Mukul Roy News: কলকাতার হাসপাতালে ভর্তি মুকুল রায়, মস্তিষ্কে জটিল অস্ত্রোপচার

কৃষ্ণনগর উত্তর বিধানসভা কেন্দ্রের বিধায়ককে ভর্তি করা হয়েছে কলকাতার বাইপাসের ধারের এক এক বেসরকারি হাসপাতালে। 

Web Desk - ANB | Published : Mar 18, 2023 6:54 AM IST / Updated: Mar 18 2023, 12:37 PM IST

দীর্ঘদিন ধরেই স্নায়ুরোগজনিত সমস্যায় ভুগছেন তৃণমূলের প্রধানতম বুদ্ধিদাতা তথা কৃষ্ণনগর উত্তর বিধানসভা কেন্দ্রের বিধায়ক মুকুল রায়। চলতি সপ্তাহেই তাঁর শারীরিক অবস্থা এমনই সংকটজনক হয়ে পড়ে যে, তড়িঘড়ি তাঁকে কলকাতার বাইপাসের ধারের এক এক বেসরকারি হাসপাতালে ভর্তি করাতে হয়। তারপর জটিল অস্ত্রোপচার করা হল তাঁর মস্তিষ্কে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, বিভিন্ন ধরনের শারীরিক পরীক্ষানিরীক্ষার পর মুকুল রায়ের মস্তিষ্কে অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নেওয়া হয়। বৃহস্পতিবার সেই অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। শনিবার চিকিৎসকরা তাঁর শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করে জানিয়েছেন যে, বিধায়ক আপাতত স্থিতিশীল রয়েছেন। তবে, আপাতত তাঁকে একটানা পর্যবেক্ষণে রাখতে হবে। আগামী কয়েকদিন হাসপাতালেই চিকিৎসাধীন থাকবেন তিনি।

ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে যে, শারীরিক অসুস্থতার কারণে বারবার জল জমে যাচ্ছিল মুকুল রায়ের মস্তিষ্কে। এই সমস্যা নিবারণের জন্য তাঁর মস্তিষ্কের ভেতরে একটি ‘চিপ’ বসানোর সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। তারপর তাঁর পরিবারের সদস্যদের সম্মতিতে বৃহস্পতিবার অস্ত্রোপচার করে মুকুল রায়ের মস্তিষ্কের ভিতরে একটি ‘চিপ’ প্রতিস্থাপন করা হয়। এই ‘চিপ’ বসানোর ফলে তাঁর মস্তিষ্কে জল জমার সমস্যা অনেকটাই কমে যাবে বলে আশা করছেন চিকিৎসকরা।

আরও পড়ুন-

আরবের সাথে ভারতের যৌথ বাণিজ্যের পথ সম্প্রসারণ, রবিবার শ্রীনগরে স্থাপিত হবে মলের ভিত্তিপ্রস্তর
অবশেষে পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে সুর নরম করলেন মমতা বন্দ্যোপাধ্যায়, সমর্থন গেল অনুব্রত মণ্ডলের দিকেও

ডিএ-র দাবিতে সরকারি কর্মীদের ডিজিটাল ধর্মঘট, শনিবার সকাল হতেই অনশনে যোগ দিলেন আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকী

Share this article
click me!