মাওবাদীদের সঙ্গে যোগাযোগের অভিযোগে বাংলার ১২টি জায়গায় হানা দিয়েছে NIA

NIA আধিকারিকরা মঙ্গলবার কলকাতা-সহ পশ্চিমবঙ্গে মাওবাদীদের জড়িত থাকার অভিযোগে ১২ জায়গায় রেট করল। অভিযানে দুই মহিলা ও তাদেঁর সঙ্গীদের সঙ্গে মাওবাদী যোগসূত্র আছে বলে সন্দেহ।

deblina dey | Published : Oct 1, 2024 10:18 AM IST

NIA আধিকারিকরা মঙ্গলবার কলকাতা-সহ পশ্চিমবঙ্গে মাওবাদীদের জড়িত থাকার অভিযোগে ১২ জায়গায় রেট করল। এর আধিকারির সূত্রে এই খবর মেলে। এই সূত্র অনুসারে, দুই মহিলা ও তাদেঁর সঙ্গীদের সঙ্গে মাওবাদী যোগসূত্র আছে এমন তথ্য পাওয়ার নেতাজি নগর, পানিহাটি, ব্যারাকপুর, সোদপুর, আসানসোল এবং পশ্চিমবঙ্গের আরও অনেক জায়গায় একসঙ্গে অভিযান চলছে ।

অভিযানে অনেক নথি মিলেছে-

Latest Videos

তিনি বলেন, এই মহিলারা তাদের পাঠানো অর্থ পূর্ব ভারতে মাওবাদী নেটওয়ার্ক ছড়িয়ে দেওয়ার জন্য ব্যবহার করেছেন বলে সূত্রটি জানিয়েছে, মাওবাদী সংগঠনে এই লোকদের ভূমিকা খুঁজে বের করার জন্য এই অভিযান চালানো হচ্ছে। অভিযানে অনেক কাগজপত্র বাজেয়াপ্ত করা হয়েছে বলে জানান তিনি।

এই ঘটনায় জড়িত দুই মহিলা এবং তাদের সহযোগী-সহ বেশ কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে । মাওবাদীদের সঙ্গে দুই নারী ও তাদের সহযোগীদের বিভিন্ন স্থানে অভিযান চালানো হচ্ছে। তিনি বলেছিলেন যে এই মহিলারা পূর্ব ভারতে মাওবাদী নেটওয়ার্ক ছড়িয়ে দেওয়ার জন্য তাদের পাঠানো অর্থ ব্যবহার করেছিলেন বলে অভিযোগ রয়েছে। সূত্রটি বলেছে, "মাওবাদী সংগঠনে এই লোকদের ভূমিকা খুঁজে বের করতে এই অভিযান চালানো হচ্ছে।"

অভিযানের সময় পশ্চিমবঙ্গ পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ) কর্মীরা NIA আধিকারিকদের সঙ্গে ছিলেন। আসানসোলে যে গবেষকের সঙ্গে ওই দুই মহিলার যোগাযোগ ছিল তার বাড়িতে অভিযান চালাচ্ছে তারা। তিনি বলেন, “এই লোকদের মাধ্যমে ছত্তিশগড়, ঝাড়খণ্ড এবং বিহারে মাওবাদীদের কাছে টাকা পাঠানো হয়েছিল। "আমরা এই সংযোগগুলি অন্বেষণ করার চেষ্টা করছি।"

Share this article
click me!

Latest Videos

সুপ্রিম কোর্টেও মিথ্যা! আজই বড় সিদ্ধান্ত নিতে চলেছেন জুনিয়র চিকিৎসকরা! | Kolkata Doctors News |
ম্যাথমেটিকাল ফিজিক্সের উপর গবেষণা, স্ট্যানফোর্ড ইউনিভার্সিটি থেকে স্বীকৃতি সোনারপুরের অধ্যাপকের
হাটে হাঁড়ি ভেঙে পূর্ণ কর্মবিরতিতে ফের জুনিয়র ডাক্তাররা, যা বললেন | Kolkata Doctor News
বাড়ি বাড়ি ঘুরে ত্রাণের সরকারি ত্রিপল বিক্রি, হাতেনাতে ধরে ফেললেন স্থানীয়রা, কাঠগড়ায় তৃণমূল
মাত্র ১ টাকা গুরুদক্ষিণা, ক্যানিং-এ এক টাকার পাঠশালায় শিশুদের মুখে হাসি | South 24 Parganas News