সন্দেশখালি থেকে উদ্ধার ব্যাপক আগ্নেয়াস্ত্র! তবে কি এই অস্ত্র শাহজাহানের? সন্দেহ সিবিআইয়ের

ফের শিরনামে সন্দেশখালি। এবার সন্দেশখালি থকে উদ্ধার হল ব্যপক অস্ত্র ও বিস্ফোরক।

Anulekha Kar | Published : Apr 27, 2024 3:04 AM IST

ফের শিরনামে সন্দেশখালি। এবার সন্দেশখালি থকে উদ্ধার হল ব্যপক অস্ত্র ও বিস্ফোরক। এদিন শেখ শাহজাহান ঘনিষ্ঠ তৃণমূল নেতার বাড়ি থেকে উদ্ধার বিস্ফোরক নিষ্ক্রিয় করতে NSGকে ডাকতে হয় সিবিআইকে। বিশেষ রোবট নিয়ে সেই বিস্ফোরক নিষ্ক্রিয় করেছে তারা।

ঠিক কী কী বিস্ফোরক পাওয়া গিয়েছে তার একটি তালিকা তৈরি করেছে সিবিআই। উদ্ধার হয়েছে একটি পুলিশি রিভলভারও। এ ছাড়াও মিলেছে শহজাহানের আঁধার কার্ড-সব বেশ কিছু নথি। তবে কি এই সব বিস্ফোরক শহজাহানের বাড়ি থেকেই তার বন্ধুর বাড়ি সরানো হয়। এমনই সন্দেহ করছেন সিবিআইয়ের আধিকারিকরা।

শুক্রবার আবু তায়েব মোল্লা নামে শেখ শাহজাহান ঘনিষ্ঠ এক তৃণমূল নেতার বাড়িতে তল্লাশি চালায় সিবিআই। এই খানে মেঝে ভেঙে ৭টি আগ্নেয়স্ত্র উদ্ধার করে তারা। তার মধ্যে ৩টি বিদেশি পিস্তল ও ১টি দেশি রিভলভার। এছাড়া পাওয়া গিয়েছে একটি পুলিশের রিভলভার। পাওয়া গিয়েছে বিভিন্ন মাপের প্রায় ৩৫০টি কার্তুজ।

তবে কি এই সবকটি আগ্নেয়াস্ত্রই শহজাহানের বাড়ি থেকে সরানো হয়েছে? গত ৫ জানুয়ারি কি এই অস্ত্র ছিল শাহজাহানের আকুঞ্জিপাড়ার বাড়িতে? সেই অস্ত্র গোপন করতেই কি হামলা হয় ইডি আধিকারিকদের ওপর। তার পর সুযোগ বুঝে অস্ত্র লুকিয়ে ফেলা হয় ঘনিষ্ঠ তৃণমূল নেতার বাড়িতে?

একটি বিশেষ সূত্র মারফত ওই অস্ত্রাগারের সন্ধান পায় সিবিআই বলে জানা গিয়েছে। অস্ত্র ছাড়াও ইডি আধিকারিকদের ওপর হামলার সময় তাদের কাছ থেকে ছিনতাই হওয়া বেশ কিছু নথি লুকানো রয়েছে সেই বাড়িতে। স্থানীয়রা জানান, ৩ দিন আগে শেষবার আবু তায়েব মোল্লাকে এই বাড়িতে দেখেছেন তাঁরা।

Share this article
click me!