৩ জুন নয়? ছাত্র-ছাত্রীদের জন্য আরও ৭ দিন বেড়ে গেল গরমের ছুটির মেয়াদ

৩ জুন থেকে স্কুল খোলার কথা ছিল। সেইমত তিন জুন অর্থাৎ আগামী সোমবার থেকে স্কুল খুলে যাচ্ছে। এই সময় পড়ুয়াদের স্কুলে আসতে হবে না।

 

Saborni Mitra | Published : May 27, 2024 11:50 AM IST

আরও বাড়ল সরকারি ও সরকরি সাহায্য প্রাপ্ত স্কুলের গরমের ছুটি। আগের নির্দেশিকা অনুযায়ী আগামী ৩ জুন থেকে রাজ্যের সমস্ত প্রাথমিক , মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্কুল খোলার কথা ছিল। কিন্তু শিক্ষা দফতর নতুন একটি বিজ্ঞপ্তি জারি করেছে। তাতে বলা হয়েছে আগামী ১০ জুন থেকে ক্লাস শুরু হবে স্কুলে।

নতুন বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩ জুন থেকে স্কুল খোলার কথা ছিল। সেইমত তিন জুন অর্থাৎ আগামী সোমবার থেকে স্কুল খুলে যাচ্ছে। এই সময় পড়ুয়াদের স্কুলে আসতে হবে না। নতুন নির্দেশিকায় বলা বয়েছে, ৩ জুন থেকে শিক্ষক - অশিক্ষক কর্মীদের স্কুলে যেতে হবে। তবে পডুয়াদের গরমের ছুটি মেয়াদ আরও ৭ দিন বাড়িয়ে দিয়েছে সরকার।

নতুন নির্দেশিকা অনুযায়ী, ভোটের কাজে ব্যবহার করা হয়েছিল স্কুল। ভোট কেন্দ্র যেমন ছিল, তেমনই স্কুলগুলিতে ঘাঁটি গেড়েছিল কেন্দ্রীয় বাহিনীর জওয়ান আর ভোট কর্মীরা। সেই কারণে স্কুলের অন্দরসজ্জা ঘেঁটে গেছে। তাই পড়ুয়াদের স্কুলে এলে সমস্যা হবে। সেই কারণে ৩ জুন শিক্ষা কর্মী ও শিক্ষকরা স্কুলে গিয়ে অন্দর সজ্জা ঠিক করবে। এই কাজের জন্য সাত দিন বরাদ্দ করা হয়েছে। ৯ জুনের মধ্যে স্কুলের পরিবেশকে স্বাভাবিক ছন্দে ফিরিয়ে আনতে হবে। তারপর ১০ জুন থেকে ক্লাস শুরু হবে।

২ জুন গরমের ছুটি শেষ হয়ে ৩ জুন স্কুল খোলের কথা ছিল। কিন্তু ১ জুন কলকাতা -সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভোট রয়েছে। সেই কারণে ৩ জুন পর্যন্ত সংশ্লিষ্ট স্কুলগুলিতে ভোটের কাজের ব্যস্ততা থাকতেই পারে। সেই কারণেই স্কুল খুলতে দেরি হওয়ার সম্ভাবনা রয়েছে। এই প্রসঙ্গে বলে রাখা ভাল, সরকারি স্কুলে গরমের ছুটি পড়েছিল এপ্রিল মাসের শেষের দিক থেকেই । প্রবল গরমের কারণে ছুটি আগে দিয়েছিল শিক্ষা দফতর।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Calcutta football league- শুরু হল কলকাতা ফুটবল লিগ
Bagdah By Elections : জোরদার প্রচার বাগদার বিজেপি প্রার্থী বিনয় কুমার বিশ্বাসের, দেখুন ভিডিও
Mamata Banerjee : 'গরুর টাকা সব থেকে বেশি খায় BJP' হঠাৎ একথা কেন বললেন মমতা! দেখুন
Sundarban : টানা ৭ মিনিট লড়াই! এরপরেই টেনে নিয়ে যায় কুমির, খোঁজ নেই মানিকের!
Nadia TMC BJP Clash : দখল করা ভবন ফিরিয়ে দেওয়ার দাবিতে বিক্ষোভ শান্তিপুরবাসীর