Weather Update: মঙ্গলবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা, জেনে নিন কেমন থাকবে আজকের আবহাওয়া

এদিকে উত্তরে হাওয়ার দাপতে ইতিমধ্যে নাজেহাল অবস্থা সকলের। এরই মাঝে বৃষ্টি- সব মিলিয়ে কাবু শহরবাসী।

Sayanita Chakraborty | Published : Jan 22, 2024 1:29 AM IST / Updated: Jan 22 2024, 07:11 AM IST

পৌষ সংক্রান্তির পর আবহাওয়ায় ব্যাপক পরিবর্তন দেখা দিয়েছে। ঠান্ডা শীতের আমেজ উপভোগ করছেন শহরবাসী। এরই মাঝে বৃষ্টির পূর্বাভাসের কথা জানাল আবহাওয়া দফতর। আজ সোমবার সকাল থেকে আকাশের মুখ ভার। ঠান্ডা রয়েছে একই এরই মাঝে বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর। সূত্রের খবর, রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত হতে পারে হালকা বৃষ্টি। এই বৃষ্টির সম্ভাবনা আছে সকল জেলায়।

সপ্তাহের শুরুর দিন সকালে কুয়াসা ও দিনভর মেঘলা আকাশ সঙ্গে কয়েক দফা বৃষ্টি হতে পারে দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর ও হাওড়াতে। তেমনই আজ পশ্চিমবঙ্গ, সিকিম, আসাম, মেঘালয়, নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম, ত্রিপুরা, হিমাচল প্রদেশ, উড়িষা এবং জম্বু ও কাশ্মীরে থাকবে ঘন কুয়াশা। সেমবার দিনভর তাপমাত্রা থাকবে স্বাভাবিকের নীচে। শীতের আমেজ আগামী সপ্তাহের বুধবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত থাকবে।

এদিকে উত্তরে হাওয়ার দাপতে ইতিমধ্যে নাজেহাল অবস্থা সকলের। এরই মাঝে বৃষ্টি- সব মিলিয়ে কাবু শহরবাসী।

সূত্রের খবর, একটি দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে, শ্রীলঙ্কা উপকূলের কাছে রয়েছে ঘূর্ণাবর্ত। অন্যদিকে, আরেক ঘূর্ণবর্ত কর্ণাটক থেকে ছত্রিশগড় পর্যন্ত একটি অক্ষরেখা রয়েছে। মহারাষ্ট্রে আরও একটি ঘূর্ণাবর্ত আছে। সব মিলিয়ে রয়েছে বৃষ্টির সম্ভাবনা।

হাওয়া অফিস সূত্রে খবর, পূর্ব ভারতে আরও কিছুটা কমবে তাপমাত্রা। ওদিন উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায় সামান্য পারদ চড়বে। উত্তর-পশ্চিম ভারতে আছে পশ্চিমী ঝঞ্বা। সব মিলিয়ে শীতের পাশাপাশি চলবে বৃষ্টিও।

তেমনই বৃষ্টির সম্ভাবনা আছে দক্ষিণবঙ্গের পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া ও দক্ষিণ ২৪ পরগণা এবং হাওড়ায়। ২২ জানুয়ারির পরেও বৃষ্টি হতে পারে এই সকল জেলায়। ২৩ জানুয়ারি হালকা বৃষ্টির সম্ভাবনা আছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। তেমনই ২৪ ও ২৫ জানুয়ারি বৃষ্টির সম্ভাবনা পূর্ব- পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগণাতে। সেখানে হবে হালকা বৃষ্টি। দক্ষিণবঙ্গের বাকি জেলায় আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!