শনিবার খেজুরিতেই সভা হবে বিজেপির, এদিন সভা করতে না পেরে আদালতে যাওয়ার হুমকি শুভেন্দু অধিকারীর

আহত বিজেপি কর্মীদের নিয়ে সভা করতে চেয়েছিলেন শুভেন্দু। কিন্তু তার আনুমতি দেয়নি রাজ্য পুলিশ। শুভেন্দুর দাবি তাঁকে আর বিজেপিকে আটকাতেই এলাকায় ১৪৪ ধারা জারি করেছিল।

 

Saborni Mitra | Published : Aug 19, 2023 2:56 PM IST

আবারও পুলিশের সঙ্গে সমস্যায় জড়ালেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। শনিবার খেজুরিতে সভা করার কথা ছিল বিরোধী দলনেতার। কিন্তু সভাস্থলে যাওয়ার আগেই শুভেন্দু অধিকারীর কনভয় থামিয়ে দেয় রাজ্য পুলিশ। তারপরই রাজ্য পুলিশকে একহাত নেন শুভেন্দু অধিকারী। তিনি বলেন, বিজেপি সভা বানচাল করার জন্যই পুলিশ খেজুরিতে ১৪৪ ধাকা জারি করেছে। তিনি রীতিমত হুঁশিয়ারি দিয়ে বলেন আগামী শনিবার একই স্থান অর্থাৎ খেজুরির বিদ্যাপিঠ মোড়ে তিনি সভা করবেন। আর অনুমতি আদায়ের জন্য রাজ্য পুলিশ নয় সোজা কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হবেন।

গচ ১০ অগাস্ট পঞ্চায়েতের বোর্ড গঠনে হয়েছিল। খেজুরিতে বিজেপি ২৮টি আসনের মধ্যে পেয়েছিল ১৬টি। ১২টি আসন ছিল তৃণমূল কংগ্রেসের দখলে। তবে বোর্ড গঠনকে কেন্দ্র করে তৃণমূল ও বিজেপি দুই পক্ষের মধ্যেই বচসা শুরু হয তারপর তা হাতাহাতিতে পৌঁছে যায়। বিজেপির বেশ কয়েক জন আহত হয়েছিল বলে দাবি গেরুয়া শিবিরের।

শিশু খুনই নার্সের নেশা! সিরিয়াল কিরাল লুসি লেটবির কাণ্ডকারখানার কারণ খুঁজতে নাজেহাল ব্রিটেন পুলিশ

সেই আহত বিজেপি কর্মীদের নিয়ে সভা করতে চেয়েছিলেন শুভেন্দু। কিন্তু তার আনুমতি দেয়নি রাজ্য পুলিশ। শুভেন্দুর দাবি তাঁকে আর বিজেপিকে আটকাতেই এলাকায় ১৪৪ ধারা জারি করেছিল। সেইজন্যই শুভেন্দু শ্যামপুর মোড়ে দাঁড়িয়েই দলেরর নেতা ও কর্মীদের উদ্দেশ্যে বার্তা দেন। স্পষ্ট জানিয়ে দেন আগামী শনিবার খেজুরিতে সভা হবে। সোমবার তিনি আদালতের দ্বারস্থ হবেন। তিনি পুলিশকে নিশানা করে জানিয়ে দেন, 'আমাদের ট্যাক্সের টাকায় বেতন পায়, আগামী শনিবার আলিপুরবাজারেই সভা হবে। সোমবার কোর্টে যাব। এদেন কি করে খ্যাদাতে হয় আমি জানি।'

ফিরহাদ হাকিমের জামাইয়ের দলবদল, তৃণমূল ছেড়ে কংগ্রেসে এসে বললেন তোলাবাজির রাজনীতি তিনি করেন না

সম্প্রতি শুভেন্দুর একাধিক কর্মসূচিতে বাধ সাধে রাজ্যপুলিশ। পাল্টা শুভেন্দুও রাজ্য পুলিশ বা কলকাতা পুলিশের বিরুদ্ধে তোপ দাগেন। সম্প্রতি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ঘটনা নিয়ে শুভেন্দু বলেছিলেন তিনি পুলিশকে বিশ্বাস করেন না। স্বপ্নদীপের বাবা মা বা পরিবার যদি চায় তাহলে আইনি লড়াইয়ে তাদের পাশে থাকার কথাও বলেন শুভেন্দু। রাজ্যে পুলিশমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুলিশের কার্যকলাপ নিয়ে শুভেন্দু একাধিকবার নিশানা করেছেন মমতাকে। এদিনও তিনি বলেন, রাজ্যে কীভাবে পঞ্চায়েত ভোট হয়েছে তা সকলেই জানে। এদিন পঞ্চায়েত ভোটের হিংসা নিয়েও সরব হন শুভেন্দু।

রাজন্যার হাত ধরেই যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ঘাসফুল ফোটাতে চাইছে তৃণমূল, গুরু দায়িত্ব পেলেন মমতার স্নেহধন্যা

 

Read more Articles on
Share this article
click me!