Mamata Banerjee: দেড়শোটি বই প্রকাশের লক্ষ্য, বইমেলায় এবছর ৭টি বই প্রকাশ করলেন লেখিকা মমতা বন্দ্যোপাধ্যায়

প্রকাশিত বইয়ের তালিকায় কোন কোন বইগুলি রয়েছে, দেখে নিন। 

Sahely Sen | Published : Jan 20, 2024 6:26 AM IST

বিগত বেশ কয়েক বছর ধরেই কলকাতা বইমেলায় প্রকাশিত হয়ে আসছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) নিজের লেখা বই। ২০২৪ সালে বইমেলা শুরু হয়েছে ১৮ জানুয়ারি। এই বছরও কলকাতা বইমেলায় (Kolkata Book Fair) প্রকাশিত হল মুখ্যমন্ত্রীর স্বরচিত বই। এবছর তাঁর বই প্রকাশ করা হয়েছে দেজ পাবলিশার্সের (Deys Publishers) তরফ থেকে ।



২০২৪ সালে কলকাতা আন্তর্জাতিক বইমেলায় প্রকাশিত হল মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা মোট ৭ টি বই। বইমেলার উদ্বোধনের পর এই ৭ টি বই প্রকাশ করলেন স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায় । ২০২৩ সাল পর্যন্ত মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা বই প্রকাশিত হয়েছিল মোট ১৩৬ টি। ২০২৪ সালে সাতটি বই প্রকাশিত হওয়ার ফলে তাঁর লেখা প্রকাশিত বইয়ের সংখ্যা বেড়ে হল ১৪৩ টি। 



লেখিকা মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন যে, আগামী বছর আরও ৭ টি বই লিখে মোট দেড়শোর কোটা পূরণ করবেন তিনি।



এবছর প্রকাশিত ৭ টি বইয়ের মধ্যে রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছড়ার বই 'লহ প্রণাম ছড়ায় ছড়ায় দ্বিতীয় খণ্ড' ৷ একই সঙ্গে ইংরেজি ভাষায় একটি বইও প্রকাশিত হয়েছে তাঁর, সেটি নাম –  'হাম্বল রিগার্ডস' । 


এছাড়াও প্রকাশিত বইয়ের তালিকায় রয়েছে, 'তৃণমূল স্তরে তৃণমূলের জয়' , 'উৎসব সবার' , পঞ্চম বইটি এই বইয়ের ইংরেজি সংস্করণ 'ফেস্টিভেলস ফর অল' , মুখ্যমন্ত্রীর লেখা 'কবিতা বিতান'-এর ইংরেজি সংস্করণ , এবং রয়েছে ইংরেজিতে লেখা 'বিল্ড হেরিটেজ অফ বেঙ্গল' ৷

 

Read more Articles on
Share this article
click me!