Abhishek Banerjee News: সিইও অভিষেক বন্দ্যোপাধ্যায়, 'লিপস অ্য়ান্ড বাউন্ড‌স' কোম্পানির কোটি কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ED

ওই ৮ সংস্থার সঙ্গে শিক্ষায় নিয়োগ দুর্নীতির সংযোগ রয়েছে বলে দাবি ইডি তদন্তকারীদের। বাজেয়াপ্ত করা মোট সম্পত্তির পরিমাণ সাড়ে ৭ কোটি টাকা।

Sahely Sen | Published : Jan 3, 2024 2:07 AM IST / Updated: Jan 03 2024, 07:38 AM IST

পশ্চিমবঙ্গে প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে এবার এল নতুন মোড়। মঙ্গলবার নিয়োগ সংক্রান্ত একটি মামলার শুনানি ছিল কলকাতা হাইকোর্টে। সেখানেই এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের পক্ষ থেকে জানানো হয় যে, নিয়োগ সংক্রান্ত দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ রয়েছে লিপস অ্য়ান্ড বাউন্ড‌স নামের কোম্পানিটির । সেই কারণে ওই সংস্থার ৮ টি সম্পত্তি বাজেয়াপ্ত করার প্রক্রিয়া শুরু হয়েছে। প্রসঙ্গত, ওই সংস্থার CEO পদে রয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

-

ED-র তরফে এই বিষয়ে বলা হয়েছে যে, বাজেয়াপ্ত করা মোট সম্পত্তির পরিমাণ সাড়ে ৭ কোটি টাকা। ওই ৮ সংস্থার সঙ্গে শিক্ষায় নিয়োগ দুর্নীতির সংযোগ রয়েছে বলে দাবি ইডি তদন্তকারীদের। লিপস অ্যান্ড বাউন্ডস সংস্থার কর্তা হলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই সংস্থার সঙ্গে যুক্ত ছিলেন ‘কালীঘাটের কাকু’ , ওরফে সুজয়কৃষ্ণ ভদ্র, তিনি বেশ কয়েকমাস আগেই গ্রেফতার হয়েছেন ইডির হাতে।

-

এই মামলার পরিপ্রেক্ষিতে ইডি-কে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আয়ের উৎস জানার জন্য বিশেষ নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। সেইমতো নির্দিষ্ট দিনে নিজের আয়ের যাবতীয় তথ্য জমা দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, যে তথ্য জমা দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় তার মধ্যেই ছিল ব্যাঙ্কের তথ্য়, টাকা লেনদেনের হিসেব, মোট সম্পত্তির পরিমাণ ইত্যাদি।

প্রসঙ্গত এই মামলাটির তদন্ত ২০২৩ সালের ৩১ ডিসেম্বরের মধ্যে শেষ করার নির্দেশ দিয়েছিল আদালত। যদিও মঙ্গলবার ED আদালতে জানায়, বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য হাতে এসে যাওয়ায় এখনও তদন্ত প্রক্রিয়া সম্পন্ন হয়নি।

Read more Articles on
Share this article
click me!