আবারও ইডির অফিসে তলব বনি সেনগুপ্তকে, মঙ্গলবার নথিপত্র নিয়ে হাজিরা দিতে নির্দেশ

বৃহস্পতিবার টানা ১০ ঘণ্টা জেরা করেছিল বনি সেনগুপ্তকে। আবারও মঙ্গলবার জেরার জন্য ইডি ডেকে পাঠিয়েছে অভিনেতাকে।

 

Web Desk - ANB | Published : Mar 10, 2023 8:09 AM IST

নিস্তার নেই অভিনেতা বনি সেনগুপ্তের। নিয়োগ দুর্নীতিকাণ্ডে বৃহস্পতিবার টানা ১০ ঘণ্টা জেরা করা হয়েছে তাঁকে। তারপর আবারও জিজ্ঞাসাবাদের জন্য এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তলব করেছে। এবার সঙ্গে অবশ্য প্রয়োজনীয় নথিপত্র নিয়ে যেতেই নির্দেশ দিয়েছে। আগামী মঙ্গলবার সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় সংস্থা। নিয়োগ দুর্নীতিকাণ্ডের কুন্তল ঘোষের মাধ্যমে তাঁর নাম জড়িয়েছে। আর সেই কারণেই ইডির আতস কাচের তলায় বনি সেনগুপ্ত।

নিয়োগ দুর্নীতিকাণ্ডে অভিযুক্ত হুগলির যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকেই তাঁর নাম পেয়েছে ইডি। মোটা টাকা লেনদেন হয়েছিল। বনি সেনগুপ্ত নিয়েই জানিয়েছেন তাঁকে গাড়ি কেনার জন্য কুন্তল ৩৫-৪০ লক্ষ টাকা দিয়েছিল। সেই টাকাতেই তিনি নামী সংস্থার গাড়ি কিনেছিলেন। যদিও সেই গাড়ি তাঁর কাছে নেই। পাঁচ বছর সেই গাড়ি চড়ার পরেই তিনি তা বেচে দেন। কিন্তু ইডি এবার সেই বেচে দেওয়ার গাড়ির যাবতীয় নথি সমেত ইডিকে ডেকে পাঠিয়েছে। মঙ্গলবারই কাগজপত্র নিয়ে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে।

বৃহস্পতিবারই ইডির সমনের হাজির হয়েছিল বনি সেনগুপ্ত। টানা জেরার মাঝে মধ্যাহ্নভোজের বিরতির সময় তিনি বাইরে বেরিয়ে সাংবাদিকদের বেশ কিছু প্রশ্নের উত্তরও দিয়েছিলেন। বলেছিলেন, 'কুন্তল আমাকে একবারই টাকা দিয়েছিলেন। পাঁচ বছর আগে একটি গাড়ি কিনেছিলেন। সেই সময় উনি আমাকে চাকা দিয়ে সাহায্য করেছিলেন।' কিন্তু কতা টাকা দিয়েছিলেন হুগলির যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষ এই প্রশ্নের উত্তর অবশ্য সরাসরি দিননে বনি। তিনি সাংবাদিকদের তাঁর কাছে জানতে চান ৩৫-৪০ লক্ষ টাকা তাঁকে দেওয়া হয়েছিল কিনা। এই প্রশ্নের উত্তরে বনি বলেন 'ওই রকমই'। কুন্তলের ব্যাঙ্ক লেনদেন থেকেই সামনে আসে বনি সেনগুপ্তর কথা। তারপরই ইডি বনিকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছিল।

বনি তাঁর আর কুন্তলের পরিচয়পর্বের কথাও বলেন। ইডি অফিসে বনি আরও জানিয়েছেন ২০১৭ সালেই কুন্তলের সঙ্গে তাঁর পরিচয় হয় জিরাটে। সেখানে একটি অনুষ্ঠানে গিয়েছিলেন। আয়োজন সংস্থার মাধ্যমেই পেয়েছিলেন আমন্ত্রণ । সেই অনুষ্ঠানেই কুন্তলের সঙ্গে আলাপ হয়। তারপরই দুজনের ভাল সম্পর্ক তৈরি হয়। সেই সূত্র ধরেই কুন্তল গাড়ি কেনার জন্য তাঁকে সাহায্য করেছিলেন বলেও দাবি। তবে বনি জানিয়েছেন টাকার পরিবর্তে তিনি কাজও করেছেন। কুন্তলের আমন্ত্রণে ২৫-২৬টি শো করেছিলেন।

কুন্তলের প্রযোজক হওয়ার ইচ্ছে ছিল বলেও জানিয়েছেন। বনি এদিন বলেছিলেন কুন্তলের টালিগঞ্জে প্রযোজক হওয়ারই ইচ্ছে ছিল। কুন্তল প্রয়োজক হলে তাঁর ছবি বনি কাজ করবেন বলেও প্রতিশ্রুতি গিয়েছিলেন। কিন্তু পরবর্তীকালে সেই ছবি পরিচালনার পরিকল্পনা কুন্তল ত্যাগ করেছিলেন।

Share this article
click me!