Mamata Banerjee Spain Trip: স্পেন সফরের আগেই দূর্গা মূর্তিতে তুলি ছোঁয়ালেন মুখ্যমন্ত্রী, ঘুরে দেখলেন বিশ্ববাংলার স্টলগুলি

শুধু তাই নয় বিমানে ওঠার আগে বিশ্ববাংলার গোটা স্টলটিই ঘুরে ঘুরে দেখেন মুখ্যমন্ত্রী। স্টলে রাখা একটি শঙ্খ হাতে তুলে নিয়ে তাতে ফুঁ দিতেও দেখা যায় তাঁকে।

Ishanee Dhar | Published : Sep 12, 2023 9:09 AM IST

পাঁচ বছর স্পেন সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার সকালেই দুবাইয়ের উদ্দেশ্যে রওনা হয়েছেন তিনি সেখান থেকে তিনি স্পেনের পথে যাবেন। এদিকে সামনেই দুর্গাপুজো। তাই বিমানবন্দরে ছাড়ার আগেই মা দুর্গার মুর্তিতে রং তুলি ছুঁইয়ে গেলেন মুখ্যমন্ত্রী। বিমানবন্দরে বিশ্ববাংলার স্টলের দুর্গার একটি মাটির মূর্তিতে তাঁকে রং দিতে দেখা যায়। মঙ্গলবার দুর্গামূর্তির কপালে লাল রং ত্রিনয়ন আঁকেন মমতা। শুধু তাই নয় বিমানে ওঠার আগে বিশ্ববাংলার গোটা স্টলটিই ঘুরে ঘুরে দেখেন মুখ্যমন্ত্রী। স্টলে রাখা একটি শঙ্খ হাতে তুলে নিয়ে তাতে ফুঁ দিতেও দেখা যায় তাঁকে।

রাজ্যে বিনিয়োগ আনতে এবার স্পেন সফরে মুখ্যমন্ত্রী। মঙ্গলবার সকালেই স্পেনের উদ্দেশ্যে রওনা দিলেন তিনি। সঙ্গে ছিলেন বেশ কিছু বিশিষ্ট ব্যাক্তিও। বিদেশ সফরের আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন, স্পেনের ম্যানুফ্যাকচারিং এবং অন্যান্য শিল্প ভাল রয়েছে, তাই এবার সেখানকার বানিজ্য সম্মেলনে যোগ দিতে চলেছেন তিনি। তাঁর কথায়,'পাঁচ বছর পর আবার যাচ্ছি। আমাদের আন্তর্জাতিক কলকাতা বইমেলায় এসছিল স্পেন, অংশীদারও ছিল। ওখানে ম্যানুফ্যাকচারিং এবং অন্যান্য শিল্প ভাল রয়েছে। ওদের আমন্ত্রণেই যাচ্ছি। ওরা আমদের এখানে বানিজ্য সম্মেলনে বারবার আসে, আমরা কেউ যাই না।' একটি প্রবাসীদের বৈঠকেও যোগ দেবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। সময় মত সমস্ত তথ্য জানানোর আশ্বাসও দিয়েছেন তৃণমূল সুপ্রিমো।

প্রসঙ্গত, নবান্ন সূত্রে আগেই জানা গিয়েছিল যে সেপ্টেম্বর মাসেই দুবাই ও স্পেন সফরে যেতে পারেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্বাধীনতা দিবসের দিন এমনটাই ঘোষণা করেন তৃণমূল সুপ্রিমো। নবান্ন সূত্রে জানা যাচ্ছে সেপ্টেম্বর মাসের মাঝামাঝি দুবাই ও স্পেনে যাত্রা করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। মূলত রাজ্যে শিল্প আনার লক্ষ্যেই এই বিদেশ যাত্রা বলে জানা যাচ্ছে। মুখ্যমন্ত্রীর বিদেশ সফরের অনুমতি চেয়ে ইতিমধ্যেই কেন্দ্রের সংশ্লিষ্ট মন্ত্রকের কাছে নবান্নের তরফে আবেদন করা হয়েছে। অনুমতি মিললে মুখ্যমন্ত্রীর সফরসূচি চূড়ান্ত হবে বলে জানাচ্ছে নবান্ন।

Share this article
click me!