'শুভেন্দু অধিকারীর কথাকে এখন আর বিজেপিই গুরুত্ব দেয় না', শুভেন্দুর রুজিরা গ্রেফতারের দাবি প্রসঙ্গে বিস্ফোরক অরূপ চক্রবর্তী

গত সোমবার সাংবাদিক বৈঠক করে শুভেন্দু অধিকারীর প্রশ্ন 'রুজিরা বন্দ্যোপাধ্যায়কে কেন গ্রেফতার করা হবে না?' এই গোটা ঘটনা প্রসঙ্গে কী প্রতিক্রিয়া তৃণমূল কংগ্রেসের?

 

Web Desk - ANB | Published : Jun 7, 2023 2:05 PM IST

গত ৫ জুন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে কলকাতা বিমানবন্দরে আটক করেছিল অভিবাসন দফতর। দুই সন্তানকে নিয়ে সোমবার দুবাই যাচ্ছিলেন রুজিরা। এদিন সকাল ৭টা নাগাদ তিনি কলকাতা বিমানবন্দরে পৌঁছেছিলেন তিনি। এদিনই রুজিরার হাতে নোটিশ ধরায় ইডি। আগামী ৮ তারিখ কয়লা পাচার মামলায় জেরার জন্য তলব করা হয়েছে তাঁকে। এই একইদিনে একই মামলায় দিল্লিতে ইডির দফতরে তলব করা হয়েছে রাজ্যের আইন এবং শ্রমমন্ত্রী মলয় ঘটককে। অন্যদিকে সেইদিনই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের গ্রেফতারির দাবি তোলেন। গত সোমবার সাংবাদিক বৈঠক করে শুভেন্দু অধিকারীর প্রশ্ন 'রুজিরা বন্দ্যোপাধ্যায়কে কেন গ্রেফতার করা হবে না?' এই গোটা ঘটনা প্রসঙ্গে কী প্রতিক্রিয়া তৃণমূল কংগ্রেসের?

বুধবার রুজিরা বন্দ্যোপাধ্যায়ের দুবাই যাত্রায় বাধা-সহ ইডির নোটিশ এবং শুভেন্দু অধিকারীর দাবি নিয়ে একটি বিশিষ্ট সংবাদ মাধ্যমে মুখ খোলেন তৃণমূল নেতা অরূপ চক্রবর্তী। রুজিরা বন্দ্যোপাধ্যায়ের গ্রেফতারি নিয়ে শুভেন্দু অধিকারীর দাবি নিয়ে তিনি প্রথমেই বলেন, 'শুভেন্দু অধিকারীর কথাকে এখন আর বিজেপিই পাত্তা দেয় না।' পাশাপাশি এই গোটা ঘটনাকে কেন্দ্রের 'আইওয়াশ' বলেও দাবি করেছেন তিনি। তিনি আরও বলেন,'যখন সুপ্রিম কোর্টের নির্দেশ আছে যে এই ধরনের কোনও কঠোর পদক্ষেপ করা যাবে না এবং বিদেশ যাত্রায় কোনও নিষেধাজ্ঞা নেই, তখন কীসের ভিত্তিতে ইডির এই পদক্ষেপ?' লুক আউট নোটিশ প্রসঙ্গে তিনি বলেন,'লুক আউট নোটিশের ক্ষেত্রে সুপ্রিম কোর্টের বলা আছে অন্তত ২৪ ঘন্টা আগে নোটিশ দিতে হবে এবং এই সংক্রান্ত কোনও জিজ্ঞাসাবাদ করতে হলে কমিশনারকে এবং মুখ্য সচিবকে নিরাপত্তার জন্য আলাদা করে জানাতে হয়।'

এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তরফে সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করা হয়েছে বলে জানিয়েছেন অভিবাসন দফতরের কর্তারা। সেই কারণে তাঁর বিদেশ যাত্রার পথে বাধা দেওয়া হয়। তৃণমূল সূত্রে জানা গেছে, ইডির মামলায় ইতিমধ্যেই অভিষেক ও রুজিরা বন্দ্যোপাধ্যায়কে রক্ষাকবচ দিয়েছে দেশের শীর্ষ আদালত সুপ্রিম কোর্ট। এই আদেশ মেনে তাঁদের বিদেশে যাওয়ার ক্ষেত্রে কোনও আইনি জটিলতা থাকা উচিত নয়। তা সত্ত্বেও কেন রুজিরাকে বিমানবন্দরে বাধা দেওয়া হল, এই প্রশ্ন তুলে আবার শীর্ষ আদালতের দ্বারস্থ হতে পারেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Share this article
click me!