বাংলা ভাগ নিয়ে নিজের মত জানালেন শুভেন্দু অধিকারী, বিজেপি সরকারে এলে কী কী করবে তাও বললেন

বিধানসভার সামনে দাঁড়িয়ে শুভেন্দু উত্তরবঙ্গের উন্নয়নের দাবি তোলেন। পাশাপাশি অবৈধ অনুপ্রবেশ রোখার কথাও বলেন। তিনি বলেন, ৭২টি জায়গায় বিএসএফকে দ্রুত জমি দিতে হবে।

 

Saborni Mitra | Published : Jul 29, 2024 4:57 PM IST / Updated: Jul 29 2024, 11:03 PM IST

বিজেপির একাধিক সাংসদ বিধায়ক যখন বাংলাকে ভাগ করার দাবিতে সরব হচ্ছে তখনই সেই বিতর্কে মুখ খুললেন বিজেপি নেতা তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সোমবার বিধানসভার বাইরেই বাংলা ভাগ প্রসঙ্গে কথা বলেন। বিজেপি একের পর এক নেতা যখন বাংলা ভাগ নিয়ে কথা বলেছেন তখন তীব্র বিরোধিতা করছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিনও বিধানসভায় দাঁড়িয়ে বাংলা ভাগের প্রতিবাদে রীতমত সরব হন।

শুভেন্দু অধিকারীর এদিন বাংলা ভাগ নিয়ে নিজের ও দলের অবস্থানের কথা স্পষ্ট করে দেন। বলেন, 'ভারতীয় জনতা পার্টি পরিষ্কার স্ট্যান্ড। আমরা বঙ্গভঙ্গ, বাংলা ভাগ, কেন্দ্রশাসিত অঞ্চল বা আলাদা রাজ্য এ সব চাই না। দলগত ভাবে আমি এটা বলতে পারি। আমাদের বক্তব্য খুব স্পষ্ট, হিন্দু পলায়ন রুখতে, অবিলম্বে অনুপ্রবেশকারীদের চিহ্নিত করতে হবে। রোহিঙ্গা অনুপ্রবেশকারীদের ঘাড় ধরে বের করতে হবে।' শুভেন্দু অধিকারী আরও জানান বিজেপি ক্ষমতায় এলে কী কী করবে। বলেন,'ভারতীয় জনতা পার্টির সরকার তৈরি হলে প্রথমেই উত্তরবঙ্গের বঞ্চনা এবং যুক্তিসঙ্গত দাবিগুলো আগে পূরণ করে উত্তরবঙ্গের মুখে হাসি ফোটাবে, মালদহ ও মুর্শিদাবাদ-সহ নয়টি জেলায় কাঁটাতারের বেড়া দেওয়ার কাজ শেষ করবে। রোহিঙ্গাদের চিহ্নিত করার কাজ করে চুলের মুঠি ধরে তাদের বের করার কাজ বিজেপি করবে। প্রয়োজন হলে বিএসএফ, এনআইএ-র সঙ্গে সকলের সাহায্য নিয়ে কেন্দ্র রাজ্য যৌথ ভাবে হিন্দুদের হোমল্যান্ড এই পশ্চিমবঙ্গকে বাঁচানোর কাজ করবে।'

Latest Videos

এদিন বিধানসভায় শুভেন্দু আবারও উত্তরবঙ্গের উন্নয়নের দাবি তোলেন। পাশাপাশি অবৈধ অনুপ্রবেশ রোখার কথাও বলেন। তিনি বলেন, ৭২টি জায়গায় বিএসএফকে দ্রুত জমি দিতে হবে। উত্তরবঙ্গের জন্য এমস , আইআইটি তৈরি করতে হবে। শুভেন্দু অধিকারীর দাবি উত্তরবঙ্গে যে প্রশাসনিক কার্যলয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বানিয়েছেন, সেগুলিতে কোনও সচিব বসেন না। তাই প্রয়োজনে সেখানকার মানুষকে কলকাতায় আসতে হয়। এই সমস্যা দ্রুত দূর করতে হবে মমতার সরকারকে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
পরনে উর্দি, অথচ পা টলোমলো! রায়গঞ্জের রাস্তায় মদ্যপ অবস্থায় পুলিশকর্মীর উৎপাত | Raiganj News Today
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
এ আরেকটা শাহজাহান! অপহরণের অভিযোগে কাউন্সিলরের গ্রেফতারিতে কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari
অবশেষে ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা | Junior Doctors