Weather Update: তৈরি হচ্ছে ঘূর্ণাবর্ত, মাটি হবে দক্ষিণবঙ্গের শীতের আমেজ, রইল আবহাওয়ার খবর

বিশেষজ্ঞের মতে শীঘ্রই পরিবর্তন হবে আবহাওয়ার। তৈরি হচ্ছে ঘূর্ণাবর্ত, মাটি হবে দক্ষিণবঙ্গের শীতের আমেজ।

Sayanita Chakraborty | Published : Dec 23, 2023 1:28 AM IST / Updated: Dec 23 2023, 07:07 AM IST

আজ গোটা দিনের আবহাওয়া কেমন থাকবে তা জানতে আগ্রহী থাকেন সকলে। কলকাতা ও পার্শ্ববর্তী জেলায় তাপমাত্রা বাড়বে না কমবে তা জানতে চান সকলে। এদিকে আজ সকাল থেকে কুয়াশা ও ঠান্ডা আবহাওয়া উপভোগ করেছেন সকলে। তবে, বিশেষজ্ঞের মতে শীঘ্রই পরিবর্তন হবে আবহাওয়ার। তৈরি হচ্ছে ঘূর্ণাবর্ত, মাটি হবে দক্ষিণবঙ্গের শীতের আমেজ।

গোটা বাংসা জুড়ে চলছে শীতের আমেজ। এদিকে দোড়গোড়ায় কড়া দিচ্ছে বড়দিন। চারিদিকে চলছে উৎসবে প্রস্তুতি। আর এই সময় অকাল বৃষ্টির ভ্রুকুটি রাজ্যে। জানা গিয়েছে, বঙ্গোপসাগরে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। হাওয়া অফিসে খবর, গোটা দেশের আবহাওয়া পরিবর্তন হব। নষ্ট হবে শীতের আমেজ।

দক্ষিণবঙ্গে শনিবার থেকে বদল হবে আবহাওয়া। কলকাতা ও সংলগ্ন জেলাগুলোর তাপমাত্রা হবে ১৪ থেকে ১৫-র মধ্যে। সেখানে পশ্চিমের জেলাগুলোর তাপমাত্রা পৌঁছাবে ১০-র নীচে। সেই সঙ্গে সকালের দিকে থাকবে কুয়াশা। পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, বীরভূম জেলার পারদ অনেকটা কমবে।

আগামী কয়েকদিন বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। উত্তরবঙ্গে আবহাওয়াতেও আপাতত কোনও বদলের সম্ভাবনা নেই। থাকবে শৈত্যপ্রবাহের দাপট। থাকবে কুয়াশা। তবে, হাওয়া বদলাতে পারে শনি বা রবিবার থেকে।

কলকাচার আকাশ আপাতত পরিষ্কার থাকবে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। শহরের তাপমাত্রা শনিবার থাকবে ১৪ থেকে ১৫ ডিগ্রির মধ্যে। হাড়কাঁপানো ঠান্ডা অনুভূত আর হবে না। তবে, পারদ আজ থেকে চড়তে শুরু করবে। এদিকে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই শহর জুড়ে। তবে, শীতের আমেজে ভাটা পড়বে তা বোঝা যাচ্ছে। শীঘ্রই পরিবর্তন হবে এই আবহাওয়ার। পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, বীরভূম জেলার তারমাত্রার পরিবর্তন হবে। সব মিলিয়ে ব্যাপক পরিবর্তন আসতে চলেছে আবহাওয়ার।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

আরও পড়ুন

ইন্টারভিউ নিতে গেলে ব্লগার কে ঝাঁটা পেটা রানু মণ্ডলের, ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

'মমতা বন্দ্যোপাধ্যায়ের নামের আগে প্রাক্তন মুখ্যমন্ত্রী লেখাটা থাকবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী

Share this article
click me!