শোভন চট্টোপাধ্যায় তবে কী তৃণমূলে ফিরছেন? জল্পনা বাড়িয়ে দিল জন্মদিনের অতিথি তালিকা

প্রশ্ন তাহলে কী কয়েক বছর রাজনৈতিক সন্ন্যাস কাটিয়ে আবারও ঘরে ফিরবেন শোভন চট্টোপাধ্যায়? যদিও বৈশাখী ও শোভন এই বিষয়ে এখনও পর্যন্ত মুখ খোলেননি।

 

Saborni Mitra | Published : Jul 7, 2024 10:32 AM IST / Updated: Jul 07 2024, 04:05 PM IST

দেখতে দেখতে ৬০টি বসন্ত পার করে ফেললেন কলকাতার প্রাক্তন মহানাগরিক তথা প্রাক্তন মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়। আজ , রবিবার তাঁর ৬১তম জন্মদিন। রাজনীতি থেকে বহু যোজন দূরে শোভন চট্টোপাধ্যায়। কিন্তু এখনও তাঁকে ঘিরে জল্পনা অনেক। সম্প্রতি তাঁর তৃণমূলে ফেরা নিয়ে জল্পনা শুরু হয়েছে। তারইমধ্য়ে পড়েছে শোভন চট্টোপাধ্যায়ের জন্মদিন। অন্যবারের মত এবারও তাঁর প্রেমিকা বৈশাখী বন্দ্যোপাধ্যায় ঘটা করে শোভনের জন্মদিনের প্রস্তুতি শুরু করেছে। আমন্ত্রিতের তালিকাও বেশ বড়। কিন্তু সেই তালিকায় একটি নাম নিয়েই জল্পনা তুঙ্গে।

প্রশ্ন তাহলে কী কয়েক বছর রাজনৈতিক সন্ন্যাস কাটিয়ে আবারও ঘরে ফিরবেন শোভন চট্টোপাধ্যায়? যদিও বৈশাখী ও শোভন এই বিষয়ে এখনও পর্যন্ত মুখ খোলেননি। কিন্তু শোভন চট্টোপাধ্যায়ের জন্মদিনে আমন্ত্রণ করা হয়েছে তৃণমূল কংগ্রেস নেতা কুণাল ঘোষকে। যদিও শোভনের জন্মদিনের নিমন্ত্রণ রক্ষার ব্যাপারে কুণাল জানিয়েছেন, 'রথের দিনে এবার প্রচুর আমন্ত্রণ। সব সেরে যদি সময় পাই অবশ্যই যাব।'যদিও দিন কয়েক আদে কুণাল ঘোষ শোভনের সঙ্গে দেখা করেছিলেন। তারপর থেকেই শোভনের তৃণমূল কংগ্রেসের ফেরা নিয়ে জল্পনা শুরু হয়ে যায়। অনেক তৃণমূল কংগ্রেস কর্মীর কথায় আগামী ২১ জুলাইয়ের মঞ্চেই শোভন চট্টোপাধ্যায় তৃণমূলে ফিরবেন।

Latest Videos

তৃণমূল কংগ্রেস সূত্রের খবর, শহুরে ভোটারদের মন পেতে শোভন চট্টোপাধ্যায়কে আবারও নিজের দলে ফিরে পেতে চাইছেন। সম্প্রতি পার্কিং ব্যবস্থা ও সরকারি জমি জবরদখল নিয়ে ফিরহাদ হাকিম ও দেবাশিস কুমারের ওপর ক্ষুব্ধ মমতা। এই অবস্থায় শোভন আবার দলের হাল ধরুক তেমনই চাইছেন মমতা। তৃণমূল সূত্রের খবর প্রাথমিক কথাবার্তা বলেছেন কুণাল ঘোষ। সেই কারণে শোভনের জন্মদিনে কুণালকে আমন্ত্রণ রীতিমত তাৎপর্যপূর্ণ।

তবে শোভনের দলে ফেরার পথের কাঁটা শোভনের স্ত্রী রত্না। রত্না চট্টোপাধ্যায় বেহালা পূর্বের বিধায়ক। পাশাপাশি তিনি কলকাতা ১৩০ নম্বর ওযার্ডের কাউন্সিলরও। শোভনের তৃণমূলে ফেরা নিয়ে রত্নার সাফ কথা, 'তিনি নিজেই দল ছেড়েছিলেন। এবার চাইলে নিজেই ফিরতে পারেন।' পাশাপাশি রত্না বলেছেন, 'ওনাকে কেউ রাজনীতি ছাড়তে বাধ্য করেননি। উনি নিজের ইচ্ছেয় গিয়েছেন। মমতা বন্দ্যোপাধ্য়ায়ে সৎমা বানিয়েছেন। আর অভিষেককে সোনার গোপাল বানিয়েছেন বিজেপিতে যাওয়ার পরে। তারপর আবার যদি ওনার মনে হয় তৃণমূল ওনার নিজের পরিবার, সৎমা আবার মা গিয়েছেন। সোনার গোপাল অভিষেক এখন আবার ম্যাচিওর হয়ে গিয়েছে, রাজনীতি করবেন।'যদিও বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের তীব্র সমালোচনা করেন তিনি।

 

Share this article
click me!

Latest Videos

থমথমে পরিবেশ জয়নগরে! কুলতলি কাণ্ডের প্রতিবাদে থানার সামনে অবস্থান বিক্ষোভ মহিষমারির জনতার! | Kultali
জয়নগরের রাক্ষসটা শেষ করেদিল মেয়েটাকে! ৭ দিনের পুলিশি হেফাজত | Jaynagar News | Bangla News |
'কাজে ফিরছি, তবে খাবার খাব না' স্বচ্ছতা বজায় রেখে অনশনে বসলেন জুনিয়র ডাক্তাররা Kolkata Doctor News
ধর্মতলায় অস্থায়ী তিলোত্তমা মঞ্চ ঘিরে উত্তেজনা তুঙ্গে! ১২ ঘণ্টা পরও নীরব প্রশাসন! | RG Kar Protest
কুলতলির ঘটনায় গর্জে উঠলেন সুকান্ত-সুজনরা, দেখুন কী বললেন তাঁরা | Kultali Incident | Sukanta | Sujan