১৬ দিন ধরে গলায় আটকে মাছের কাঁটা! রোগীর মৃত্যুযন্ত্রণা থেকে সম্পূর্ণ সুস্থ করে কামাল করল সরকারি হাসপাতাল

হাসপাতাল সূত্রে খবর ভেটকি মাছের কাঁটার আঘাতে ক্ষতবিক্ষত হয়ে যায় খাদ‌্যনালি। গলা ফুলে ঢোল হয়ে যায়। মৃত্যুকে হয়ত চোখের সামনে দেখতে পাচ্ছিলেন ওই মহিলা।

Parna Sengupta | Published : Nov 17, 2023 6:37 AM IST

গলায় কাঁটা আটকে জীবন জেরবার। ১৬ দিন ধরে মৃত্যুযন্ত্রণা ভোগ করা এক মহিলার গলায় ১৬ দিন ধরে আটকে ছিল ভেটকি মাছের ৩ ইঞ্চি লম্বা কাঁটা! অপারেশন করে রোগীকে সম্পূর্ণ সুস্থ করে যেন ম্যাজিক করলেন রাজ্যের এক সরকারি হাসপাতালের চিকিত্‍সকেরা। তাঁরা অস্ত্রোপচার করে বের করলেন সেই কাঁটা।

হাসপাতাল সূত্রে খবর ভেটকি মাছের কাঁটার আঘাতে ক্ষতবিক্ষত হয়ে যায় খাদ‌্যনালি। গলা ফুলে ঢোল হয়ে যায়। মৃত্যুকে হয়ত চোখের সামনে দেখতে পাচ্ছিলেন ওই মহিলা। চিকিৎসকদের সম্মিলিত প্রচেষ্টায় কার্যত প্রাণসংশয়ের হাত থেকে বাঁচলেন তিনি। সূত্রের খবর মহিলার নাম রোকেয়া বিবি। বয়স ৫৭ বছর। গত ২৯ অক্টোবর দুপুরে ভাত খেতে বসেছিলেন তিনি। ভেটকি মাছ খাওয়ার সময় প্রায় তিন ইঞ্চি লম্বা একটি কাঁটা গলায় আটকে যায়। প্রথমে তিনি বিষয়টিকে গুরুত্ব দেননি। কিন্তু কয়েকদিনের মধ্যেই শুরু হয় অসহ্য যন্ত্রণা।

শুক্রবার স্থানীয় এক চিকিত্‍সক এক্স রে করে বিষয়টি বুঝতে পারেন। তিনি তাঁকে এসএসকেএম হাসপাতালের ইএনটি বিভাগে পাঠান। শনিবার ইএনটির চিকিত্‍সকরা পরীক্ষা করে দেখেন, ভেটকি মাছের কাঁটা খাদ‌্যনালি ফুটো করে গলার পেশিতে আটকে আছে। পুঁজও জমেছে। প্রথমে অ্যান্টিবায়োটিক দিয়ে ব‌্যথা কমানো হয়। পুঁজ বের করার পরে মঙ্গলবার অস্ত্রোপচার করা হয়। হাসপাতাল থেকে জানানো হয়েছে, রোগী এখন সুস্থ।

আরও খবরের জন্য চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে

Share this article
click me!