জ্যোতিপ্রিয় মল্লিকের ছুটি কবে? হাসপাতাল থেকে ছাড়ার সিদ্ধান্ত মেডিক্যাল বোর্ডের

রেশন দুর্নীতি মামলায় ১০ দিনের ইডি হেফাতজের নির্দেশ দেওয়া হয়েছে জ্যোতিপ্রিয় মল্লিককে। যদিও নির্দেশ দেওয়ার আগেই অসুস্থ হয়ে পড়েন মন্ত্রী।

 

Saborni Mitra | Published : Oct 30, 2023 3:08 PM IST

মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে হাসপাতাল থেকে ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে মেডিক্যাল বোর্ড। তবে কবে তাঁকে ছুটি দেওয়া হবে তা নিয়ে এখনও পর্যন্ত কোনও সিদ্ধান্ত হয়নি বলেও হাসপাতাল সূত্রে খবর। বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে রয়েছেন। গত শুক্রবার সকালে জ্যোতিপ্রিয় মল্লিককে রেশন দুর্নীতির অভিযোগে নিজেদের হেফাজতে নিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। শুক্রবার সন্ধ্যায় আচমকাই অসুস্থ হয়ে পড়েন। তারপরই তাঁকে বাইপাসের একটি হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতাল সূত্রের খবর জ্যোতিপ্রিয় মল্লিকের নানা ধরনের শারীরিক পরীক্ষা করা হয়েছে। তার রিপোর্ট হাতে পাওয়ার পরই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

রেশন দুর্নীতি মামলায় ১০ দিনের ইডি হেফাতজের নির্দেশ দেওয়া হয়েছে জ্যোতিপ্রিয় মল্লিককে। যদিও নির্দেশ দেওয়ার আগেই অসুস্থ হয়ে পড়েন মন্ত্রী। কিন্তু আদালত জানিয়েছে মন্ত্রী সুস্থ হয়ে উঠলে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে পারে ইডি। তাই সোমাবার বাইপাসের হাসপাতালের মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্তের পর আর রাজ্যের মন্ত্রীকে জিজ্ঞাসাবাদে কোনও বাধা থাকল না।

রেশন দুর্নীতি মামলায় বৃহস্পতিবার সকাল থেকেই জিজ্ঞাসাবাদ শুরু করেছিল ইডি। বৃহস্পতিবার গভীররাতে জ্যোতিপ্রিয় মল্লিকে গ্রেফতার করা হয়েছ রাত প্রায় ২ টো ৪০ মিনিটে গ্রেফতার করা হয়। বর্তমানে তিনি বনমন্ত্রীর দায়িত্ব পালন করছিলেন। যদিও এর আগে খাদ্য দফতরের দায়িত্ব ছিল তাঁরই হাতে। চালকল ব্যবসায়ী বাকুবুর রহমনের থেকেই তাঁর সন্ধান পায় ইডি। একটি মেরুন ডায়েরিও পেয়েছে বলে ইডি সূত্রের খবর। সেই সূত্র ধরেই তাঁর কাছে পৌঁছায় ইডি। তারপর থেকে ম্যারাথন জেরা শুরু হয়। যা নিয়ে রীতিমত কড়া প্রতিক্রিয়া জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি সেই সময়ই কেন্দ্রীয় সংস্থাকে স্মরণ করিয়ে দেন জ্যোতিপ্রিয় অসুস্থ। ইডির বিরুদ্ধে এফআইআর করার হুমকিও দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Share this article
click me!