বাড়ানো হচ্ছে লক্ষ্মীর ভান্ডারের বরাদ্দ! পরের মাস থেকেই কি ঢুকবে অতিরিক্ত টাকা?

বঙ্গে তৃণমূলকে মাইলেজ দেওয়া এবং বিজেপিকে ধরাশায়ী করার পিছনে সবচেয়ে বড় যে কারণ তা হলো লক্ষ্মীর ভান্ডার। সদ্য শেষ হওয়া লোকসভা নির্বাচনে লক্ষীর ভান্ডার প্রকল্প বাড়তি মাইলেজ দিয়েছে তৃণমূলকে। এবার বড় খবর উঠে আসছে লক্ষ্মীর ভান্ডার প্রকল্প নিয়ে।

Parna Sengupta | Published : Jun 6, 2024 3:27 AM IST

110

রাজ্যের হিট করা প্রকল্প লক্ষ্মীর ভান্ডার নিয়ে এবার উৎসাহিত তৃণমূল সরকার। উল্লেখ্য, ২০১১ সালে তৃণমূল কংগ্রেস সরকার ক্ষমতায় আসার পর একাধিক জনমুখী প্রকল্প নিয়ে এসেছে।

210

এই প্রকল্পগুলির মধ্যে অন্যতম হল লক্ষীর ভান্ডার। বাংলার মা-বোনেদের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লক্ষীর ভান্ডার প্রকল্পের মাধ্যমে ভাতা দেওয়ার সিদ্ধান্ত নেন।

310

লক্ষীর ভান্ডার প্রকল্প চালু করা হয় ২০১১ সালে। সেই সময় সাধারণ শ্রেণীর মহিলাদের মাসে ৫০০ টাকা ও তফসিলি শ্রেণীর মহিলাদের মাসে এক হাজার টাকা করে ভাতা দেওয়া হত।

410

২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে পশ্চিমবঙ্গ সরকার এই ভাতার পরিমান প্রায় দ্বিগুণ করে দেয়।

510

অনেক রাজনৈতিক বিশেষজ্ঞ মনে করেন তৃণমূল কংগ্রেস সরকার এই প্রকল্পের মাধ্যমে সমাজের বৃহত্তর অংশের মন জয় করতে সক্ষম হয়েছে।

610

অনেকের মতে সদ্য শেষ হওয়া লোকসভা নির্বাচনে লক্ষীর ভান্ডার প্রকল্প বাড়তি মাইলেজ দিয়েছে তৃণমূলকে।

710

সাধারণ শ্রেণীর মহিলাদের জন্য ৫০০ টাকা করে ভাতা বেড়ে হয় এক হাজার। তফসিলি শ্রেণীর মহিলাদের জন্য এক হাজার টাকা থেকে ভাতা বৃদ্ধি পেয়ে হয় ১২০০ টাকা।

810

তবে এবার বড় খবর উঠে আসছে লক্ষ্মীর ভান্ডার প্রকল্প নিয়ে। সূত্রের খবর অনুযায়ী, ফের একবার লক্ষীর ভান্ডার প্রকল্পে ভাতা বৃদ্ধি পেতে পারে।

910

ভবিষ্যতে ১০০০-১২০০ টাকা থেকে বাড়িয়ে ১৫০০-২০০০ টাকা ভাতা হতে পারে লক্ষীর ভান্ডারে। লোকসভা নির্বাচনে লক্ষীর ভান্ডার প্রকল্প যে তৃণমূলকে অক্সিজেন দিয়েছে তা বলার অপেক্ষা রাখে না।

1010

তাই অনেকেই মনে করছেন আগামী বিধানসভা নির্বাচনের আগে মমতা বন্দ্যোপাধ্যায় লক্ষীর ভান্ডারের ভাতা বৃদ্ধি করতে পারেন।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos