Viral News: অদম্যতার নাম কনস্টেবল প্রিয়াঙ্কা, অসহায় বৃদ্ধার প্রতি পশ্চিমবঙ্গ পুলিশের মানবিক মুখ

অ্যাম্বুলেন্স না পাওয়ার পর হালও ছেড়ে দেননি কনস্টেবল প্রিয়াঙ্কা।  অচেনা, অজানা বয়স্ক মহিলাকে কোলে তুলে ২৫০ মিটার হেঁটে পৌঁছে যান কাছের হাসপাতালে।

Sahely Sen | Published : Jan 23, 2024 8:45 AM IST

পশ্চিমবঙ্গে একাধিকবার দেখা গিয়েছে পুলিশের মানবিক মুখ। আবারও দেখা গেল সেই চিত্র। সেই মুখ শুধু মানবিকই নয়, এই মুখ সাহসীকতা এবং দায়িত্বপরায়ণতার। ঘটনা সামনে আসতেই সোশ্যাল মিডিয়া জুড়ে প্রশংসার বন্যা। হাত গুটিয়ে থাকেননি পুলিশের উচ্চ আধিকারিকেরা। যাকে নিয়ে এই ঘটনা তাঁকে পুরস্কৃত করেছেন তাঁরা। নজরে বিধাননগর পুলিশ কমিশনারেটের অধীনস্থ বিমানবন্দর থানার মহিলা কনস্টেবল প্রিয়াঙ্কা সাহা সরকার । তাঁর অসামান্য কাজের জন্য আজ তাঁকে স্যালুট জানাচ্ছেন সমাজের সর্বস্তরের মানুষ। শুধু একজন মানুষের জীবন বাঁচানোই নয়, পুলিশের ভাবমূর্তিও উজ্জ্বল করেছেন পশ্চিমবঙ্গ পুলিশের এই কনস্টেবল । ২১ জানুয়ারি, রবিবার সকালে এই ঘটনাটি ঘটেছে, যার ছবি এখন ভাইরাল হয়ে ঘুরছে একের পর এক সোশ্যাল মিডিয়াতে।


জানা গিয়েছে, কলকাতার বিমানবন্দর থানার অন্তর্গত এলাকায় একটি ধর্মীয় উৎসবে যোগ দিতে এসে অসুস্থ হয়ে পড়েন একজন বয়স্ক মহিলা। প্রিয়াঙ্কা সেই সময় ওই এলাকাতেই ডিউটি করছিলেন। তিনি বিষয়টি দেখে তৎক্ষণাৎ ছুটে যান। চেষ্টা করেন অ্যাম্বুলেন্স ডেকে ওই মহিলাকে হাসপাতালে পৌঁছে দিতে। কিন্তু কোনও অ্যাম্বুলেন্স তিনি পাননি। 


অ্যাম্বুলেন্স না পাওয়ার পর হালও ছেড়ে দেননি কনস্টেবল প্রিয়াঙ্কা। দ্রুত সিদ্ধান্ত নিয়ে নেন তিনি। অচেনা, অজানা বয়স্ক মহিলাকে কোলে তুলে ২৫০ মিটার হেঁটে পৌঁছে যান কাছের হাসপাতালে। প্রিয়াঙ্কার এই সিদ্ধান্তই রক্ষা করে অসহায় বৃদ্ধা মহিলাকে। তাড়াতাড়ি হাসপাতালে তাঁর চিকিৎসা শুরু হয়। বর্তমানে তিনি সুস্থ আছেন বলে জানা গেছে ।

Share this article
click me!