ওটিপি দিতেই গায়েব লক্ষাধিক টাকা! হুগলির উত্তরপাড়ায় অনলাইন জালিয়াতির শিকার এক যুবক

ফের রাজ্যের বুকে অনলাইন জালিয়াতির শিকার হলেন এক যুবক। নিজের একটি ছোট ভুলে হুগলির এক যুবক খোয়ালেন প্রায় সাড়ে ৩ লক্ষ টাকা।

Subhankar Das | Published : Jul 29, 2024 9:14 PM IST

ফের রাজ্যের বুকে অনলাইন জালিয়াতির শিকার হলেন এক যুবক। নিজের একটি ছোট ভুলে হুগলির এক যুবক খোয়ালেন প্রায় সাড়ে ৩ লক্ষ টাকা।

ইতিমধ্যেই সাইবার থানায় এই বিষয়ে অভিযোগ দায়ের করেছেন তিনি। পুলিশ তদন্ত শুরু করেছে। হুগলির উত্তরপাড়া ভদ্রকালী এলাকার বাসিন্দা ঐ যুবকের নাম অভিজ্ঞান বোস। জানা যাচ্ছে, তিনি একটি বেসরকারি ব্যাঙ্কে অনেক টাকা দিয়ে একটি অ্যাকাউন্ট খোলেন। রবিবার, তাঁর কাছে সেই ব্যাঙ্কের নাম করে একজন ফোন করেন।

Latest Videos

অভিজ্ঞানের কাছে সেই ব্যক্তি একাধিক গোপন তথ্য জানতে চান। অভিজ্ঞান ভেবে বসেন যে, সত্যিই হয়ত ব্যাঙ্কের ফোন। আর এরপর নেট ব্যাঙ্কিংয়ের জন্য ওটিপি দিতেই তাঁর অ্যাকাউন্ট থেকে টাকা গায়েব। উধাও প্রায় সাড়ে তিন লক্ষ টাকা।

তিনি অভিযোগ করেন, ফোন করে তাঁকে কাস্টমার আইডি, ডেবিট কার্ডের নম্বর বলা হয়। আর সেগুলি তো ব্যাঙ্ক ছাড়া আর কারও জানার কথাও নয়। ফলে, তিনি বিশ্বাস করতে বাধ্য হন যে, ফোনটি আসলে ব্যাঙ্কের।

এই গোটা ঘটনায় ব্যাঙ্ককেই কাঠগড়ায় তুলেছেন তিনি। তাঁর কথায়, ব্যাঙ্কের কেউ এই ঘটনায় যুক্ত না থাকলে এত গোপন তথ্য কীভাবে বাইরের কেউ পেয়ে যেতে পারে। দিনদিন এইভাবে প্রতারণা বাড়লে মানুষ ভরসা করে কোথায় টাকা রাখবে? এই প্রশ্ন তুলেছেন তিনি।

তিনি দাবি করেছেন, পুলিশের উচিৎ এই ঘটনার সঠিক তদন্ত করা। কারা জড়িত রয়েছে, তা অবশ্যই সামনে আসা দরকার। এই ঘটনার দ্রুত কিনারা হোক। এই দাবিই করেছেন সর্বস্ব হারানো সেই যুবক। এখন দেখার বিষয় এটিই যে, শেষপর্যন্ত উত্তরপাড়ার অভিজ্ঞান তাঁর খোয়া যাওয়া টাকা আদৌ ফেরৎ পান কিনা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
অবশেষে ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা | Junior Doctors
পরনে উর্দি, অথচ পা টলোমলো! রায়গঞ্জের রাস্তায় মদ্যপ অবস্থায় পুলিশকর্মীর উৎপাত | Raiganj News Today
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case