Panchayat election 2023: ফের কাঠগড়ায় শাসকদল, আরামবাগে গ্রেফতার তৃণমূল পঞ্চায়েত প্রধান

মুর্শিদাবাদের খড়গ্রাম, ডোমকলের ঘটনার পর থেকেই উত্তেজনা রাজ্যরাজনীতিতে। এই পরিস্থিতিতে পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে গ্রেফতার হল আরও এক তৃণমূল নেতা।

Web Desk - ANB | Published : Jun 13, 2023 6:57 AM IST

রাজ্যজুড়ে অশান্তির আবহে ফের অভিযোগের তির শাসকদলের দিকে। সোমবার রাতে হুগলির আরামবাগে গ্রেফতার হলেন তৃণমূলের পঞ্চায়েত প্রধান। পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগ তাঁর বিরুদ্ধে। হরিণখোলা ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান এই অভিযুক্ত আব্দুল আজিজ খান। উল্লেখ্য পঞ্চায়েত ভোট ঘোষণা হওয়ার পর থেকেই রাজ্যের একাধিক জায়গায় হিংসার খবর আসে। বিশেষত মুর্শিদাবাদের খড়গ্রাম, ডোমকলের ঘটনার পর থেকেই উত্তেজনা রাজ্যরাজনীতিতে। এই পরিস্থিতিতে পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে গ্রেফতার হল আরও এক তৃণমূল নেতা। পঞ্চায়েত ভোটের আগে বারবার তৃণমূল নেতা কর্মীদের গ্রেফতারি যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

সোমবার রাতে গ্রেফতার হলেন হুগলির আরামবাগে গ্রেফতার হলেন তৃণমূলের পঞ্চায়েত প্রধান আব্দুল আজিজ খান। পুলিশের অভিযোগ অভিযুক্তকে ধরতে বাধা দিয়েছেন এবং পুলিশের গাড়িকে আটকানোর চেষ্টা করেছেন তিনি। রবিবার রাতে এক অভিযুক্তকে গ্রেফতার করতে গেলে বাধা দেওয়া হয় আরামবাগ থানার পুলিশকে। সেই সুযোগে গা ঢাকা দেয় অভিযুক্ত। তারপর থেকে খোঁজ পাওয়া যায়নি প্রধানেরও। অবশেষে গতকাল রাতে তারকেশ্বর থেকে গ্রেফতার করা হয় আব্দুল আজিজ খানকে। তাঁর বিরুদ্ধে সরকারি কাজে বাধা দেওয়ার মামলা রুজু করা হয়েছে। যদিও অভিযুক্তের দাবি তাঁর গ্রেফতারির পেছনে রয়েছে রাজনৈতিক কারণই।

প্রসঙ্গত, মুর্শিদাবাদের পর এবার উত্তপ্ত বর্ধমান। সোমবার মনোনয়ন জমা দেওয়াকে কেন্দ্র করে অশান্তি সিপিএম এবং তৃণমূল কর্মীদের মধ্যে। ঘটনাটি ঘটে বর্ধমান জেলার বড়শুলে। দু'পক্ষের মধ্যে সংঘর্ষে, মারামারি ও ইট বৃষ্টির অভিযোগ। ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন পুলিশ কর্মী। জানা যাচ্ছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়েই আক্রান্ত হন তাঁরা। সূত্রের খবর, বর্ধমান দুই ব্লকের বড়শুলে সোমবার মনোনয়ন জমা দিতে গেলে তাঁদের বাধা দেয় তৃণমূল কর্মী সমর্থকরা। এরপরই দুই পক্ষের মধ্যে হাতাহাতি শুরু হয়। একে অপরকে লক্ষ্য করে ছোড়া হয় ইটও। পুলিশ বাধা দিতে গেলে আহত হতে হয় তাঁদেরও।

এই ঘটনার পরই বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে ঘটনাস্থলে। ইট বৃষ্টির জেরে আহত হয়েছেন অনেকেই। শক্তিগড় থানার ওসি-সহ জখম হয়েছেন আরও দু'জন পুলিশ কর্মী। ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে গোটা এলাকায়। উল্লেখ্য মুর্শিদাবাদ জেলার পর এবার বর্ধমানেও ছড়িয়ে পড়ল অশান্তির আগুন।

 

Share this article
click me!