Weather Update: আজ থেকে আবহাওয়ার বড় বদল, শেষ হচ্ছে শীত ও বৃষ্টির ইনিংস

আগামী মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গে কোনও বৃষ্টি হবে না। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিন বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ায় আবহাওয়া শুষ্ক থাকবে।

Sayanita Chakraborty | Published : Jan 20, 2024 1:16 AM IST

পৌষ সংক্রান্তির পর থেকেই আবহাওয়ায় ব্যাপক পরিবর্তন দেখা দিয়েছে। সকালে ঘন কুয়াশা কিংবা অন্ধকারাচ্ছন্ন পরিবেশের সাক্ষী হচ্ছেন সকলে। তেমনই শেষ কদিনে বেড়েছে ঠান্ডাও। মাঝে জেলায় জেলায় হয়েছে বৃষ্টি। শীত নিয়ে হাজারও অভিযোগ মিটেছে সকলের। এবছর ডিসেম্বর কিংবা জানুয়ারির শুরুতে একেবারেই ঠান্ডা ছিল না। যা নিয়ে অভিযোগ ছিল সকলের। এবার সেই অভিযোগ ঘুচেছে। সে যাই হোক, আজ শনিবার গোটা দিনের আবহাওয়া কেমন থাকবে তা জেনে নিন।

জানা গিয়েছে, শীত আর বৃষ্টির দ্বিমুখী ইনিংসে আপাতত বিরতি। জানুয়ারির দ্বিতীয় সপ্তাহ থেকে শুরু হয়েছে বৃষ্টি আর ঘন কুয়াশা। আর এতেই হিমশিম অবস্থা অনেকের। যাই হোক, পরিবর্তন হতে চলেছে এই আবহাওয়ার। গত ২৪ ঘন্টা দেশের পূর্বাঞ্চলে বজ্রবিদ্যুৎ সব বিক্ষিপ্ত বৃষ্টি হবে।

গাঙ্গেয় পশ্চিমবঙ্গে মাঝারি বৃষ্টিপাত ও ওড়িশা, ঝাড়খন্ড ও বিহার ও ছত্তিশগড়ের কয়টি জায়গায় হালকা বৃষ্টিপাত হয়েছে গত ২ দিন। সেই বৃষ্টি ও দমকা হাওয়া আজ শেষ হবে।

জানা গিয়েছে, আজ উত্তরবঙ্গে কোল্ড ডে পরিস্থিতি থাকবে। সকালে মেঘলা আকাশ ও কুয়াশা থাকবে। বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা মাত্র ২ একটি জেলায় আছে। তবে, সেখানে হালকা বৃষ্টি হবে। হাওয়া অফিস সূত্রের খবর, আজ থেকে আবহাওয়ার উন্নতি হবে। শুষ্ক থাকবে দক্ষিণ বঙ্গের আবহাওয়া। সিকিমে আগামী ২-৩ দিন তুষারপাত হতে পারে।

তবে জানা গিয়েছে, আগামী মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গে কোনও বৃষ্টি হবে না। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিন বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ায় আবহাওয়া শুষ্ক থাকবে। আগামী দু দিন দক্ষিণবঙ্গের জেলাগুলোতে তাপমাত্রা থাকবে অপরিবর্তিত।

 

Share this article
click me!