PM Modi: মার্চ মাসে রাজ্যে আসতে পারেন প্রধানমন্ত্রী মোদী, সন্দেশখালি ইস্যুতে সভা করতে পারেন বারাসতে

মার্চ মাসের প্রথম সপ্তাহেই বাংলা সফরে আসতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাজ্য বিজেপি চাইছে সন্দেশখালিকে আগামী নির্বাচনে ইস্যু করতে।

 

Saborni Mitra | Published : Feb 16, 2024 4:37 PM IST

লোকসভা নির্বাচনের দিন ঘোষণা হতে পারে কয়েক দিনের মধ্যেই। এই অবস্থায় মার্চ মাসের প্রথম সপ্তাহেই বাংলা সফরে আসতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাজ্য বিজেপি চাইছে সন্দেশখালিকে আগামী নির্বাচনে ইস্যু করতে। আর সেইকারণে বিজেপি চাইছে প্রধানমন্ত্রী যাতে বারাসতে জনসভা করেন। সেখানেই থেকেই সন্দেশখালির নিগ্রহ নিয়ে কড়া বার্তা দেন।

তৃণমূল নেতা শাহ শাহজাহান ইস্যুতে এমনিতেই উত্তপ্ত সন্দেশখালি। তারওপর গত বুধবার থেকে নারী নিগ্রহের ঘটনা সামনে আসার পর থেকে আবারও নতুন করে উত্তপ্ত হয়ে ওঠে উত্তর ২৪ পরগনার সন্দেশখালি। বিজেপির অভিযোগ স্থানীয় তৃণমূল নেতাদের হাতে আক্রান্ত হয়েছেন স্থানীয় মহিলারা। একালায় দুষ্কৃতী রাজও চালাচ্ছে তৃণমূল কংগ্রেস। কিন্তু পুলিশ পুরোপুরি নিস্ক্রীয় বলে অভিযোগ উঠেছে। যা নিয়ে ইতিমধ্যেই বিজেপি আন্দোলন শুরু করেছে। ঘটনাস্থলে গেছেন বিজেপি নেতা সুকান্ত মজুমদার।

অন্যদিকে সন্দেশখালি ইস্যুতে কেন্দ্র থেকেও এসেছে প্রতিনিদি দল। জাতীয় এসটি এসটি কমিশনের সদস্যরা সন্দেশখালির নির্যাতিত মহিলাদের সঙ্গে কথা বলেছেন। অন্যদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছে জাতীয় মহিলা কমিশনও। তারাও ঘটনার তীব্র নিন্দা করেছে।

এই পরিস্থিতিতেই সন্দেশখালি নিয়ে আরও জোরালো আন্দোলন যাতে হয় তার জন্যই বিজেপি চাইছে মার্চ মাসের প্রথম সপ্তাহেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই রাজ্যে সভা করুন। যাতে দলের নেতা ও কর্মীরা অক্সিজেন পায়। গত লোকসভা নির্বাচনে ভাল ফল করেছিল । কিন্তু বিধানসভা নির্বাচনে আশানুরূপ ফল করেনি বিজেপি। তাই লোকসভা নির্বাচন ঘিরে অনেক প্রত্যাশা রয়েছে দলের নেতা ও কর্মীদের।

অন্যদিকে ২৯ ফেব্রুয়ারি রাজ্যে আসার কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। দলের নেতা কর্মীদের সঙ্গে বৈঠকের কথাও রয়েছে। বিজেপি সূত্রের খবর, অমিত শাহ এই সময়ই মায়াপুরের ইস্কনের মন্দিরে যেতে পারেন। সেই সময় নদিয়া-সহ আশপাশের এলাকার নেতা কর্মীদের সঙ্গে বৈঠক করতে পারেন। উচ্চ মাধ্যমিক পরীক্ষা চলার জন্য সেই সময় প্রকাশ্য সমাবেশ করা যাবে না।

 

Read more Articles on
Share this article
click me!