Mamata Banerjee: আরও ৫০ হাজার মানুষ পাবেন প্রতি মাসে হাজার টাকা, নতুন তালিকা তৈরির কাজ শুরু বাংলায়

খুব শীঘ্রই রাজ্যের আরও ৫০ হাজার মানুষ এই আওতায় আসতে চলেছেন। রাজ্যের আরও ৫০ হাজার মানুষ যারা এতদিন বার্ধক্য ভাতা প্রকল্পে নাম ওঠেনি বলে অপেক্ষা করেছিলেন, সেই অপেক্ষার অবশান হতে চলেছে।

 

deblina dey | Published : Jun 17, 2024 3:47 AM IST

নির্বাচনের আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন যে, রাজ্য জুড়ে আরও ৫০ হাজার মানুষ-কে প্রতি মাসে হাজার টাকা করে দেওয়া হবে। আর লোকসভা ভোট মিটতেই তড়িঘড়ি সেই কাজ শুরু করেছেন মুখ্যমন্ত্রী। খুব শীঘ্রই রাজ্যের আরও ৫০ হাজার মানুষ এই আওতায় আসতে চলেছেন। রাজ্যের আরও ৫০ হাজার মানুষ যারা এতদিন বার্ধক্য ভাতা প্রকল্পে নাম ওঠেনি বলে অপেক্ষা করেছিলেন, সেই অপেক্ষার অবশান হতে চলেছে।

কেন্দ্রের কাছে বাংলার প্রায় দেড় লক্ষ কোটি টাকা বকেয়া রয়েছে। এই টাকা না পেয়েও তৃণমূল সুপ্রিমো বাংলার মানুষের ভাতা বন্ধ করেননি। সব কটি প্রকল্পই চালু রেখেছে রাজ্য সরকার। রাজ্যের প্রতিটি প্রকল্প নিয়ম অনুযায়ী চলছে। আপাতত রাজ্যের প্রায় ২০ হাজার মানুষ বার্ধক্য ভাতা পাচ্ছেন এবার এই নতু ৫০ হাজারের তালিকা যুক্ত হলে সংখ্যাটা আরও বেড়ে যাবে।

Latest Videos

অনেকদিন ধরে নতুন নাম তোলার এই কাজ শুরু হয়েছে। এই নাম তোলার কাজ শেষ হলেই দ্রুত ৫০ হাজার সহ প্রত্যেকের একাউন্টে টাকা ঢোকার কাজ শুরু হবে। তাই পঞ্চায়েতের হাত ধরেই হোক বা রাজ্য সরকারের সজাম কল্যান দফতর রাজ্যের এই তালিকায় অন্তর্ভুক্ত প্রতিটি মানুষের হাতে বার্ধক্য ভাতার টাকা থাকবে বলে আশ্বাস দিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Share this article
click me!

Latest Videos

আরজি কর কাণ্ডে সিবিআই তলব সুশান্ত রায়কে, দেখুন কী বললেন সুকান্ত মজুমদার | Sukanta Majumdar | RG Kar
'কুইন্টাল কুইন্টাল জল ছেড়েছে DVC' বন্যা দেখে তরলের একক গুলিয়ে ফেললেন রচনা | Rachna Banerjee | Flood
BJP Live : বিজেপির 'কালীঘাট চলো' অভিযান, দেখুন সরাসরি
'সিবিআই ধীরে ধীরে সব ঘুঘুর বাসা ভাঙ্গবে' আর জি কর প্রসঙ্গে মন্তব্য Debasree Chaudhuri-র | RG Kar
ভুল চিকিৎসায় মৃত্যু BJP নেত্রীর, গর্জে উঠলেন সুকান্ত মজুমদার | Sukanta Majumdar