Weather Update: চড়ল পারদ, বৃষ্টির সম্ভাবনা একাধিক রাজ্যে, দেখে নিন কেমন কাটবে দিন

বৃষ্টির সতর্কতা জারি হল একাধিক রাজ্যে। জেনে নিন কেমন থাকবে বাংলার আবহাওয়া।

 

Sayanita Chakraborty | Published : Feb 1, 2024 1:19 AM IST

পৌষ সংক্রান্তির পর থেকে ঠান্ডা শীতের আমেজ উপভোগ করছেন শহরবাসী। মাঝে হয়েছে কয়েক পশলা বৃষ্টি। কিন্তু, হঠাৎই ছন্দ পতন। দেশের আবহাওয়ায় বড় রদবদল গল। শীতের স্পেলে ফের ঘূর্ণাবর্তের ধাক্কা। বৃষ্টির সতর্কতা জারি হল একাধিক রাজ্যে। জেনে নিন কেমন থাকবে বাংলার আবহাওয়া।

হঠাৎ করে মেঘলা আকার ও তাপমাত্রার উর্ধ্বমুখীতার কারণে বাড়ছে অস্বস্তি। ফের আবহাওয়া দফতর থেকে জারি হয়েছে বৃষ্টির পূর্বাভাস। দক্ষিণবঙ্গে শীত কমলেও জারি কনকনে ঠান্ডায় তার সঙ্গে দেখা দিচ্ছে কুয়াশা।

বুধবার থেকে শুক্রবার বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গে বাড়তে পারে বৃষ্টি। পূর্বাভাস বলছে, বর্তমানে বঙ্গোপসাগরের ওপর একটি উচ্চচাপ বলয় তৈরি হয়েছে। সে কারণেই সমিদ্র থেকে প্রচুর পরিমাণে জলীয় বাস্প বাংলায় ঢুকতে শুরু করেছে। একইসঙ্গে বাংলাদেশের ওপর তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। সেখান থেকেই একটি নিম্নচাপ অক্ষরেখা গাঙ্গেয় পশ্চিমবঙ্গ থেকে ওড়িশা পর্যন্ত বিস্তৃত রয়েছে। সে কারণে আগামী ২ দিন ভিজতে পারে বাংলা।

তবে, বৃষ্টি হলেও তা হবে মাঝারি। আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ৩ ফেব্রুয়ারি পর্যন্ত হালকা বৃষ্টি হতে পারে। বৃষ্টি হতে পারে, উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি-তে। তবে, ৪ তারিখ থেকে ফের কমবে বৃষ্টির দাপট।

এদিকে বুধবার রাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ার কিছু অংশ।

আজও আছে বৃষ্টির সম্ভাবনা। ১ এবং ২ ফেব্রুয়ারি বৃষ্টি হতে পারে বলে জানা গিয়েছে। তেমনই বাড়তে কলকাতার তাপমাত্রা। শীত আপাতত কিছুদিনের জন্য বিদায় নিয়েছে বলা চলে। যে কারণে বাড়বে তাপমাত্রা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!