Shahjahan Sheikh: বাংলাদেশে নয়, এই রাজ্যই গোপন ডেরায় রয়েছে শাহজাহান শেখ- অনুমান ইডির

ইডি সূত্রের খবর রবিবার বাংলাদেশের সাধারণ নির্বাচন। আর সেই কারণে বাংলাদেশ রাইফেলস সীমান্ত এলাকায় কঠোর নজরদারি চালাচ্ছে।

Saborni Mitra | Published : Jan 6, 2024 4:49 PM IST / Updated: Jan 06 2024, 10:50 PM IST

সন্দেশখালির তৃণমূল কংগ্রেস নেতা শাহজাহান শেখ এই রাজ্যে গা-ঢাকা দিয়ে রয়েছে না বাংলাদেশে পালিয়ে গেছে- এটাই এখন লক্ষ টাকার প্রশ্ন কেন্দ্রীয় এজেন্সি এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের কাছে। তদন্তকারী সূত্রের খবর এখনও শাহজাহান শেখ এই রাজ্যেই কোথাও গোপন আস্তানায় গা-ঢাকা দিয়ে রয়েছে। তবে এলাকায় জোর গুঞ্জন পরিবারের সদস্যদের নিয়ে দেশ ছেড়ে প্রতিবেশী বাংলাদেশে চলে গেছে শাহজাহান শেখ। যদিও ইডি ইতিমধ্যেই লুকআউট নোটিশ জারি করেছে শাহজাহানের বিরুদ্ধে। সতর্ক করা হয়েছে বিএসএফকেও।

ইডি সূত্রের খবর রবিবার বাংলাদেশের সাধারণ নির্বাচন। আর সেই কারণে বাংলাদেশ রাইফেলস সীমান্ত এলাকায় কঠোর নজরদারি চালাচ্ছে। তাই শাহজাহান শেখ তার পরিবারের সদস্যদের নিয়ে সীমান্ত পার হতে পারেনি। এই একই কারণে বেশ কয়েক দিন ধরেই সক্রিয় রয়েছে বিএসএফও। তবে শাহজাহান শেখের বাংলাদেশে যাওয়ার পরিকল্পনা রয়েছে বলেও ইডির একটি অংশ মনে করছে।

ইডি সূত্রের খবর, শুক্রবার যেই সময় ইডির আধিকারিকরা শাহজাহান শেখের বাড়িতে তল্লাশিতে গিয়েছিল সেই সময় তৃণমূল নেতা বাড়িতেই ছিল। তেমনই বলছে তার মোবাইল লোকেশান। সেই কারণে তদন্তকারীদের একাংশের দাবি হামলার সময় ঘরেই ছিল শাহজাহান শেখ। কিন্তু তারপরই কোনও এক সময় সে বাড়ি ছাড়ে। পরিবারের সদস্যদের নিয়ে গোপন ডেরায় রয়েছে।

ইডির সূত্রের খবর রেশন কেলেঙ্কারির সঙ্গে যুক্ত শাহজাহান শেখ। রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের ঘনিষ্ট সহযোগী। রেশন কেলেঙ্কারিতে লক্ষ লক্ষা টাকা লুঠ করেছে বলেও অভিযোগ ইডির। সেই কারণে তল্লাশি অভিযান। কিন্তু অভিযান শুরুর আগেই স্থানীয়রা চড়াও হয় পাঁচ সদস্যের ইডির দলের ওপর। ইডি বিবৃতি দিয়ে দাবি করেছে ইচ্ছেকৃত হামলা চালানোর জন্যই ৮০০-১০০০ মানুষ জড়ো হয়েছিল। তাদের ওপর চড়াও হয়। তাদের ব্যক্তিগত ও অফিসের সম্পত্তি নষ্ট করা হয়েছে। গাড়িতেও ভাঙচুর চালান হয়েছে। আহত হয়েছিল তিন ইডির আধিকারিক।

Share this article
click me!