'স্বামীর এত সম্পত্তি জানতাম না', এই দাবি করে শান্তনু নির্দোষ বলে সওয়াল স্ত্রী প্রিয়াঙ্কার

অবশেষে মুখ খুললেন শান্তনু বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী প্রিয়াঙ্কা বন্দ্যোপাধ্য়ায়। এদিন শান্তনুর সম্পত্তির খোঁজে তল্লাশি চালায় ইডি। তারই মধ্যে কুন্তলকে নিয়েও বিস্ফোরক মন্তব্য প্রিয়াঙ্কার।

 

Web Desk - ANB | Published : Mar 18, 2023 10:09 AM IST

নিয়োগ দুর্নীতি মামলায় শান্তনু বন্দ্যোপাধ্যায়ের সম্পত্তির সন্ধানে শনিবার আরও বেশ কিছু জায়গায় তল্লাশি চালায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের সদস্যরা। সূত্রের খবর আরও বেশ কিছু সম্পত্তির সন্ধান তারা পেয়েছে। অন্যদিকে গ্রেফতারির এতদিন পরে শান্তনুকে নিয়ে মুখ খুললেন তাঁর স্ত্রী প্রিয়াঙ্কা বন্দ্যোপাধ্যায়। তবে তিনি বলেন 'স্বামীর এত সম্পত্তি ছিল তা তিনি জানতেন না।' তবে সম্পত্তি যে কিছু ছিল তা সম্পর্কে তিনি অবহত ছিলেন। পাশাপাশি ইডি ও তৃণমূল কংগ্রেসের প্রসঙ্গ নিয়েও মুখ খোলেন তিনি।

প্রিয়াঙ্কার বক্তব্যঃ

স্বামীর সম্পত্তি ছিল, এটা তিনি জানতেন। কিন্তু ইডি সূত্রের স্বামীর যে পরিমাণ সম্পত্তির কথা সামনে আসছে তা তিনি জাননেত না। তবে শান্তনুর সঙ্গী হিসেবে কুন্তল ঘোষকে তিনি চিনতেন বলেও জানিয়েছেন। প্রিয়াঙ্কা বলেন শান্তনুর বন্ধু বা পাড়ার ছেলে হিসেবেই তিনি কুন্তলকে চিন্তেন। তাঁদের বাড়ির যে কোনও অনুষ্ঠানে কুন্তলের ডাক পড়ত তাও জানিয়েছেন। এদিন প্রিয়াঙ্কা তৃণমূল কংগ্রেস থেকে স্বামী বহিষ্কার নিয়েও নিজের মতামত জানিয়েছেন। তিনি বলেছেন দল তাদের প্রয়োজনীয় সিদ্ধান্ত নিয়েছে, তা নিয়ে তাঁর বলার কিছু নেই। তবে তিনি স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন তাঁর স্বামী নির্দোষ। তাঁর স্বামী ষড়যন্ত্রের স্বীকার বলেও জানিয়েছেন তিনি। প্রিয়াঙ্কা আরও বলে, স্বামীর গ্রেফতারির পর থেকেই তিনি ও তাঁর পরিবার নিরাপত্তার অনিশ্চয়তা নিয়ে ভুগছেন। তিনি আরও বলেছেন প্রশাসন তাঁদের নিরাপত্তার ব্যবস্থা করুক এটাই তিনি চান।

প্রিয়াঙ্কা ইডি প্রসঙ্গেও এদিন নিজের মতামত জানিয়েছেন। তিনি বলেছেন তাঁকে অযথাই পলাতক বলা হচ্ছে। কিন্তু তিনি তাঁর বাড়িতেই রয়েছে। ইডিকে তদন্তে প্রয়োজনীয় সাহায্য করবেন। ইডি জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে ডাকলেই তিনি ইডির অফিসে যাবেন বলেও জানিয়েছেন। তবে ইডির তরফ থেকে কিনি কোনও চিঠি বা সমন পাননি।

শান্তনুর সম্পত্তিতে প্রিয়াঙ্কার যোগ

ইডি সূত্রের খবর শান্তনুর বিশাল সম্পত্তির সন্ধান তারা পেয়েছে। শনিবার সকাল থেকেই বেশ কয়েকটি জায়গায় ইডি তল্লাশি চালিয়েছে বলে সূত্রের খবর। সন্ধান পাওয়া গেছে আরও বিপুল সম্পত্তির। সূত্রের খবর সব মিলিয়ে প্রায় ১৫-২০ কোটি টাকার সম্পত্তির সন্ধান পাওয়া গিয়েছিল। অন্যদিকে আগেই শান্তনুর ধাবা ও একাধিক সংস্থার কথা জানতে পেরেছিল ইডি। শান্তনুর কিছু সংস্থায় ডিরেক্টর হিসেবে নাম রয়েছে স্ত্রী প্রিয়াঙ্কার। বেশ কিছু ব্যাঙ্ক অ্যাকাউন্টও প্রিয়াঙ্কার নামে নথিভুক্ত করা হয়েছে। এই অবস্থায় প্রিয়াঙ্কা জানিয়েছেন ধাবা ও বেশ কিছু সংস্থার কথা জানতেন। কোথা থেকে টাকা এসেছে তা জানত শান্তনু। তিনি আরও জানিয়েছেন শান্তনুর যে একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্যা সামনে এসেছে তাও তার অজানা ছিল।

প্রিয়াঙ্কার পরিচয়

স্থানীয় সূত্রের খবর জিরাটের বিজয় কৃষ্ণ কলেজ থেকে ২০০৩ সালে স্নাতক হন প্রিয়াঙ্কা। ২০১৩ সালে কবুরা এলাকা থেকে পঞ্চায়েত নির্বাচনে জয়লাভ করেন। তাঁর নিজের একটি আঁকার স্কুল ছিল। এদিন শান্তনুর ঘনিষ্ট সুপ্রতিম ঘোষকে তাঁর রিসর্টে প্রায় ২ ঘণ্টা জেরা করে ইডির আধিকারিকরা। তারপর তারা সেখান থেকে চলে যায়।

Share this article
click me!