published : Feb 18, 2024 11:35 AM IST

বীরভূমের জনসভা থেকে এবারও অনুব্রত মণ্ডলের পাশে দাঁড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি সন্দেশখালির ঘটনায় বিরোধীদের ভূমিকার তীব্র সমালোচনা করেন তিনি। মমতা এদিন স্পষ্ট করে জানিয়ে দেন কেন্দ্র সরকার তাঁর রাজ্যের বিরুদ্ধে চক্রান্ত করছে। একই সঙ্গে রাজ্যের তিনটি বিরোধী দল কংগ্রেস, বিজেপি, ও বামেদেরও নিশানা করেন।

অনুব্রত প্রসঙ্গে মমতাঃ

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, নানা চক্রান্ত চলছে। বীরভূমেও চলছে। কেষ্টকে কতদিন ধরে জেলে ভরে রেখেছে। কিন্তু মানুষের মন থেকে ওকে দূর করতে পারেনি। আমি তো আস্তে আস্তে দেখছিলাম বেশিরভাগ তরুণ প্রজন্ম ওর কথা বলছে। আমি শিখিয়ে দিইনি। ও কাজ করতে জানে। সেই কারণে মানুষের মনে রয়েছে। তারপরই পাল্টা বিরোধী নেতাদের উদ্দেশ্যে মমতা প্রশ্ন করেন, আপনাদের দলের নেতাদের বিরুদ্ধে অভিযোগ থাকলে কটা ক্ষেত্রে অ্যাকশন নেওয়া হয়েছে।

সন্দেশখালি ইস্যুতে মমতাঃ

সন্দেশখালি ইস্যুতে মমতা বলেন, তিলকে তাল করে দেখান হচ্ছে। প্রথমে ইডিকে দিয়ে পরে তাদের বন্ধু বিজেপি গিয়ে সেই গোলমালে ইন্ধন দিয়েছে। তিনি আরও বলেন, 'সন্দেশখালিতে একটি ঘটনা ঘটেছে। ঘটনা ঘটান হয়েছে। প্রথমে ইডিকে পাঠিয়েছে। তারপর তাদের বন্ধু বিজেপি ঢুকেছে। তিলকে তার করা হয়েছে। শান্তির পরিবর্তে আগুন লাগাচ্ছে। আমি অফিসার পাঠাব, যার যা অভিযোগ রয়েছে তা বলবেন। কেউ যদি কিছু নিয়ে থাকে তাহলে সবকিছু ফিরত দেওয়া হবে।' মমতা আরও বলেন, আজ পর্যন্ত কোনও মহিলা কোনও অভিযোগ করেননি। আমি পুলিশকে স্বতঃপ্রণোদিত ভাবে পদক্ষেপ করার কথাও বলেছেন বলে দাবি করেছেন মমতা। তিনি কোনও কথা বললে তা করে দেখান। তিনি আরও বলেন, 'আমাদের ব্লক প্রেসিডেন্ট গ্রেফতার হয়েছেন। ও তো আমাদের কর্মী! তোমরা কত জনকে গ্রেফতার করেছো?' মমতা এদিন কথা প্রসঙ্গে আরাবুলের কথাও বলেন। তিনি বলেন, আরাবুলকেও গ্রেফতার করা হয়েছে।

মমতা এদিন বিরোধীদেরও নিশানা করেন। তিনি বলেন,তিনি সুয়োমোটে করতে বলেছেন, গদ্দারদের গ্রেফতার করতেও পারেন। তবে তাদের শুধুমাত্র একটু ছেড়ে রেখেছেন। তিনি আরও বলেন, একটু ছাড় দিয়ে রেখেছি। তিনি আরও বলেন, 'গদ্দারদের সব চুরি, দুর্নীতির মামলা- সবাইকে বলে চোর। ওরা চোরেদের ঠাকুরদা। মায়েরা বলে শূন্য কলসি বড্ড বাজে। এরা হচ্ছে শূন্য কলসি। কিচ্ছু নেই।' দিল্লি কিছু বললেই নাচানাচি শুরু করে দেয় বলেও মন্তব্য করেন মমতা।

 

Read more Articles on
Share this article
click me!