ভোট - সন্ত্রাসের হটস্পট কোচবিহার, অভিযোগ তৃণমূলের গুলিতে খুন বিজেপির পোলিং এজেন্ট

শাসক ও বিরোধীদের সংঘর্ষে উত্তাল উত্তর থেকে দক্ষিণবঙ্গে। বিধানসভা নির্বাচনে যে কোচবিহার গুলিকাণ্ডকে কেন্দ্র করে উত্তাল হয়েছিল গোটা দেশ এবারও পঞ্চায়েত নির্বাচনে আবারও গুলি চলল সেই কোচবিহারে।

 

Saborni Mitra | Published : Jul 8, 2023 4:34 AM IST

পঞ্চায়েত ভোটকে কেন্দ্র করে রণক্ষেত্র গোটা বাংলা। শাসক ও বিরোধীদের সংঘর্ষে উত্তাল উত্তর থেকে দক্ষিণবঙ্গে। বিধানসভা নির্বাচনে যে কোচবিহার গুলিকাণ্ডকে কেন্দ্র করে উত্তাল হয়েছিল গোটা দেশ এবারও পঞ্চায়েত নির্বাচনে আবারও গুলি চলল সেই কোচবিহারে। ভোটের দিন সকালেই কোচবিহারে ভোট-হিংসার বলি বিজেপির পোলিং এজেন্ট। তাঁকে গুলি করে খুন করা হয়েছে বলে অভিযোগ।

বিজেপি কর্মী খুন

কোচবিহারে খুন বিজেপির পোলিং এজেন্ট

কোচবিহারের ফোলিমারিতে বিজেপি-র পোলিং এজেন্টকে গুলি করে খুন করা হয়েছে। মৃত ব্যক্তির নাম মাধব বিশ্বাস। শনিবার সকালে ভোট শুরুর কিছুক্ষণের মধ্যেই খুন করা হয় মাধব বিশ্বাসকে। এই ঘটনায় অভিযোগের আঙুল রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে।

দিনহাটায় বুথে ভাঙচুর

অন্যদিকে দিনহাটার ভোট শুরুর আগেই বুথ তছনচ করে দেওয়া হয়। অভিযোগ রাত আড়াইটে নাগাদ বুথে ঢুকে ভাঙচুর করে একদল দুষ্কৃতী। ব্যালট বাক্সে ভেঙে ফেলা হয় বলেও অভিযোগ। তবে এই ঘটনা কারা করেছে তা এখনও স্পষ্ট নয়। প্রিসাইডিং অফিসার, কেন্দ্রীয় বাহিনী ও রাজ্য পুলিশ এই বিষয়ে কোনও কথা বলতে রাজি নয়। সূত্রের খবর ওপর মহলে অভিযোগ জানান হয়েছে।

বৃহস্পতিবার থেকেই আশান্ত কোচবিহার

মনোনয়ন পর্ব থেকেই আশান্তি শুরু হয়েছিল কোচবিহারে। তারপর পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়। কিন্তু বৃহস্পতিবার থেকে আবারও উত্তপ্ত হয় কোচবিহার। দিনহাটার কলামারিতে বৃহস্পতিবার রাত থেকেই দফায় দফায় চলে গুলি ও বোমা। গুলিবিদ্ধ তিন বিজেপি কর্মী। মাথা ফাটে আরও একজনের।

পঞ্চায়েত ভোটের দিন ঘোষণার পর থেকেই ভোট সন্ত্রাসে উত্তপ্ত ছিল বাংলা। মনোনয়ন পর্বঘিরে অশান্ত হয়ে উঠেছিল বিস্তীর্ণ এলাকা। সেই পরিস্থিতি রয়েছে ভোটের দিন। এদিনও সকাল থেকে জেলায় জেলায় সন্ত্রাসের ছবি ধরা পড়েছে। তৃণমূল নেতা কুণাল ঘোষ টুইট করে জানিয়েছেন, জলপাইগুড়ির সালবাড়ি ২ নম্বর গ্রাম পঞ্চায়েত তৃণমূল কর্মীকে মারধর করে বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা। প্রার্থী গুরুতর আহত হয়েছে। কেন্দ্রীয় বাহিনীর উপস্থিতিতেই এই ঘটনা ঘটেছে বলে দাবি কুণালের।

আরও পড়ুন

Vote Violence: মাত্রাছাড়া সন্ত্রাস পঞ্চায়েত ভোটে, মুর্শিদাবাদ ও মালদায় মৃত্যু ৪ জনের

কথা মত কাজ সিভি আনন্দ বোসের, সাতসকালেই ভোট পরিদর্শনে বেরিয়ে বিক্ষোভের মুখে রাজ্যপাল

সায়নীকে কত টাকা দিয়েছেন -জানালেন কুন্তল, বলি-অভিনেত্রীকে টাকা দেওয়ার নতুন কথা তার মুখে

 

 

Read more Articles on
Share this article
click me!