'... আন্দোলনে ম্যাডামরাও রয়েছে', নবান্নের মমতার বৈঠকে না যাওয়ার কারণ জানাল জুনিয়র ডাক্তাররা

জুনিয়র ডাক্তারদের সঙ্গে আলোচনার জন্য নবান্ন থেকে ইমেল করা হলেও, সেই আলোচনায় বসতে নারাজ জুনিয়র ডাক্তাররা। তাদের অভিযোগ, মেলের ভাষা অপমানজনক।

Saborni Mitra | Published : Sep 10, 2024 3:10 PM IST

জুনিয়র ডাক্তারদের জন্য দীর্ঘ সময় অপেক্ষা করে অবশেষে নবান্ন ছাড়লেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফিরে গেলেন বাড়িতে। সন্ধ্যে ৬টা বেজে ১০ মিনিটে আরজি কর ইস্যুতে আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের সঙ্গে আলোচনায় বসতে চেয়ে নবান্ন থেকে ইমেল গিয়েছিল। কিন্তু সাড়ে ৭টা পর্যন্ত মেলের জবাব দেওয়া হয়নি। আন্দোলনকারীদের কোনও প্রতিনিধি দলও আসেনি। তাই নবান্ন ছেড়ে বেরিয়ে যান মমতা বন্দ্যোপাধ্য়ায়।

নবান্ন থেকে চন্দ্রিমা ভট্টাচার্য জানিয়েছেন, নবান্ন থেকে মেলটি পাঠিয়েছিলেন স্বাস্থ্য সচিব নারায়ণস্বরূপ নিগম। প্রতিনিধি দলে কারা কারা থাকবেন তাও জানতে চাওয়া হয়েছিল। এদিন নবান্ন থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বেরিয়ে যাওয়ার পরেই অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য সাংবাদিক বৈঠক করেন। নবান্ন সূত্রের খবর মুখ্যমন্ত্রী প্রায় ৮০ মিনিট অপেক্ষা করে ছিলেন।

Latest Videos

কিন্তু কেল এল না জুনিয়র ডাক্তাররা?

আন্দোলনকারীদের পক্ষ থেকে জানান হয়েছে মেলের ভাষা অপমানজনক তাই তারা নবান্নে যায়নি। জুনিয়র ডাক্তাররা জানিয়েছেন, যে স্বাস্থ্য সচিবের অপসারণ তাদের অন্যতম দাবি তিনি তাদের মেল করেছেন। তাঁরা আরও বলেছেন,' ইমেলে লেখা হয়েছে রেসপেক্টেড স্যার। মনে রাখবেন এই আন্দোলনে শুধু স্যারেরা নেই , ম্যাডামরাও রয়েছেন।'আন্দোলনকারীরা আরও বলেছেন, তাঁদের পাঁচটি দাবি রয়েছে। তার সঙ্গে আরও একটি দাবি যুক্ত করা হয়েছে সেটি হল স্বাস্থ্যসচিব, স্বাস্থ্য অধিকর্তা, স্বাস্থ্য শিক্ষা অধিকর্তার ইস্তফা। কিন্তু যার ইস্তফার দাবিতেই তারা স্বাস্থ্যভবন অভিযান করেছে তার অ্যাকাউন্ট থেকেই এসেছে ইমেল। এটা খুবই অসম্মানজনক।

আন্দোলনকারীদের দাবি 'যার বিরুদ্ধে অভিযোগ, তিনি মেল করেছেন এটা অপমানজনক। আন্দোলনের স্পিরিট নষ্ট করার চেষ্টা করা হচ্ছে। তাছাড়া আমাদের দাবি মেটেনি। তাই যাব না। '

তবে আন্দোলনকারীরা জানিয়েছেন, তাদের ১০ জনের প্রতিনিধি দলকে নবান্নে যেতে বলা হয়েছিল। তারা আরও দাবি করেছেন, তাঁরা চাইছিল সরকার সদর্থক বার্তা দেবে। কিন্তু আলোচনার আমন্ত্রণ জানান হল স্বাস্থ্য সচিবের মাধ্যমে। এটা ঠিক নয়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024