Abhijit Gangopadhyay: মন্ত্রী হওয়ার দৌড়ে সবথেকে এগিয়ে অভিজিৎ গঙ্গোপাধ্যায়, দায়িত্ব পেতে পারেন এই মন্ত্রকের

এই রাজ্যে বিজেপির খারাপ ফল হয়েছে। রাজ্য থেকে ১২টি আসন পেয়েছে গেরুয়া শিবির। জয়ী হয়েছেন লোকসভা নির্বাচনে রাজ্যের সবথেকে আলোচিত প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। আইন মন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে তিনি।

 

Saborni Mitra | Published : Jun 8, 2024 2:18 PM IST

110
অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়

রাজ্যের সবথেকে আলোচিত প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। তমলুক লোকসভা কেন্দ্র থেকে জয়ী হয়েছেন। হারিয়েছেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী দেবাংশু ভট্টাচার্যকে।

210
দিল্লিতে অভিজিৎ

বৃহস্পতিবারই দিল্লিতে পৌঁছে গিয়েছেন অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। শুক্রবার বিজেপির সাংসদীয় কমিটির বৈঠকেও যোগ দেন। সূত্রের খবর মোদীর মন্ত্রিসভায় ঠাঁই পেতে পারেন অভিজিৎ।

310
প্রাক্তন বিচারপতি অভিজিৎ

অভিজিৎ গঙ্গোপাধ্যায় কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি। লোকসভা নির্বাচনের আগেই চাকরিতে ইস্তফা দিয়ে তিনি বিজেপিতে যোগদেন।

410
বিজেপিতে গুঞ্জন

বিজেপির অন্দরে গুঞ্জন অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে দেশের আইনমন্ত্রী করা হতে পারে। তবে পূর্ণমন্ত্রিত্ব এখনই দেওয়া হবে না। প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হতে পারে।

510
আইন প্রতিমন্ত্রী অভিজিৎ

বিজেপি সূত্রের খবর এই বিষয় নিয়ে অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের সঙ্গে কথাও বলেছেন দিল্লির বিজেপি নেতৃত্ব। তবে এখনও এই বিষয় নিয়ে কিছুই জানানি অভিজিৎ।

610
শুভেন্দু ঘনিষ্ট অভিজিৎ়

বিজেপি সূত্রের খবর শুভেন্দু অধিকারীর অত্যন্ত ঘনিষ্ট অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। বিজেপিতে যোগদানের আগেই শুভেন্দুর মারফত তিনি অমিত শাহের সঙ্গে কথা বলেছিলেন। তবে কী কথা হয়েছিল তা নিয়ে মুখ খোলেননি দুই পক্ষ।

710
বাংলা থেকে মন্ত্রী

বিজেপি সূত্রের খবর বাংলা থেকে দুই জনকে মন্ত্রী করা হতে পারে। গতবারে ১৮ সাংসদ ছিল বাংলার। সেখানে মন্ত্রিত্ব দেওয়া হয়েছিল ৪ জনকে। এবার কমপক্ষে দুই জনকে দায়িত্ব দেওয়া হতে পারে।

810
মন্ত্রিত্বের তালিকায় নাম

বিজেপি সূত্রের খবর মন্ত্রী হওয়ার দৌড়ে বাংলার জয়ী সাংসদদের মধ্য়ে সবথেকে এগিয়ে রয়েছেন অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়। তালিকায় রয়েছে শান্তনু ঠাকুর, খগেন মুর্মু, জয়ন্ত রায়, সৌমেন্দু অধিকারীর নামও।

910
রবিবার মোদীর শপথ

রবিবার নরেন্দ্র মোদীর শপথ গ্রহণ করবেন তৃতীয় মেয়াদের প্রধানমন্ত্রী হিসেবে। তাঁর সঙ্গে তিরিশ জন মন্ত্রী শপথ গ্রহণ করতে পারেন বলেও সূত্রের খবর।

1010
মন্ত্রী নিয়ে শরিকদের দাবি

বিজেপি নিজের হাতেই রাখতে চাইছে স্বরাষ্ট্র, অর্থ, প্রতিরক্ষা, বহিরাগত বিষয়, সড়ক পরিবহন, রেলওয়ে, আইটি এবং শিক্ষার মত গুরুত্বপূর্ণ মন্ত্রকের দায়িত্ব। তবে রেলর দাবি আগেই জানিয়ে রেখেছেন নীতিশ কুমার। অন্যদিকে প্রযুক্তি বা আইটি মন্ত্রকের দায়িত্বও চেয়েছেন চন্দ্রবাবু নায়ডু। সূত্রের খবর রেল বিজেপি নিজের দায়িত্বে রেখে আদিবাসী মন্ত্রক শরিকদের হাতে তুলে দিতে পারে

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos