Mukul Roy: একূল-ওকূল দু’কূলহারা হয়ে কলকাতায় মুকুল, সত্যিই কি 'অমিত ভাই'-এর সঙ্গে দেখা হয়েছে তাঁর?

সূত্রের খবর, বারো দিন ধরে তিনি দিল্লিতে থাকাকালীন কেন্দ্রের কোনও বিজেপি নেতাই তাঁর সঙ্গে কথা বলার জন্য সামান্যতম সময়টুকুও দিতে পারেননি। অথচ, মুকুল রায় কলকাতায় ফিরে জানালেন, সকলের সঙ্গেই তাঁর দেখা হয়েছে, কথা হয়েছে। 

Web Desk - ANB | Published : Apr 29, 2023 12:18 PM IST / Updated: Apr 29 2023, 10:11 PM IST

ছেলের থেকে নিখোঁজ হয়ে দিল্লিযাত্রা। কিন্তু, সেই যাত্রার ফল খুব-একটা ফলদায়ক হল কি? ২৯ এপ্রিল শেষমেশ দিল্লি থেকে ফাঁকা হাতেই ফিরতে হল কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল রায়কে। ১২ দিন আগে হঠাৎ কলকাতা থেকে দিল্লি গিয়ে হাজির হন বাংলার বিধায়ক। তাঁর অন্তর্ধান নিয়ে রাজনীতির ময়দানে দেখা দিয়েছিল প্রবল দোলাচল। কিন্তু, সব রহস্যের অবসান ঘটিয়েছিলেন মুকুল নিজেই। দিল্লিতে পৌঁছে সাংবাদিকদের কাছে স্পষ্ট কথায় তিনি জানিয়ে দিয়েছিলেন যে, তাঁর ছেলে শুভ্রাংশু রায়ের আশঙ্কা ভিত্তিহীন। কেউ তাঁকে অপহরণ করেননি। দিল্লি সফরকালে অমিত শাহ এবং জেপি নড্ডার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছিলেন মুকুল, রাজধানীতে তাঁর থাকার ব্যবস্থা কৈলাস বিজয়বর্গীয় করে দিয়েছিলেন বলে জানা গিয়েছিল। তবে সূত্রের খবর, এই বারো দিনে কেন্দ্রের কোনও বিজেপি নেতাই তাঁকে সামান্যতম সময় দিতে পারেননি। ফলে, শনিবারের বারবেলায় একূল-ওকূল দু’কূলহারা হয়ে কলকাতা বিমানবন্দরে এসে নামলেন মুকুল রায়।

গত ১৭ এপ্রিল রাতে নিজের সল্টলেকের বাড়ি থেকে ‘নিখোঁজ’ হয়ে গিয়েছিলেন মুকুল রায়। পরে জানা যায়, সেদিন সন্ধের বিমানেই রাজধানীতে পাড়ি দিয়েছেন তিনি। দিল্লি বিমানবন্দরে নামার পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মুকুল বলেছিলেন, ‘এমনিই এসেছি। দিল্লি আসতে পারি না? আমি তো এমপি ছিলাম।’ এদিকে, সেই দিনেই তাঁর ছেলে শুভ্রাংশু রায় নিজের বাবার নামে বিমানবন্দর থানায় নিখোঁজ ডায়েরি করেছিলেন। তিনি বাবাকে অপহরণের অভিযোগও দায়ের করেছিলেন, সেদিন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও কথা হয়েছিল বলে জানান তিনি।

শুভ্রাংশুর অভিযোগ পেয়ে ১৭ এপ্রিল রাতেই রাজধানীর উদ্দেশে রওনা দেয় বিধাননগর কমিশনারেটের পুলিশ। মুকুলের দিল্লি সফর ঘিরে বঙ্গ রাজনীতিতেও চাপা উত্তেজনা বজায় ছিল। এদিকে মুকুল রায় দিল্লি গিয়েই দাবি করেছিলেন, তাঁকে কেউ অপহরণ করেনি। তিনি বিজেপির শীর্ষস্থানীয় নেতাদের সঙ্গে দেখা করতে এসেছেন। এমনকী দিল্লি থেকে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় ছেলে শুভ্রাংশুকেও বিজেপিতে যোগ দেওয়ার পরামর্শ দিয়েছিলেন তিনি।

দিল্লি গিয়েও তিনি বলেছিলেন, “আমি তো বিজেপি-তেই রয়েছি। বিজেপি-র বিধায়ক আমি। অমিত ভাইয়ের সঙ্গে কথা হয়েছে আমার।” এইভাবেই দিল্লিতে ১২ দিন কাটিয়ে এলেন মুকুল রায়। শেষে খালি হাতেই আবার বাংলায় ফিরে আসতে হল মুকুলকে। আজ, শনিবার কলকাতায় ফিরে তিনি সংবাদমাধ্যমের সামনে দাবি করেন, ‘‌আমি বিজেপিতেই আছি।’ শীর্ষ নেতাদের প্রসঙ্গে তিনি জানান, “সকলের সঙ্গেই দেখা হয়েছে, কথা হয়েছে। প্রয়োজনে আবার দিল্লি যাব।” অমিত শাহর সঙ্গে দেখা হয়েছে কিনা প্রশ্ন করাতে বিধায়কের জবাব, ‘কথা হয়েছে। ফোন কলে।’ শুভ্রাংশু রায়ের উদ্বেগের বিষয়ে মুকুলের বক্তব্য, “আমি নিজেই ফিরে এসেছি। আমাকে কেউ জোর করে নিয়ে যায়নি। আমি সম্পূর্ণ সুস্থ। নিজের ইচ্ছেতেই গিয়েছিলাম।”

আরও পড়ুন-
কোন কোন কারণগুলির জন্য ভারতের সবচেয়ে সুখী রাজ্য হল মিজোরাম?
বৃষ্টি দেখে নিশ্চিন্ত হবেন না একেবারেই, মে মাসে ভয়ঙ্কর তাপপ্রবাহের সতর্কতা দিচ্ছে আবহাওয়া দফতর

জন্ম দেওয়া থামছেই না! সাড়ে পাঁচশোরও বেশি সন্তানের জন্ম দিয়ে আদালতের কোপে নেদারল্যান্ডসের ব্যক্তি

Share this article
click me!