Sandeshkhali: শিখ আইপিএস অফিসারকে খালিস্তানি তকমা অগ্নিমিত্রা পলের, পাল্টা তোপ মমতার- পাশে শুভেন্দু

শিখ আইপিএস অফিসারকে খালিস্তানি তকমা অগ্নিমিত্রা পলের। প্রতিবাদে সরব মমতা বন্দ্যোপাধ্যায়। ড্যামেজ কন্ট্রোলে বার্তা শুভেন্দুর।

 

Saborni Mitra | Published : Feb 20, 2024 1:29 PM IST

সন্দেশখালি নিয়ে আবারও যুয়ুধান তৃণমূল কংগ্রেস ও বিজেপি। এবার অগ্নিমিত্রা পলের মন্তব্যকে কেন্দ্র করে উত্তাল হল রাজ্য রাজনীতি। পাগড়ি ধারী শিখ আইপিএন অফিসারকে খালিস্তানি বলে দেগে দিয়েছিলেন বিজেপি নেত্রী। যা নিয়ে মন্তব্য করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আসরে নেমেছেন রাজ্যেরই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

মমতার মন্তব্য-

অগ্নিমিত্রা পল ও শিখ পুলিশ অফিসারের কথাবার্তা একটি ভিডিও নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে শেয়ার করেন। তারপরই গোটা ঘটনার তীব্র নিন্দা করেছেন। মমতা বলেছেন, বিজেপি তা হলে মনে করে যারা পাগড়ি পরেন তারাই খালিস্তানি। ওদের বিভাজনের রাজনীতি এবার সাংবিধানিক সীমা ছাড়িয়েছে। এখানেই শেষ নয়। পরে রাজ্য পুলিশের সফরে এডিজি সুপ্রতিম সরকার সাংবাদিক বৈঠকে আইপিএস অফিসারকে খালিস্তানি মন্তব্যের তীব্র নিন্দা করেছেন।

মন্তব্যের প্রতিবাদ

অগ্নিমিত্রা পলের মন্তব্যের তীব্র প্রতিবাদ করেছে শিখ সম্প্রদায়ের মানুষ। অগ্নিমিত্রা পলের নির্বাচনী কেন্দ্র আসানসোলের পাসাপাশি কলকাতাতেই মিছিল করা হয়।

 

শুভেন্দুর মন্তব্য

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এগিয়ে আসেন শুভেন্দু অধিকারী। কারণ তার সঙ্গে মঙ্গলবার সন্দেশখালি গিয়েছিলেন অগ্নিমিত্রা পল। সেখানেই এজাতীয় মন্তব্য করেন তিনি। এদিন শুভেন্দু বলেছেন, তিনি বা তাঁর দলের কেউ এজাতীয় মন্তব্য করেনি। শিখ সম্প্রদায়ের প্রতি তাঁর ও তাঁর দলের সম্মান রয়েছে। তিনি স্বাধীনতা সংগ্রামে শিখদের ভূমিকার কথাও উল্লেখ করেছেন। যদিও তৃণমূলের দাবি শুভেন্দু ড্যামেজ কন্ট্রোলে নেমেছেন।

ঘটনার সূত্রপাত

মঙ্গলবার সকাল সন্দেশখালির উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। তাঁর সঙ্গে ছিলেন বিধায়ক অগ্নিমিত্রা পল। সঙ্গে ছিলেন বিজেপির আরও বেশ কয়েকজন। সন্দেশখালি প্রবেশের আগেই তাদের বাধা দেয় পুলিশ। সেখানেই পুলিশের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়ে বিজেপি নেতারা। সেই সময় পুলিশ কর্মীদের সামনের সারিতে ছিলেন শিখ আইপিএস অফিসার যশপ্রীত সিং। তাকে লক্ষ্য করে খালিস্তানি মন্তব্য করেন। পাল্টা প্রতিবাদও করেন পুলিশ অফিসার। তিনি বলেন তাঁর ধর্ম নিয়ে কেউ প্রশ্ন তুলতে পারে না। তিনি আইনত ব্যবস্থা নিতেই পারেন। তখনই পাল্টা অগ্নিমিত্রা পল বলেন তিনি এজাতীয় কথা বলেননি। পুলিশ অফিসারকে তাঁর দায়িত্ব পালন করতে বলেছেন বলেও তিনি দাবি করেন।

 

Share this article
click me!