Panchayat Election 2023: সম্মান রক্ষার লড়াই, অনুব্রতহীন বীরভূমে গড় রক্ষার্থে প্রচারে খোদ মমতা

এবার পঞ্চায়েত ভোটের মুখে ফের বীরভূম যাত্রা মমতা বন্দ্যোপাধ্যায়ের। আগামী ৩০ জুন থেকে দ্বিতীয় দফায় পঞ্চায়েত ভোটের প্রচার শুরু করবেন তৃণমূল নেত্রী।

Web Desk - ANB | Published : Jun 27, 2023 10:55 AM IST

অনুব্রতহীন বীরভূমে গড় রক্ষা করাই এখন বড় চ্যালেঞ্জ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। পঞ্চায়েত ভোটে তাই বীরভূমের রাশ নিজের হাতেই রাখলেন মুখ্যমন্ত্রী। এমনকী নির্বাচনী প্রচারেও অভিষেক নয় বরং যাচ্ছেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়ই। সূত্রের খবর আগামী ৩ জুলাই বীরভূমের খয়রাশলে সভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগে অনুব্রতর অনুপস্থিতিতে বীরভূমে কোর কমিটি ও তৈরি করে দিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো। এমনকী গোষ্টিদ্বন্দ্ব নিয়েও কড়া বার্তা দেন মমতা। এবার পঞ্চায়েত ভোটের মুখে ফের বীরভূম যাত্রা মমতা বন্দ্যোপাধ্যায়ের। আগামী ৩০ জুন থেকে দ্বিতীয় দফায় পঞ্চায়েত ভোটের প্রচার শুরু করবেন তৃণমূল নেত্রী।

প্রসঙ্গত, সোমবারের পর মঙ্গলবারও বিএসএফ ইস্যুতে সরব হলেন তৃণমূল সুপ্রিমো। মঙ্গলবার জলপাইগুড়ির চেকেন্দা ভাণ্ডারী মাঠে জনসভা করলেন তৃণমূল নেত্রী। এদিন দিনহাটায় তৃণমূল কর্মী খুনের ঘটনা নিয়েও তীব্র আক্রমণ শানালেন মমতা। বিএসএফ প্রসঙ্গ তুলে এদিন মুখ্যমন্ত্রী বললেন, 'কোচবিহারে বিএসএফের গুলিতে আরও কয়েকজন মারা গিয়েছে। বিএসএফ-এর সবাই খারাপ নয়। তবে আমি তাঁদের নিরপেক্ষভাবে কাজ করার আবেদন করব। মোদীজি আজ আছে কাল নেই, কিন্তু বিএসএফকে আজীবন দেশ রক্ষা করতে হবে'

মঙ্গলবার জলপাইগুড়ির জনসভায় দাঁড়িয়ে কোচবিহার নিহত তৃণমূল কর্মীর পরিবারের পাশে থাকার আশ্বাস মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তাঁর কথায়,'কোচবিহারে আমাদের একজনকে গুলি করে মারা হয়েছে। সীমান্ত পেরিয়ে দুষ্কতীরা ঢুকেছে। এই ঘটনায় আমরা কঠোর ব্যবস্থা নেব। বিএসএফের গুলিতে মৃতদের পরিবারের একজনকে হোমগার্ডের চাকরি ও ক্ষতিপূরণ দেওয়া হবে।'

প্রসঙ্গত, কোচবিহারে মমতার সভার ২৪ ঘন্টা পেরোতে না পেরোতেই ফের রাজনৈতিক সংঘর্ষের সাক্ষী কোচবিহার। মঙ্গলবার সকালে গুলি চলল দিনহাটার গিতালদহের জারিধরলা গ্রামে। ঘটনায় নিহত এক তৃণমূল কর্মী। মৃতের নাম বাবু হক। এই ঘটনায় বিজেপির বিরুদ্ধে অভিযোগ করছেন দিনহাটার বিধায়ক উদয়ন গুহ। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে পদ্মদল। মঙ্গলবার সকালে ঘটনার খবর পাওয়া মাত্র ঘটনাস্থলে পৌঁছেছে বিশাল পুলিশ বাহিনী।

Share this article
click me!