Weather Update: আজ আকাশ থাকবে কিছুটা কুয়াশাচ্ছন্ন, শুক্র ও শনিবারে হতে পারে বৃষ্টি, রইল আবহাওয়ার খবর

আজ কলকাতায় আকাশ থাকবে কিছুটা কুয়াশাচ্ছন্ন। সকাল কুয়াশা পড়তে পারে। মূলত পরিষ্কার আকাশ থাকবে।

Sayanita Chakraborty | Published : Jan 4, 2024 1:11 AM IST

আজ গোটা দিন কলকাতা ও পার্শ্ববর্তী জেলায় তাপমাত্রা কেমন থাকবে আগে থেকে জানতে আগ্রহী থাকেন সকলে। সে অর্থে জাঁকিয়ে শীত না পড়লেও ঠান্ডা আমেজ সকলে অনুভব করছেন। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের কোন জেলায় কেমন আবহাওয়া থাকতে তা জেনে নিন।

হাওয়া অফিস সূত্রে খবর, লক্ষ্মীবারের দক্ষিণবঙ্গের কোনও জেলায় অর্থাৎ উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া জেলায় বৃষ্টি হবে না। প্রতিটি জেলায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে।

উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে তাও জানা গিয়েছে। জানা গিয়েছে, আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, দার্জিলিং-এ তুষারপাত বা বৃষ্টিপাত হতে পারে। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদার আবহাওয়া থাকবে শুষ্ক। ঘন কুয়াশার দাপট থাকবে আটটি জেলারই কয়েকটি অংশে। সেখানে হলুদ সতর্কতা জারি করা হয়েছে বলে খবর।

আজ কলকাতায় আকাশ থাকবে কিছুটা কুয়াশাচ্ছন্ন। সকাল কুয়াশা পড়তে পারে। মূলত পরিষ্কার আকাশ থাকবে। পরে তা কেটে যেতে পারে। সর্বোচ্চ তাপমাত্রা থাকে ২৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৪ ডিগ্রি সেলসিয়াসের আশে পাশেভ।

এদিকে শুক্রবার হতে পারে বৃষ্টি। দক্ষিণবঙ্গের সাত জেলা যেমন পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূমও মুর্শিদাবাদে হতে পারে বৃষ্টি। শনিবারও সাত জেলায় হবে বৃষ্টি। ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর ও নদিয়ায় বৃষ্টি হতে পারে। রবিবার আবহাওয়া থাকে শুষ্ক।

শুক্রবার ও শনিবার দার্জিলিং-এ বৃষ্টি বা তুষারপাত হতে পারে। শুষ্ক থাকবে উত্তরবঙ্গের সাত জেলা। যথাক্রমে জলপাউগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদা।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

আরও পড়ুন

খোদ কলকাতায় দশ বছরের বাচ্চার শরীরে মিলল চিনের রহস্যময় নিউমোনিয়ার হদিশ!

Abhishek Banerjee News: সিইও অভিষেক বন্দ্যোপাধ্যায়, 'লিপস অ্য়ান্ড বাউন্ড‌স' কোম্পানির কোটি কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ED

Share this article
click me!