Panchayat Election 2023: পঞ্চায়েত নির্বাচনের দিন আক্রন্ত দীপ্সিতা ধর, অভিযোগের তির তৃণমূলের দিকে

মূলত ভোট কেন্দ্রে বহিরাগতরা ভোট বানচালের চেষ্টা করছে দেখে বাধা দিতে গেলে তাঁদের উপর আক্রমণ করা হয় বলে জানিয়েছেন এসএফআই নেত্রী। ঘটনায় আহত হয়েছেন দীপ্সিতা ধর।

Web Desk - ANB | Published : Jul 8, 2023 3:41 PM IST

পঞ্চায়েত ভোটের শেষলগ্নে হেনস্থার শিকার দীপ্সিতা ধর। তাঁকে মারধর করারও অভিযোগ ওঠে। আক্রন্ত হয়েছেন দীপ্সিতার মাও। ঘটনা ঘিরে চাঞ্চাল্য ছড়িয়েছে রাজ্য রাজনীতিতে। গোটা ঘটনার জন্য তৃণমূলকেই কাঠগড়ায় দাঁড় করাচ্ছেন এসএফআই নেত্রী। সংবাদ মাধ্যমকে দীপ্সিতা জানিয়েছেন বালি ঘোষপাড়া বালিকা বিদ্যাপীঠ নির্বাচন কেন্দ্রে দাঁড়িয়ে থাকাকালীন হামলা চালানো হয় তাঁদের উপঢ় প্রার্থী, প্রার্থীর এজেন্ট সহ তিনি আক্রন্ত হন। মূলত ভোট কেন্দ্রে বহিরাগতরা ভোট বানচালের চেষ্টা করছে দেখে বাধা দিতে গেলে তাঁদের উপর আক্রমণ করা হয় বলে জানিয়েছেন এসএফআই নেত্রী। ঘটনায় আহত হয়েছেন দীপ্সিতা ধর।

এখানেই শেষ নয় সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে দীপ্সিতা জানিয়েছেন, দুর্গাপুরে বীণাপানি স্কুলে প্রায় ২০-এর বেশি লোক ঢুকিয়ে চলছিল ছাপ্পা ভোট। বাধা দিতে গেলে মারধর করা হয় দীপ্সিতা এমনকী তাঁর মাকেও। প্রসঙ্গত, শনিবার সুকান্ত মজুমদার অমিত শাহকে দেওয়া চিঠিতে জানিয়েছেন, ৮ জুলাই পঞ্চায়েত নির্বাচনের দিন রাজ্যের তাণ্ডব চালিয়েছে শাসক দলের দুষ্কৃতীরা এবং গোটা ঘটনায় পুলিশকে নিরব দর্শকের ভূমিকায় দেখা গিয়েছে বলেও অভিযোগ জানান তিনি। এদিন ভয়াবহ সন্ত্রাসের সাক্ষী থেকেছে দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, কোচবিহার, জলপাইগুড়ি বাঁকুড়া, হুগলি, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদা, পশ্চিম বর্ধমান জেলাগুলি। এদিনে মৃত্যু হয়েছে প্রায় ১৫ জনের। এছাড়া রাজ্যজুড়ে বুথ দখল, ছাপ্পা ভোট এমনকী বিজেপি কর্মীদের হুমকি দেওয়ারও অভিযোগ করেন সুকান্ত মজুমদার। এমনকী বেশিরভাগ বুথে কেন্দ্রীয় বাহিনী না থাকার অভিযোগও করেছেন তিনি।

অন্যদিকে ছয় জেলায় অশান্তির ঘটনায় প্রাণ গিয়েছে কমপক্ষে ১২ জনের। যদিও নির্বাচন কমিশনারের গলায় শোনা গেল অন্য সুর। রাজ্যে মৃতের সংখ্যা মাত্র তিনজন বলেই জানালেন তিনি। শনিবার সংবাদ মাধ্যমের প্রশ্নের উত্তরে রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিংহ জানিয়েছেন 'ভোটের দিন রাজ্যে মৃত্য্য হয়েছে তিন জনের।' পাশাপাশি রাজ্যজুড়ে হিংসার ঘটনার দায়ে ঠেললেন রাজ্য পুলিশের উপরই। তাঁর কথায়,'রাজ্যে আইনশৃঙ্খলা দেখা রাজ্য পুলিশের বিষয়। নির্বাচন কমিশনের কাজ ব্যবস্থাপনা দেখা। সেই মত অভিযোগ পেয়েই জানানো হয়েছে এসপি এবং জেলাশাসককে। নিজের তাগিদে পুলিশ তদন্ত করবে।'

Share this article
click me!