'তৃণমূল প্রাইভেট লিমিটেড কোম্পানি', শ্যামবাজারের প্রতিবাদ মঞ্চ থেকে মমতাকে আক্রমণ বিজেপির শুভেন্দুর

মমতা বন্দ্যোপাধ্য়ায়কে চড়া সুরেই আক্রমণ করলেন দিলীপ ঘোষ ও শুভেন্দু অধিকারী। রাজ্যের দুর্নীতির অভিযোগ থেকে শুরু করেন মমতার ধর্না- তীব্র কটাক্ষ বিজেপির।

 

Web Desk - ANB | Published : Mar 29, 2023 2:21 PM IST

শ্যামবাজার মেট্রো স্টেশনের অবস্থান মঞ্চ থেকে তৃণমূল কংগ্রেসের পাশাপাশি বাম ও কংগ্রেসকে আক্রমণ করল বিজেপি। বিজেপির অবস্থান মঞ্চে উপস্থিত ছিলেন দলের শীর্ষ নেতৃত্ব - দিলীপ ঘোষ, শুভেন্দু অধিকারী , সুকান্ত মজুমদার। একদিকে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগে প্রতিবাদে সামিল হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তা নিয়ে বিজেপির একাধিক নেতা রীতিমত কটাক্ষ করেন। তৃণমূলের বিরুদ্ধে লুঠের অভিযোগ তুলে নেতাদের জেলে ভরার দাবিতে সরব হয় বিজেপি।

বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ এদিন একহাত নেন মমতা বন্দ্যোপাধ্যায়কে। কিনি বলেন, সবজায়গায় জেল বাড়ানো হচ্ছে। একটা পার্টিকেও জায়গা দেওয়া যাচ্ছে না। কোন দলের কত বড় নেতা জেলে যাবেন তাই নিয়ে কংগ্রেস ও তৃণমূলের মধ্যে প্রতিযোগিতা চলছে। তিনি আরও বলেন, কলকাতা আর দিল্লিতে ধর্না চলছে। প্রধানমন্ত্রী বলেছেন দির্নীতিগ্রস্ত নেতাদের বাঁচাতেই ধর্না চলছে। কিন্তু দুর্নীতিগ্রস্তদের বাঁচাতে কেউ পারবে না। তিনি আরও বলেন, মোদী আর যোগী যত শক্তিশালী হচ্ছে আইনের হাত ততই লম্বা হচ্ছে। তিনি অনুব্রত মণ্ডলের কথা উত্থাপন করেন। নাম না করে বলেন আসানসোল থেকে তুলে নিয়ে গেল তিহার জেলে। কেই কিছুই করতে পারবে না। দিলীপ ঘোষ বলেন হিসেব দিতেই হবে।

এদিন শুভেন্দু অধিকারী তৃণমূল কংগ্রেসের পাশাপাশি সিপিএম কেও আক্রমণ করেন। তিনি বলেন,রীতিমত কটাক্ষ করে বলেন, 'ভাইপো যাতে একা ফুটেজ না খেতে পারে সেই কারমে উলটো দিতে তিনি নিজেই ধর্নায় বসে গিয়েছেন।' শুভেন্দু বলেন রাজ্যের কোনও মুখ্যমন্ত্রী ধর্না দিতে পারেন না উনি নিয়ম মানেন না বলেও অভিযোগ করেন শুভেন্দু। তিনি বলেন, 'আমি ২১ বছর ঘর করেছি। সেই কারণেই আমি সব জানি। তৃণমূল কোনও পার্টি নয়। একটা প্রাইভেট লিমিটেড কোম্পানি।' শুভেন্দু আরও বলেন, ২০১৪-২২ সাল পর্যন্ত রাজ্য সরকারকে গ্রামোন্নয়নে ঢেলে অর্থ দিয়েছিল কেন্দ্রীয় সরকার। কিন্তু রাজ্য সরকার কেন্দ্রের প্রতিটি প্রকল্পের নাম বদলে দিয়েছে। তিনি আরও বলেন ১০০ দিনের জব কার্ড হোল্ডাদের নামও কেন্দ্রীয় সরকার মুছে দিয়েছে। আধারের সঙ্গে জব কার্ড লিঙ্ক করার কথা কেন্দ্র যেই বলেছে, সেই এমন কাজ করেছে রাজ্য। তিনি জানিয়েছেন কেন্দ্রীয় গামোন্নয়নমন্ত্রীকে তিনি জাল জবকার্ডের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেছেন।

এদিনই কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুলে মমতা বন্দ্যোপাধ্য়ায় ধর্নায় বসেন। অবিজেপি শাসিত রাজ্যগুলির প্রতি কেন্দ্রীয় সরকার বঞ্চনা করছে, নিয়মিত টাকা দিচ্ছে না, প্রাপ্য টাকা আটকে রেখে দিয়েছে বলেও অভিযোগ করেন মমতা। এই ঘটনার প্রতিবাদেই ধর্না দিচ্ছেন তিনি। মমতা আরও জানিয়েছেন মুখ্যমন্ত্রী হিসেবেই তিনি ধর্না অবস্থানে বসেছেন। তিনি বলেছেন এই রাজ্য কেন্দ্রীয় সরকারের থেকে ৭ হাজার কোটি টাকা পায়। কেন্দ্রীয় সরকার কাজ করিয়ে টাকা দেয়নি বলেও অভিযোগ করেন তিনি। তিনি আরও বলেছেন বাংলাক বকেয়া টাকার জন্য তিনি একাধিকবার মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে আবেদন করেছেন। কলকাতা সফরে আসা আমিত শাহের কাছেও তিনি বকেয়া টাকার জন্য তদবির করেছিলেন। কিন্তু এখনও পর্যন্ত কোনও লাভ হয়নি। তাই কার্যত বাধ্য হয়েই কেন্দ্রের বিরুদ্ধে ধর্নায় বসছেন বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Share this article
click me!