ফোন করে টাকা চাইল পুলিশ! তারপর ১৫ লক্ষ টাকা প্রতারণা, নিউটাউনের ঘটনায় শোরগোল, অচেনা ফোন মানেই বিপদ?

ফোন করে টাকা চাইল পুলিশ! তারপর ১৫ লক্ষ টাকা প্রতারণা, নিউটাউনের ঘটনায় শোরগোল, অচেনা ফোন মানেই বিপদ?

Anulekha Kar | Published : Jun 22, 2024 2:44 PM IST / Updated: Jun 22 2024, 08:15 PM IST

পুলিশের ভীতি কাজে লাগিয়ে লক্ষাধিক টাকার প্রতারণা, অন্তরাজ্য প্রতারণা চক্রের অন্যতম অভিযুক্তকে গ্রেফতার করলো বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

পুলিশ সূত্রে খবর, সল্টলেক সিটি সেন্টার এলাকার বাসিন্দা চাটার একাউন্টেন্ট রাজেন্দ্র কুমার বেয়েতি বিধাননগর সাইবার ক্রাইম থানায় অভিযোগ করেন যে কিছুদিন আগে তিনি একটি ফোন কল পান যেখানে তাকে মুম্বাইয়ের ক্রাইম ব্রাঞ্চের অফিসার পরিচয় দিয়ে এক ব্যক্তি জানান, যে তার একটি কুরিয়ার কোম্পানির পার্সেল তারা আটক করেছে। সেই পার্সেলটি নেওয়ার জন্য তাকে কিছু টাকা দিতে হবে করতে হবে। সেই কথা অনুযায়ী অভিযোগকারী ব্যক্তি দু'বারে ১৫ লক্ষ টাকা দেয়।

Latest Videos

পরে তিনি বুঝতে পারেন যে তিনি প্রতারিত হয়েছেন এর পরেই বিধাননগর সাইবার তিনি অভিযোগ করেন। ঘটনা তদন্ত শুরু করে বিধান নগর সাইবার ক্রাইম থানার পুলিশ জানতে পারে একটি আন্তর রাজ্য প্রতারণা চক্র দেশের বিভিন্ন রাজ্যের হাই প্রোফাইল মানুষদের টার্গেট করছে।

ঘটনার তদন্ত শুরু করে পুলিশ জানতে পারে এই চক্রর মূল ৩ পাণ্ডাকে ইন্দোর পুলিশ স্টেশনের তরফ থেকে গ্রেফতার করা হয়েছে। অভিযোগকারী ব্যক্তির টাকা কোন ব্যাংক অ্যাকাউন্টে গিয়েছে সেই তদন্ত শুরু করে পুলিশ জানতে পারে কলকাতার নিউটাউনের বাসিন্দা এক ব্যক্তির অ্যাকাউন্টে এই টাকাজমা পড়েছে। এরপরেই তদন্ত শুরু করে নিউটন এলাকার বাসিন্দা অরিন্দম মন্ডল কে আনন্দপল্লী এলাকা থেকে গ্রেফতার করে বিধান নগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

পুলিশ সূত্রে খবর এই প্রতারণা চক্র মহারাষ্ট্র এবং গুজরাট থেকে তাদের কন্ট্রোল করে। এছাড়া বিভিন্ন রাজ্যে এই প্রতারণা চক্রের জাল বিছান আছে বলে সূত্রের খবর। আজ অভিযুক্তকে বিধাননগর আদালতে তোলা হবে।

Share this article
click me!

Latest Videos

'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন