Suvendu Adhikari: 'ওঁদের ঘরে ফেরানোর দায়িত্ব আমার', অভিষেকের কনভয়ে হামলার অভিযোগে ধৃত কুড়মি নেতাদের পাশে থাকার বার্তা শুভেন্দুর

গত সপ্তাহেই তৃণমূলের জনসংযোগ যাত্রায় শালবনি গিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। সেখানেই তাঁর কনভয়তে হামলা চালানো হয় বলে অভিযোগ।

 

Web Desk - ANB | Published : Jun 1, 2023 4:33 PM IST

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয়ে হামলার অভিযোগে গ্রেফতার কুড়মি নেতার পাশে থাকার আশ্বাস দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁদের আইনি সহায়তার কথাও বলেন তিনি। বৃহস্পতিবারই ঝাড়গ্রামের শালবনিতে পৌঁছন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয়ে হামলা এবং মন্ত্রী বিরবাহা হাঁসদার গাড়ি ভাঙচুরের ঘটনায় গ্রেফতার হওয়া কুড়মি নেতাদের পরিবারের সঙ্গে দেখা করেন তিনি। গত সপ্তাহেই তৃণমূলের জনসংযোগ যাত্রায় শালবনি গিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। সেখানেই তাঁর কনভয়তে হামলা চালানো হয় বলে অভিযোগ।

এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে ১০ জনকে। এর মধ্যে নাম রয়েছে শালবনির বাসিন্দা মনমোহিত মাহাতো এবং অনিত মাহাতো নামে দুই ভাইয়েরও। বৃহস্পতিবার এদের পরিবারের সঙ্গে দেখা করে কথা বলেন শুভেন্দু অধিকারী। ধৃত চা বিক্রেতা অজিত মাহাতোর স্ত্রীর সঙ্গেও দেখা করলেন বিরোধী দলনেতা। ধৃতদের পরিবারকে সব রকমের আইনি সহায়তা দেওয়ার কথাও বলেছেন তিনি। এই প্রসঙ্গে তিনি বলেন,'ভিডিও দেখে চিহ্নিত করে তারপর গ্রেফতার করা হোক। মাহাতো মানেই ধরে জেলে ঢুকিয়ে দিতে হবে!'তিনি আরও বলেন,'এঁরা কেউ অপরাধী নন। এদের মধ্যে অনেকে আবাস যোজনার ঘর পাননি, শৌচাগার হয়নি। সরকারি ভাতাও পাননি। কিন্তু এঁরা বলতে পারবেন না। আমি এঁদের পাশে আছি। ওঁদের ঘরে ফেরানোর দায়িত্ব আমার।' ধৃত কুড়মি নেতা রাজেশ মাহাতোর স্ত্রীর সঙ্গেও দেখা করবেন বলে জানান তিনি।

প্রসঙ্গত, তৃণমূলের নবজোয়ার যাত্রা কর্মসূচিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তা নিয়ে সুর চড়িয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। প্রধানমন্ত্রীর চেয়েও বেশি নিরাপত্তা দেওয়া হচ্ছে অভিষেক বন্দ্যোপাধ্যায়েকে বলে কটাক্ষ করেন শুভেন্দু অধিকারী। বিরোধী দলনেতার বক্তব্য ছিল যেখানে রাজ্যের আইন-শৃঙ্খলার অবস্থা ক্রমশ খারাপ হচ্ছে সেখানে একজনের নিরাপত্তার জন্য কেন এত বিশাল পুলিশ বাহিনী ব্যবহার করা হচ্ছে? এবার বিরোধী দলনেতার কটাক্ষের জবাবে পালটা সুর তুললেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। শুভেন্দু অধিকারীকে পালটা কটাক্ষ করে কুণাল ঘোষ বললেন,'এগুলো হচ্ছে দেখবি আর জ্বলবি লুচির মতো ফুলবি।' শুভেন্দু অধিকারীর বক্তব্যের জবাবে মুখ খুললেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কড়া নিরাপত্তা ব্যবস্থা নিয়ে তৃণমূল কংগ্রেসকে তোপ দাগেন শুভেন্দু অধিকারী। সেই কটাক্ষের জবাবে সাংবাদিক সম্মেলনে কুণাল ঘোষ বললেন,'তিনি নিরাপত্তা পান, ন্যায্য কারণে নিরাপত্তা পান। তাঁকে দেখতে লক্ষ লক্ষ মানুষ ভিড় করছে। ফলে পুলিশের এটা আইন শৃঙ্খলার মধ্যেই পড়ে যে কোনও এলাকায় অতিরিক্ত মানুষের ভিড় হচ্ছে সেখানে অতিরিক্ত নিরাপত্তা দেওয়া। শুভেন্দু অধিকারী যদি বলে থাকেন যে একজন মানুষের জন্য এত নিরাপত্তা, সেক্ষেত্রে তাঁকে বুঝতে হবে যে একজন মানুষকে দেখতে লক্ষ লক্ষ মানুষ যাচ্ছে, আপনাকে দেখতে যায় না।'

Share this article
click me!