Panchayat election 2023: কংগ্রেস কর্মী খুনে গ্রেফতার আরও এক, রবিবার খড়গ্রামে প্রতিবাদ মিছিল অধীরের

খড়গ্রামে এই সন্ত্রাসে অভিযোগের তির শাসকদলের দিকেই। নিহতের বাড়ির লোকেরও দাবি অভিযুক্তরা প্রত্যেকেই তৃণমূল কর্মী। এবার এই হিংসার ঘটনায় পথে নামলেন কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী।

 

Web Desk - ANB | Published : Jun 11, 2023 8:10 AM IST

পঞ্চায়েত ভোটের ঘন্টা বাজতে না বাজতেই ফের অশান্তির আবহ মুর্শিদাবাদে। ইতিমধ্যেই খড়গ্রামে কংগ্রেস কর্মী খুনের ঘটনা ঘিরে উত্তপ্ত রাজ্য রাজনীতি। ২০১৮ সালের স্মৃতি উস্কেই রাজ্যজুড়ে অশান্তির ঘটনায় কাঠগড়ায় শাসকদল। ইতিমধ্যেই কংগ্রেস কর্মী খুনের ঘটনায় গ্রেফতার করা হয়েছে তিন অভিযুক্তকে। এদের মধ্যে রবিবার সকালে গ্রেফতার করা হয়েছে একজনকে। পুলিশ সূত্রে জানা যাচ্ছে ধৃতের নাম ইমরান শেখ ওরফে সাকিরুল শেখ। খড়গ্রাম থানার অন্তর্গত রতনপুর গ্রামের বাসিন্দা সে। এখনও অধরা মূল অভিযূক্ত রফিক। খড়গ্রামে এই সন্ত্রাসে অভিযোগের তির শাসকদলের দিকেই। নিহতের বাড়ির লোকেরও দাবি অভিযুক্তরা প্রত্যেকেই তৃণমূল কর্মী। এবার এই হিংসার ঘটনায় পথে নামলেন কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী।

শনিবারই মৃতের পরিবারের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন অধীর রঞ্জন চৌধুরী। কান্দি মহকুমা হাসপাতালে গিয়ে আহতদের সঙ্গেও দেখা করেন তিনি। রবিবার ফের মৃতের পরিবারের সঙ্গে দেখা করে ন্যায় বিচারের আশ্বাস দেন অধীর। এদিনই কংগ্রেস কর্মী খুনের প্রতিবাদে রতনপুরে মিছিল করেন প্রদেশ কংগ্রেস সভাপতি। বিক্ষোভ সভা করার কথাও জানিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী।

প্রসঙ্গত, নির্বাচনের আবহে হিংসা রুখতে বড় পদক্ষেপ নিল বিজপিও। উল্লেখ্য, শনিবারই এই প্রসঙ্গে রাজ্যপাল সি ভি আনন্দ বোসের কাছে চিঠি দিয়ে নালিশ করেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। এবার পঞ্চায়েত ভোটের আগে যে কোনও রকমের অশান্তি এড়াতে বিশেষ হেল্পলাইন নম্বর ভালু করল পদ্ম শিবির। নির্বাচন সংক্রান্ত যেকোনও রকমের সন্ত্রাস বা হিংসার খবর দলীয় নেতৃত্বের কাছে পৌঁছে দিতেই এই ব্যবস্থা বলে জানা যাচ্ছে।

পঞ্চায়েত নির্বাচনে কর্মীদের বিভিন্ন অভাব-অভিযোগ দলীয় নেতৃত্ব পর্যন্ত পৌঁছবে হেল্প লাইন নম্বরের মাধ্যমে। আগামী ৭ দিন ২৪ ঘন্টা খোলা থাকবে এই নম্বর। প্রয়োজনে ইমেলের মাধ্যমেও অভিযোগ জানাতে পারেন কর্মীরা। হেল্পলাইন নম্বর দুটি হল - 9230978451 অথবা 9230978587। এছাড়া ইমেলের মাধ্যমেও কর্মীরা পাঠাতে পারবেন ছবি, ভিডিও। ইমেল আইডি হল -emergencyresponsebjp@gmail.com৷। এই তথ্য জেলায় জেলায় বিভিন্ন পদাধিকারীদের কাছে পৌঁছে যাবে। সূত্রের খবর বিজেপির আইটি সেলই পরিচালনা করবে এই বিশেষ কন্ট্রোলরুমের কাজ।

Share this article
click me!