Panchayat election 2023: নবজোয়ারের সূচনাস্থল থেকেই শুরু তৃণমূলের নির্বাচনী প্রচার, রবিবারই উত্তরবঙ্গে মমতা

আগামী ২৬ জুন কোচবিহারের দক্ষিণে চান্দামারির প্রাণনাথ হাইস্কুল ময়দানে জনসভাও করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Web Desk - ANB | Published : Jun 24, 2023 2:28 PM IST

অভিষেকের নবজোয়ার যাত্রার সূচনাস্থল থেকেই পঞ্চায়েতের নির্বাচনী প্রচার শুরু করবে তৃণমূল। কিছুদিন আগেই সারা বাংলা ঘুরে কাকদ্বিপে এসে শেষ হয়েছিল তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নবযোয়ার যাত্রা। এবার সেই পথেই শুরু হবে ঘাসফুল শিবিরের নির্বাচনী প্রচার। আসন্ন পঞ্চায়েত নির্বাচনের প্রচারের শুরুতেই উত্তরে পাড়ি দিচ্ছেন তৃণমূল সুপ্রিমো। কোচবিহার থেকেই হবে ভোট প্রচারের সূচনা। আগামীকালই এই মর্মে কোচবিহার পৌঁছচ্ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকেই শুরু হবে প্রচার কর্মসূচি। আগামী ২৬ জুন কোচবিহারের দক্ষিণে চান্দামারির প্রাণনাথ হাইস্কুল ময়দানে জনসভাও করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আগামী ২৫ জুন থেকে ২৭ জুন পর্যন্ত জলপাইগুড়ি সহ উত্তরবঙ্গের নানা জেলায় প্রচার চালাবে তৃণমূল। ২৭ তারিখ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যাবেন মালবাজারে। সেখানে সেদিন জনসভাও করবেন তিনি। এরপর ২৭ তারিখ অর্থাৎ মঙ্গলবারই জলপাইগুড়ি হয়ে ফিরবেন কলকাতায়। মূলত, উত্তরবঙ্গের এই এলাকায় রয়েছে চা শ্রমিক-সহ একাধিক জনজাতি। পঞ্চায়েতে এই এলাকাকেই পাখির চোখ করে এগোচ্ছে তৃণমূল। তবে শুধু উত্তরে নয় সমানতালে প্রচার চলবে দক্ষিণেও। জানা যাচ্ছে উত্তর থেকে ধীরে ধীরে দক্ষিণের দিকে এগোবে প্রচার। উল্লেখ্য পঞ্চায়েত ভোটের আগে অভিষেকের নবজোয়ার যাত্রা যে অনেকাংশেই তৃণমূলের জন্য লাভজনক হবে তা নিয়ে বিশেষ সন্দেহের অবকাশ নেই। তবে উত্তরবঙ্গে তৃণমূলের যে শক্তিক্ষয় হয়েছিল তাতে প্রলেপ দেওয়ার জন্য এই প্রচার কর্মসূচি কতটা লাভজনক হবে সেটাই এখন বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে।

অন্যদিকে পঞ্চায়েত নির্বাচন ঘিরে রাজ্যে অশান্তি যেন থামছেই না। পঞ্চায়েত ভোটের মনোনয়ন পর্বের শুরু থেকেই দফায় দফায় উত্তপ্ত দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়। বোমা গুলি ইটবৃষ্টিতে বারবারই সংঘর্ষে জড়িয়েছে তৃণমূল-আইএসএফ। ইতিমধ্যেই সংঘর্ষে প্রাণ গিয়েছে দু'দলেরই বেশ কিছু সদস্যের। এখানেই শেষ নয়। রাতারাতি তালিকা থেকে বাদ আইএসএফ প্রার্থীর নাম বাদ পড়ারও অভিযোগ উঠেছে। আইএসএফ-এর পক্ষ থেকে দাবি করা হয়েছে ভাঙড় ২ ব্লকের ৮১ জন আইএসএফ প্রার্থীর নাম তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। তাঁদের মনোনয়ন বাতিল বলেই জানায় কমিশন। কমিশনের সিদ্ধান্তের বিরোধিতায় কলকাতা হাইকোর্টে মনোনয়ন বহাল রাখার আবেদন জানায় আইএসএফ প্রার্থীরা।

আরও পড়ুন -

 

Share this article
click me!