Weather Update: বৃষ্টির সম্ভাবনা শহরে, জেনে নিন কেমন থাকবে আজকের আবহাওয়া

আজ কলকাতায় আকাশ থাকবে কিছুটা কুয়াশাচ্ছন্ন। সকাল কুয়াশা পড়তে পারে। মূলত পরিষ্কার আকাশ থাকবে।

Sayanita Chakraborty | Published : Jan 18, 2024 1:22 AM IST

পৌষ সংক্রান্তির পর আবহাওয়ায় ব্যাপক পরিবর্তন দেখা দিয়েছে। আড সকাল থেকে আকাশের মুখ ভার। ঠান্ডা একটুও বা কমলেও আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে বহু জেলায় হতে পারে বৃষ্টি। উত্তরে হাওয়ার দাপতে ইতিমধ্যে নাজেহাল অবস্থা সকলের। এরই মাঝে বৃষ্টির সম্ভাবনা। ফলে আরও ঠান্ডা বাড়বে বলে শঙ্কা সকলের।

তবে শুধু দক্ষিণবঙ্গ নয়, উতত্র বঙ্গেও হতে পারে আবহাওয়ার পরিবর্তন। সেখানেও কমবে পারদ। আবহাওয়া দফতর সূত্রে খবর সেই অঞ্চলেও হতে পারে পরিবর্তন।

১৭, ১৮, ১৯ জানুয়ারি বৃষ্টির সম্ভাবনা আছে গোটা বাংলায়। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, কলকাতা সহ অন্যান্য জায়গায় হবে বৃষ্টি। তালিকায় আছে দুই ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর। তেমনই তুষারপাত হতে পারে কিছু জেলায়।

গতকাল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৪ ডিগ্রি। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। গত কাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২০.৩ ডিগ্রি সেলসিয়াস। এটি স্বাভাবিকের থেকে ৬ ডিগ্রি কম। গত পরশু সকাল সাড়ে ৮টা থেকে গতলাক সকাল সাড়ে ৮টা পর্যন্ত কোনও বৃষ্টি হয়নি। তবে, বৃষ্টির সম্ভাবনার কথা আগেই জানানো হয়েছিল। গতকাল সকাল সাড়ে ৮টা নাগাদ বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল ৮৩ শতাংশ। আপাতত যা পূর্বাভাস, তাতে আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকা কথা। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২২ ডিগ্রি। আকাশ থাকবে মেঘাচ্ছন্ন। তেমনই বজ্রবিদ্যু সহ বৃষ্টি হতে পারে। তবে, এক বা দু পশলা বৃষ্টি হবে।

এই শীতের কারণে সকলেই ভুগছেন নানান জটিলতায়। বর্কমানে কারও বিভিন্ন ধরনের ব্যথা, শ্বাসকষ্ট হচ্ছে। তেমনই এখন করোনার গ্রাফ উর্ধ্বমুখী। এর সঙ্গে বাড়ছে ডেঙ্গি, ম্যালেরিয়া। ফলে সুস্থ থাকতে চাইলে সতর্ক থাকা প্রয়োজন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন

মোবাইলে রক্তের দাগ থেকেই সন্দেহ! স্বামী না পিশাচ! মধ্যমগ্রামে হাড়হিম করা কাণ্ড

মমতার ফোন, শাড়ির দাম নিয়ে প্রশ্ন! সুকান্তকে পাল্টা 'অপবিত্র' বললেন কুণাল ঘোষ

Share this article
click me!