Weather Update: ভিজতে পারে দক্ষিণবঙ্গের ১১টি জেলা, বাড়তে পারে শীতে, জেনে নিন কেমন থাকবে আজকের আবহাওয়া

আজ কলকাতায় আকাশ থাকবে কিছুটা কুয়াশাচ্ছন্ন। সকাল কুয়াশা পড়তে পারে। মূলত পরিষ্কার আকাশ থাকবে।

Sayanita Chakraborty | Published : Jan 24, 2024 1:19 AM IST

পৌষ সংক্রান্তির পর আবহাওয়ায় ব্যাপক পরিবর্তন দেখা দিয়েছে। ঠান্ডা শীতের আমেজ উপভোগ করছেন শহরবাসী। মাঝে হয়েছে কয়েক পশলা বৃষ্টি। এরই মাঝে বৃষ্টির পূর্বাভাসের কথা জানাল আবহাওয়া দফতর। আজ বুধবার সকাল থেকে আকাশের মুখ ভার। ঠান্ডা রয়েছে। সকালে শহর কলকাতার তাপমাত্রা ১৮ ডিগ্রি সেলসিয়াস। হতে পারে বৃষ্টি।

কদিন ধরে চলছে শীত ও বৃষ্টির যুগলবন্দী। গত সপ্তাহেই উত্তরবঙ্গের পাহাড় থেকে শুরু করে দক্ষিণবঙ্গের মালভূমি বৃষ্টিতে ভিজেছে। আর এবার ফের বৃষ্টির কথা ঘোষণা করল হাওয়া অফিসে। পশ্চিমবঙ্গ সহ একাধিক রাজ্যে বৃষ্টির পূর্বাভাস জারি করেছে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রের খবর, দক্ষিণবঙ্গে একাধিক জেলায় হতে পারে বৃষ্ঠি. মোট দুটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছ। একটি উত্তর পশ্চিম বঙ্গোপসাগরের ওপর। অপরটি রয়েছে দক্ষি কর্ণাটক থেকে পূর্ব বিদর্ভ পর্যন্ত। এর কারণে আজ বুধবার পশ্চিমবঙ্গ, ওড়িশা ও ছত্তিশগড়েক কয়টি জেলায় হতে পারে বৃষ্টি।

বুধবার বৃষ্টিতে ভিজতে পারে উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর. বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ার কিছু অংশ। তবে, আগামী বৃহস্পতিবার থেকেই বৃষ্টির রেশ কমবে। সেদিন শুধু দক্ষিণ ২৪ পরগণা ও পূর্ব মেদিনীপুর বৃষ্টির সম্ভাবনা আছে।

এদিক বুধবার দিন উত্তরবঙ্গের জেলাগুলোতে আরও বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে মৌসম ভবন। তবে, তুষারপাত হতে পারে দার্জিলিং-এ। বৃহস্পতিবার আবহাওয়া বেশ শুষ্কই থাকবে বলে খবর। সব মিলিয়ে আজ তেমন আবহাওয়ায় পরিবর্তন হবে না। রোদ ঝলমনে আকাশ দেখর জন্য অপেক্ষা করতে হবে। আজ আবহাওয়ার তেমন পরিবর্তন না হলেও হতে পারে বৃষ্টি।

আরও পড়ুন

১০ বছরের পুরোনো দাম্পত্যে নয়া মোড়, অগ্নিসাক্ষী-সিঁদুরদানে নতুন জীবন শুরু বেহালার দম্পতির

হাসপাতালে বসে শ্বাসকষ্টের রোগী বিড়িতে দিল সুখটান! দাউদাউ করে জ্বলে উঠল আগুন, চরম বিপত্তি

Share this article
click me!