বাতিল একাধিক লোকাল, শুক্র থেকে রবি শিয়ালদহ স্টেশনে বন্ধ থাকবে পাঁচটি প্ল্যাটফর্ম

আর রইল না কোনও সমস্যা। এবার থেকে সব ট্রেন ১২ বগির। সেইজন্য আগামী শুক্রবার থেকে বন্ধ থাকবে শিয়ালদহ স্টেশনের পাঁচটি প্ল্যাটফর্ম।

Subhankar Das | Published : Jun 5, 2024 3:50 PM IST

আর রইল না কোনও সমস্যা। এবার থেকে সব ট্রেন ১২ বগির। সেইজন্য আগামী শুক্রবার থেকে বন্ধ থাকবে শিয়ালদহ স্টেশনের পাঁচটি প্ল্যাটফর্ম।

প্রসঙ্গত, বেশ কয়েকমাস ধরেই কাজ চলছিল। ইতিমধ্যেই একবার ইন্টারলকিং এবং সিগন্যালিং ব্যবস্থার কাজ হয়েছে। আর এবার একেবারে ফাইনাল টাচ। তাই শুক্রবার থেকে রবিবার দুপুর পর্যন্ত, কোনও ট্রেন ছাড়বে না ওই পাঁচটি প্ল্যাটফর্ম থেকে। শিয়ালদহ শাখার ডিআরএম দীপক নিগম জানান, “১ নম্বর প্ল্যাটফর্ম থেকে ৫ নম্বর প্ল্যাটফর্ম পর্যন্ত রক্ষণাবেক্ষণ এবং মেরামতি চলবে। তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

Latest Videos

মূলত, ইন্টারলকিং, প্ল্যাটফর্ম সম্প্রসারণ সহ একাধিক গুরুত্বপূর্ণ কাজ চলার কথা রয়েছে। সেই কারণেই, বেশ কিছু সংখ্যক লোকাল ট্রেনও বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে রেল দফতর। তাদের কথায়, এই কয়েকদিন শিয়ালদহ স্টেশন থেকে ট্রেন চলাচলের ক্ষেত্রে একটু বেশি সময় লাগবে। পাশাপাশি তারা এও জানিয়েছে, আগামী জুলাই মাস থেকে শিয়ালদহ স্টেশনের সব শাখায় ১২ কামরার ট্রেন চলবে।

শিয়ালদহ অন্যতম একটি ব্যস্ত রেলস্টেশন। লক্ষ লক্ষ মানুষের যাতায়াত করার নির্ভরযোগ্য একটি মাধ্যম। তাই এই গুরুত্বপূর্ণ স্টেশনের পাঁচটি প্ল্যাটফর্ম একসঙ্গে বন্ধ থাকা মানে যাত্রী পরিষেবায় ব্যাপক প্রভাব পড়ার সম্ভাবনা রয়েছে। শিয়ালদহ মেন এবং বনগাঁ শাখার ট্রেনগুলিই মূলত এই পাঁচটি প্ল্যাটফর্ম থেকে ছাড়ে এবং আসে।

তাই ওই তিন দিন ট্রেনগুলি অন্য প্ল্যাটফর্ম দিয়ে যাতায়াত করবে। শিয়ালদহ স্টেশনে মোট প্ল্যাটফর্মের সংখ্যা হল ২১টি। তার মধ্যে কয়েকটি দিয়ে শিয়ালদহ দক্ষিণ শাখার ট্রেনগুলি চলাচল করে। যদিও সেই রুটের যাত্রীদের কোনও সমস্যার মধ্যে পড়তে হবে না। রেলের তরফে জানানো হয়েছে, প্রতিদিন শিয়ালদহ স্টেশন থেকে আপ এবং ডাউন মিলিয়ে মোট ৮৯৪টি ট্রেন চলাচল করে।

তবে আগামী শুক্রবার থেকে রবিবার পর্যন্ত ৮০৬টি ট্রেন চলবে। আর এই ৮০৬টি ট্রেনের মধ্যে ১৪৭টি ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হতে পারে। সেই লোকাল ট্রেনগুলি দমদম জংশন অথবা দমদম ক্যান্টনমেন্ট পর্যন্ত যাতায়াত করবে বলে জানিয়েছে তারা। রেল দফতরের কথায়, শিয়ালদহের সমস্ত শাখায় ১২ বগির লোকাল ট্রেন চালানোর জন্য যে পরিকাঠামোর প্রয়োজন ছিল তা তৈরি করার কাজ শেষ।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Suvendu Adhikari : অভিষেককে কার্বাইটে পাকানো কাঁঠালের সঙ্গে তুলনা শুভেন্দুর, দেখুন কী বললেন তিনি
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
দুর্গা পুজোয় কী ভাসবে বাংলা? দেখুন কী বলছে হাওয়া অফিস | West Bengal Weather Update