পুজোর আগেই জামিনে মুক্ত পার্থ চট্টোপাধ্যায়? 'প্রভাবশালী তকমা' নিয়ে বড় দাবি প্রাক্তন মন্ত্রীর আইনজীবীর

কলকাতা হাইকোর্ট পার্থ চট্টোপাধ্য়ায়ের জামিনের আবেদন শোনে। কিন্তু এখনই কিছু সিদ্ধান্ত নিতে নারাজ। এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে আগামী ৩ অক্টোবর।

 

Saborni Mitra | Published : Sep 27, 2024 10:31 AM IST / Updated: Sep 27 2024, 04:02 PM IST

এবার কি নাকতলার পুজোয় দেখা যাবে পার্থ চট্টোপাধ্য়ায়কে? তার জন্য আর বেশি দিন নয়, অপেক্ষা করতে হবে ৩ অক্টোবর পর্যন্ত। শুক্রবার কলকাতা হাইকোর্টে ছিল পার্থ চট্টোপাধ্যায়ের জামিন মামলার শুনানি। সেখানেই তাঁর আইনজীবী বলেন, অরবিন্দ কেজরিওয়াল, মণীষ সিসৌদিয়া ও অনুব্রত মণ্ডলের প্রসঙ্গ তুলে বলেন, এখন আর পার্থ চট্টোপাধ্য়ায় প্রভাবশালী নন। তাই এখন তাঁর জামিন পেতে কোনও সমস্যা নেই। ২০২২ সালে জুলাই মাসে পার্থ চট্টোপাধ্য়ায়কে হিসেব বহির্ভূত টাকা রাখার অভিযোগে গ্রেফতার করেছিল ইডি। পরবর্তীকালে সিবিআই রাজ্যের নিয়োগ দুর্নীতিকাণ্ডে তাঁকে গ্রেফতার করে।

কলকাতা হাইকোর্ট পার্থ চট্টোপাধ্য়ায়ের জামিনের আবেদন শোনে। কিন্তু এখনই কিছু সিদ্ধান্ত নিতে নারাজ। এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে আগামী ৩ অক্টোবর। শুক্রবার পার্থ চট্টোপাধ্যায় ছাড়াও এসএসসি-কাণ্ডে সুবীরেশ ভট্টাচার্য, শান্তিপ্রসাদ সিংহ, অপূর্ব সাহাদের মতো রাজ্যের শিক্ষাকর্তাদের জামিনের মামলার শুনানি ছিল হাইকোর্টে। বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায় ও বিচারপতি অপূর্ব সিংহ রায়ের বেঞ্চে মামলার শুনানি গয়। পার্থ চট্টোপাধ্য়ায়ের জামিনের বিরুদ্ধে এতদিন সিবিআই -এর অন্যতম যুক্ত ছিল প্রভাবশালী তকমা। জামিনে মুক্তি পেয়ে গেলে তিনি নিয়োগে দুর্নীতি মামলার তদন্তকে প্রাভাবিত করতে পারে। সাক্ষীদের ওপর প্রভাব খাটাতে পারেন। নষ্ট করতে পারেন তথ্যপ্রমাণ। শুক্রবারের শুনানিতে সিবিআইয়ের এই যুক্তি উড়িয়ে দেন পার্থের আইনজীবী। তাঁর সওয়াল, পার্থ এখন মন্ত্রী নন। কোনও রাজনৈতিক প্রভাবশালী নেতাও তাঁর পাশে নেই। তিনি এখন একা। ফলে তাঁর বিরুদ্ধে যে ‘প্রভাবশালী’ তকমা রয়েছে, তা সঠিক নয়।

Latest Videos

এদিন পার্থর আইনজীবী বলেন, বিভিন্ন মামলায় কেজরিওয়াল , সিসোদিয়া গ্রেফতার হন। তাঁদের বিরুদ্ধে প্রভাবশাসী তকমা সেঁটে দেওয়া হয়েছিল। তাঁরা এখনও প্রভাবশালী, কিন্তু তারপরেও তাঁরা জামিন পেয়েছেন। পার্থ প্রভাবশালী নন, কিন্তু তারপরেও কেন জামিন পাবেন না?

সওয়াল জবাবের পরে এদিন কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ সিবিআইকে তাদের বক্তব্য লিখিত আকারে জমা দিতে নির্দেশ দিয়েছিল। কিন্তু সিবিআই তা দেয়নি। পরবর্তী শুনানির দিন সিবিআইকে তাঁর বক্তব্য লিখিত আকারে জমা দিতে নির্দেশ দিয়েছেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

'সরকার বন্যা দুর্গতদের পাশে কোনোদিনই দাঁড়ায়নি, উল্টে কেন্দ্রের টাকা লুট করেছে' বিস্ফোরক Dilip
বাড়ি থেকে বেরোতে হচ্ছে লাঠি নিয়ে! শিয়ালের উপদ্রবে অতিষ্ঠ গ্রামবাসীরা | North 24 Parganas News
'জুনিয়র ডাক্তারদের আন্দোলন থেকে নজর ঘোরাতেই কী বন্যার ছক মমতার?' নথি দেখিয়ে প্রশ্ন জগন্নাথের | Flood
বিধানসভায় শুভেন্দুকে 'হাতজোড়' করে মমতার অনুরোধ! ফাঁস করলেন শুভেন্দু! দেখুন | Suvendu Adhikari
'নাম নিলেই পরিবারের উপর হামলা করবে তৃণমূল, তাই অসুস্থ হয়ে পড়ছেন টালা থানার ওসি'- মন্তব্য সুকান্তর