বিধানসভা নির্বাচনের স্মৃতি ফিরল পঞ্চায়েত নির্বাচনে, প্রচারে গিয়ে পায়ে চোট মুখ্যমন্ত্রী মমতার

বিধানসভা নির্বাচনের স্মৃতি ফিরল পঞ্চায়েত নির্বাচনের প্রচারে। এবারও ভোট প্রচারে গিয়ে পায়ে চোট পেলেন মমতা। ভর্ত রয়েছেন এসএসকেএম হাসপাতালে।

 

Saborni Mitra | Published : Jun 27, 2023 1:09 PM IST

ভোট প্রচারে গিয়ে চোট পেলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। আবারও ফিরে এল ২০২১ সালের বিধানসভা নির্বাচনের স্মৃতি। সেই সময় মমতা বন্দ্যোপাধ্য়ায় ভোট প্রচারে নন্দীগ্রামে গিয়েছিলেন। সেই সময় তিনি পায়ে চোট পেয়েছিলেন। আর এবার উত্তরবঙ্গে নির্বাচনী প্রচারে গিয়েছিলেন। দুর্ঘটনা কবলে পড়ে তাঁর চপার। তাতেই কোমরে আর পায়ে চোট পান মমতা বন্দ্যোপাধ্যায়। সেবারের মত এবারও মমতা বন্দ্যোপাধ্যায় চিকিৎসার দন্য গিয়েছেন এসএসকেএম হাসপাকালে।

২০২১ সালের ১০ মার্চ নন্দীগ্রামের বিরুলিয়া বাজার এলাকায় পায়ে আঘাত পেয়েছিলেন মমতা। ভোট প্রচারের সময়ই আঘাত পান। সেই সময় তড়িঘড়ি করে তাঁকে আনা হয়েছিল কলকাতা। এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পায়ে প্ল্যাস্টার হয়েছিল। সেই সময় মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ ছিল তাঁর ওপর হামলা হয়েছে। যা নিয়ে আইন আদালত পর্যন্ত হয়েছিল। যাইহোক ২০২১ সালের নির্বাচনী প্রচারে মমতা বন্দ্যোপাধ্য়ায় পায়ে ব্যান্ডেজ নিয়েই ভোট প্রচারে সামিল হয়েছিলেন। হুইল চেয়ারে বসে একের পর এক জনসভায় অংশ নিয়েছিলেন। উপস্থিত ছিলেন রোডশোতেও। মোটকথা গোটা প্রচার পর্বইমমতা বন্দ্যোপাধ্যায়কে কাটাতে হয়েছিল হুইল চেয়ারে।

তবে বিধানসভা নির্বাচনের সময় মমতা বন্দ্যোপাধ্য়ায়ের পায়ে অবস্থা নিয়ে খোঁচা দিতে ছাড়েনি বিজেপি। একের পর এক বিজেপি নেতা কটাক্ষ করে গেছে। পাল্টা মমতা প্রত্যেকটি জনসভায় পায়ের প্রসঙ্গ টেনে আনতেন। তিনি স্পষ্ট করে জানিয়ে দিয়েছিলেন এক পা নিয়েই তিনি নির্বাচনী যুদ্ধে সামিল হয়েছিলেন। তবে পায়ের সমস্যা দূরে রেখে বাংলার মা বোনেদের জন্য তিনি কাজ করতে চান বলেও সেই সময় জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন জলপাইগুড়ির মালবাজারে পঞ্চায়েত ভোটের প্রচারসভায় যাওয়ার পথেই বিপত্তি। চপার দুর্ঘটনায় পড়েন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মাঝপথে আকাশ কালো করে প্রবল বৃষ্টি শুরু হয়। পাইলট সঙ্গে সঙ্গে হেলিকপ্টারের মুখ ঘুরিয়ে যে দিকে আকাশ পরিষ্কার, সে দিকে উড়তে শুরু করেন। তলায় বৈকণ্ঠপুরের ঘন জঙ্গল থাকায় তিনি তখনই কপ্টার নামাতে পারেননি। কিছু ক্ষণের মধ্যেই সেবকের এয়ারবেসটি দেখতে পান পাইলট। সেখানেই জরুরি অবতরণ করেন। বিকেলে মমতা বন্দ্যোপাধ্য়ায় ও তাঁর সফর সঙ্গীরা বাগডোগরা থেকে বিমানে কলকাতায় ফেরেন। কলকাতায় তাঁকে চিকিৎসা করানো হবে এসএসকেএম হাসপাতালে। সূত্রের খবর কোমরে ও পায়ে ভালোই চোট পেয়েছেন মমতা। এসএসকেএমে ইতিমধ্যে পৌঁছে গিয়েছেন রাজ্যের স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগম। বিধানসভার স্পিকার মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখতে এসএসকেএম যান। তিনি জানিয়েছেন মুখ্যমন্ত্রীর অবস্থা স্থিতিশীল । মেডিক্যাল রিপোর্ট এসেই স্পষ্ট করে জানা যাবে কী হয়েছে। 

 

Read more Articles on
Share this article
click me!