'ওরে বাপরে বাপ!' আর উঠবেন? লোকাল ট্রেনে উঠে চোখ ছানাবড়া রচনা বন্দ্যোপাধ্যায়ের

সকাল ৮.০৫-এর ব্যান্ডেল-হাওড়া লোকালের প্রথম বগিতে উঠে ট্রেন ছাড়ার পরই মানুষজনের ভিড় দেখে তাঁর প্রশ্ন, “এটায় কি ছেলেমেয়ে সবাই উঠতে পারে?” অর্থাৎ এটা কি জেনারেল বগি?

Parna Sengupta | Published : May 11, 2024 12:32 PM IST

শনিবার সকাল ৮ টা। ব্যান্ডেল স্টেশনে থিকথিকে ভিড়। তারই মধ্যে হাওড়াগামী লোকাল ট্রেনে উঠে পড়লেন দিদি নং ১ খ্যাত অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়। গন্তব্য চন্দননগর। সঙ্গে ছিলেন স্থানীয় বিধায়ক অসিত মজুমদার সহ একঝাঁক তৃণমূল কর্মী। তাঁদের মধ্যে মহিলাই বেশি। দস্তরমত টিকিটও কাটেন তিনি। টিকিট হাতে রচনা বলেন, ‘কতদিন পর ট্রেনে উঠলাম। ট্রেনে চাপতে আমার খুব ভালো লাগে। বিশেষ করে দূরপাল্লার ট্রেনে শুতে ভালো লাগে।’

সকাল ৮.০৫-এর ব্যান্ডেল-হাওড়া লোকালের প্রথম বগিতে উঠে ট্রেন ছাড়ার পরই মানুষজনের ভিড় দেখে তাঁর প্রশ্ন, “এটায় কি ছেলেমেয়ে সবাই উঠতে পারে?” অর্থাৎ এটা কি জেনারেল বগি? ততক্ষণে যাত্রীদের সঙ্গে কুশল বিনিময়ের পালা শুরু করে দিয়েছেন রচনা। পরবর্তী স্টেশন হুগলিতে নেমেই পরের মহিলা সংরক্ষিত কামরায় উঠে পড়েন তিনি।

Latest Videos

হুড়োহুড়ির মধ্যে চন্দননগর নেমে যান তৃণমূলের তারকা প্রার্থী। সেখানে বিভিন্ন ওয়ার্ডে ম্যারাথন প্রচার সেরে দুপুরে সাহাগঞ্জের ডানলপ ময়দানে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভায় যোগ দেবেন তিনি। এরই মধ্যে তাঁর দাবি, তাঁর এই ট্রেনে প্রচার যথেষ্ট ইতিবাচক। ট্রেনের নিত্যযাত্রী থেকে শুরু করে হকার, ছাত্রছাত্রীদের সঙ্গে এদিন ট্রেনপথে আলাপ সেরেছেন অভিনেত্রী।

অভিনেত্রীর কথায়, মূলত যেসব চাকুরিজীবী মানুষ কাজের জন্য তার প্রচারে থাকতে পারেন না আজ তাদের সাথেই দেখা করতে এসেছেন তিনি। একথা বলাই বাহুল্য যে, প্রচারের জন্য বেশ অভিনব পন্থা বেছে নিয়েছিলেন তিনি।

রচনা জানান, তিনি রোড শো করছেন বিভিন্ন জায়গায় । সেখানে হয়ত যাঁরা চাকরি করেন, কলকাতায় যান, তাঁরা থাকতে পারেন না। তাই তাঁদের সঙ্গে দেখা করতেই ট্রেনে স্টেশনে জনসংযোগ করলেন। যাত্রীদের অনেকের আবদার মেটালেন সেলফি তুলে।

ভেন্ডার কামরায় সব্জি নিয়ে যাওয়া চাষীদের সঙ্গেও কথা বলেন। চন্দননগর স্টেশনে নেমে চা খেলেন। সেখানে চন্দননগর হাসপাতালের এক চিকিৎসক রচনাকে গান শোনান। ব্যান্ডেলের বাসিন্দা কুসুম ঘরামি নামে এক মহিলা 'দিদি নম্বর ওয়ান'-এর মঞ্চে গিয়েছিলেন। 'দিদি নম্বর ওয়ান'-এর দিদি প্রচারে আসছেন শুনে তিনিও চলে আসেন। রচনার সঙ্গে ট্রেনে ঘোরেন। নাচ করে দেখান।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'Literally আমাদের ঘাড় ধাক্কা দেওয়া হয়েছে' বিস্ফোরক চিকিৎসক অভিনেতা কিঞ্জল নন্দ | R G Kar Protest
আরও এক হাসপাতালের 'দুর্নীতি কাণ্ড' ফাঁস! যা জানালেন Samik Bhattacharya | BJP Protest | Kolkata |
মহামিছিলে জনজোয়ার! 'আর্জি নয়, দাবী কর' রাজপথে জুনিয়র ডাক্তারদের জনগর্জন | RG Kar Protest Rally |
'এটা মমতার গুলিয়ে দেওয়া টেকনিক!' মঞ্চে বিস্ফোরক রুদ্রনীল ঘোষ | Rudranil Ghosh | RG Kar Protest | BJP
পিছিয়ে নেই গ্রামের মহিলারাও, আর জি করের বিচারের দাবিতে পথে কুলতলির মৈপিঠের নাগরিক সমাজ | RG Kar